• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
রাঙামাটিতে করোনা আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে,একদিনে শনাক্ত ৭১ জন                    রাঙামাটিতে এসিআর ব্যবস্থাপনা সংক্রান্ত প্রশিক্ষণ কর্মশালা                    কাপ্তাইয়ে অভিনব কৌশলে পাচারকালে চোলাই মদসহ আটক ১                    খাগড়াছড়ি গুইমারাতে সড়ক দুর্ঘটনায় নিহত বাপ-ছেলে, আহত-২                    কাপ্তাইয়ে জঙ্গলে হাত-পা মুখ বেঁধে এক নারীকে ধর্ষণঃ ধর্ষক পলাতক                    ক্যাপ্টেন গাজী হত্যা মামলার আসামী ইউপিডিএফ নেতাকে অস্ত্রসহ আটক                    একটি প্রাথমিক বিদ্যালয় ছাড়া আর কোন সরকারী-বেসরকারী সেবা পৌঁছেনি বিঞ্চু কারবারী পাড়ায়                    সমীর কান্তি দে সভাপতি ও অনুপম বড়ুয়া শংকর সাধারণ সম্পাদক নির্বাচিত                    ক্ষুদ্র নৃগোষ্ঠীর মাতৃভাষা শিক্ষা কার্যক্রমকে বেগবান করতে রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যানের আহ্বান                    সভাপতি কুসুম তঞ্চঙ্গা ও সম্পাদক জগদীশ চাকমা পুনরায় নির্বাচিত                    কাপ্তাই স্বাস্থ্য কমপ্লেক্সে পিপি ও মাস্ক প্রদান করল হিন্দু-বৌদ্ধ কল্যাণ ট্রাস্ট                    রাঙামাটিতে শীতার্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ                    বঙ্গবন্ধু স্বদেশ প্রত্যাবর্তন দিবসে রাঙামাটিতে আলোচনা সভা                    নানান আয়োজনে রাঙামাটিতে বনভান্তের ১০৩ তম জন্ম দিবস পালন                    রাঙামাটিতে অটিজম বিষয়ক দিনব্যাপী কর্মশালা                    কাপ্তাইয়ে চোলাই মদসহ আটক-২                    রাঙামাটিতে জনপ্রিয় সাংস্কৃতিক সংগঠন হিলর ভালেদীর ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী পালন                    বরকল রাগীব রাবেয়া কলেজের নবম প্রতিষ্ঠা বার্ষিকী পালন                    কাপ্তাইয়ে শিক্ষার্থীদের করোনা টিকাদান কর্মসূচী শুরু                    রাঙামাটিতে রাজগুরু স্মরণে মানবিক সেবা                    কাউখালী-চট্টগ্রাম সড়কে অতিরিক্ত বাঁশ বোঝাই ভারী ট্রাক পাড়াপাড়ে ক্ষতিগ্রস্থ বেলি ব্রিজ                    
 
ads

অপরুপ কাপ্তাইয়ের পাহাড়িকা পিকনিক স্পট হাতছানি দিচ্ছে পর্যটকদের

মোঃ নজরুল ইসলাম লাভলু,কাপ্তাই : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 01 Jan 2022   Saturday

অপরূপ সৌন্দর্যের লীলাভূমি রাঙামাটির কাপ্তাইয়ের শীলছড়িতে প্রাকৃতিক মনোরম পরিবেশে গড়ে উঠেছে বিনোদন কেন্দ্র পাহাড়িকা পিকনিক স্পট। শান্ত শীতল জলরাশির কর্ণফুলী নদীর তীর ঘেঁষে গড়ে ওঠা এই বিনোদন কেন্দ্রটি যেকোন দর্শনার্থীকে অনায়াসেই কাছে টানবে। কারণ অপূর্ব এই স্থানটি প্রকৃতিই যেন তার আপন মনে সাজিয়েছে। আর তাই পর্যটকদের হাতছানি দিয়ে ডাকছে এই বিনোদন কেন্দ্র। তাইতো দেশের বিভিন্ন এলাকা থেকে পর্যটকরা ছুটে আসছেন এই কেন্দ্রে।
 
পাহাড়িকা পিকনিক স্পটে আসতে তেমন ঝামেলা পোহাতে হয়না। কারণ ঢাকা থেকে কাপ্তাইয়ে রয়েছে সরাসরি চেয়ার কোচ। এছাড়া চট্টগ্রাম থেকে বাসে, সিএনজি চালিত অটোরিক্সা, মাইক্রো, প্রাইভেট কারসহ অন্যান্য যানবাহনে সরাসরি কাপ্তাইয়ের শীলছড়ি আসা যায়।
 
কাপ্তাই পাহাড়িকা বিনোদন কেন্দ্রে সরেজমিনে গিয়ে দেখা গেছে, পাহাড়, নদী, আকাশসহ প্রাকৃতিক সৌন্দর্যবেষ্টিত  কর্ণফুলী নদীর পাশেই রয়েছে শীলছড়ি সীতাপাহাড়। এর সন্নিকটেই রয়েছে রাম পাহাড়। আর রামপাহাড় ও সীতাপাহাড় নিয়ে রয়েছে নানা কিংবদন্তি। মনোরম এই পর্যটন স্পটে প্রবেশ করলে যে কারো মনই প্রফুল্ল হয়ে উঠবে। অত্যান্ত মনোরম, পরিচ্ছন্ন প্রাকৃতিক পরিবেশে গড়ে উঠেছে এই পর্যটন পিকনিক স্পটটি। পর্যটন স্পটটিতে রয়েছে পর্যটকদের বসার জন্য বিভিন্ন ছোট ছোট গোল ঘরের ব্যবস্থা। রয়েছে ছোটদের বিনোদনের জন্য বিভিন্ন খেলাধুলার সামগ্রী। এছাড়া পর্যটকদের থাকার জন্য রয়েছে ৪টি কটেজ। এই বিনোদন কেন্দ্রে আরো রয়েছে টেন্ড ফ্যাসিলিটি, বোট ফ্যাসিলিটি সহ অত্যাধুনিক বিভিন্ন ব্যবস্থা। এছাড়া বিনোদন কেন্দ্রের সামনে রয়েছে গাড়ি পার্কিংয়ের সু-ব্যবস্থা। চট্টগ্রাম থেকে পাহাড়িকা পিকনিক স্পটে আসা গৃহিনী নার্গিস ও শারমিন আক্তার তাদের এক প্রতিক্রিয়ায় জানান, কাপ্তাইয়ের বিভিন্ন পর্যটন স্পটে ঘুরেছি। আমাদের কাছে "পাহাড়িকা পিকনিক স্পট" টি খুবই পছন্দের বিনোদন কেন্দ্র। এখানে খোলামেলা বিশাল পরিসরে পরিচ্ছন্ন পরিবেশে আমরা মুগ্ধ। তাই স্ব-পরিবারে প্রকৃতির মাঝে মিশে যেতে চাইলে এমন নিরিবিলি পরিবেশই আদর্শ স্থান বলে আমরা মনে করি।  
 
 এই বিনোদন কেন্দ্রের পরিচালক শামা সিদ্দিকীর সাথে  আলাপকালে তিনি জানান, পারিবারিক, ঝুট-ঝামেলাবিহীন বিনোদনের আদর্শ স্থান হলো এই "পাহাড়িকা পিকনিক স্পট"। এখানে সুলোভমূল্যে রয়েছে বিভিন্ন সুবিধা। অর্ডারের মাধ্যমে খাবার সরবরাহ, বার্বুচি দিয়ে নিজস্ব খাবার রান্নার ব্যবস্থা, পরিজন নিয়ে রাত্রি যাপনের জন্য সু-সজ্জিত কটেজ। সারাদিনের জন্যও কটেজ বুকিং করা যায়। এরজন্য মূল্যটাও বেশি নয়।
 
তিনি আরো জানান, পিকনিক স্পটের পাশেই রয়েছে কাপ্তাই থানা ও আনসার ব্যাটেলিয়ান ক্যাম্প। বাড়তি কোন ঝুট-ঝামেলা ছাড়াই নিরাপদ নিশ্চিন্তে এই বিনোদন কেন্দ্রে স্ব-পরিবারে আনন্দ উপভোগ করা যায়।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

ads
ads
এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ