• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে বিলাইছড়িতে আনন্দ মিছিল                    পদ্মা সেতুর উদ্বোধনী আনন্দে শরীক হয়েছেন রাঙামাটিবাসীও                    রাজস্থলীতে গুলিবিদ্ধ অজ্ঞাতনামা এক ব্যক্তির লাশ উদ্ধার                    নীতি চাকমা সভাপতি ও রিতা চাকমা সাধারণ সম্পাদক                    কাপ্তাইয়ে হ্রদে পড়ে বৃদ্ধের মৃত্যু                    বাঘাইছড়িতে কাচলং নদীতে মাছ ধরতে গিয়ে পানিতে ডুবে দুই জনের মৃত্যু                    খাগড়াছড়িতে বাংলাদেশ আওয়ামীলীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন                    রাঙামাটিতে কাপ্তাই হ্রদে গোসল করতে গিয়ে পানিতে ডুবে দুই ব কিশোরের মৃত্যু                    রাঙামাটির দুর্গম বড়থলিতে দুর্বৃত্তদের গুলিতে নিহত ৩                    স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে সমবেত প্রার্থনা ও খাবার বিতরন                    প্রধানমন্ত্রীর ১০ টি উদ্ভাবনী উদ্যোগ নিয়ে বিলাইছড়িতে কর্মশালা                    দুই শতাধিক পরিবার আশ্রয় কেন্দ্রে,পানি বন্দি হয়ে পড়েছেন পাঁচ শতাধিক পরিবার                    খাগড়াছড়িতে বার্ষিক পুষ্টি কর্মপরিকল্পনা বিষয়ক লিনের কর্মশালা জেলার পুষ্টি অবস্থার উন্নয়নই লক্ষ্য                    টানা বর্ষণে চন্দ্রঘোনা ফেরিঘাটে পাটাতন ডুবে গিয়ে দূর্ভোগ চরমে                    তথ্য অধিকার আইন বিষয়ে রাঙামাটি জেলা পরিষ;েদর প্রশিক্ষণ কর্মশালা                    রাঙামাটিতে সেলাই প্রশিক্ষণপ্রাপ্ত নারীদের মূল্য সংযোজন বিষয়ক প্রশিক্ষণ                    পাহাড় ধসের শঙ্কায় আশ্রয় কেন্দ্রে যাচ্ছে ঝুঁকিতে থাকা মানুষ                    সোমবার রাঙাগামাটির অভ্যন্তরীণ লঞ্চ যোগাযোগ বন্ধ                    টানা বর্ষনে খাগড়াছড়িতে পাহাড় ধ্বসের ঝুঁকিতে পাহাড়ে বসবাসকারীরা বন্যার শংকা                    রাঙামাটিতে অসহায় ও দুঃস্থ পরিবারের তিনশ নারীকে সংরক্ষিত মহিলা এমপির মানবিক সহায়তা                    বাঘাইছড়ি পৌর সভার মেয়র পদে বিজয়ী জমির হোসেন জমির                    
 
ads

অপরুপ কাপ্তাইয়ের পাহাড়িকা পিকনিক স্পট হাতছানি দিচ্ছে পর্যটকদের

মোঃ নজরুল ইসলাম লাভলু,কাপ্তাই : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 01 Jan 2022   Saturday

অপরূপ সৌন্দর্যের লীলাভূমি রাঙামাটির কাপ্তাইয়ের শীলছড়িতে প্রাকৃতিক মনোরম পরিবেশে গড়ে উঠেছে বিনোদন কেন্দ্র পাহাড়িকা পিকনিক স্পট। শান্ত শীতল জলরাশির কর্ণফুলী নদীর তীর ঘেঁষে গড়ে ওঠা এই বিনোদন কেন্দ্রটি যেকোন দর্শনার্থীকে অনায়াসেই কাছে টানবে। কারণ অপূর্ব এই স্থানটি প্রকৃতিই যেন তার আপন মনে সাজিয়েছে। আর তাই পর্যটকদের হাতছানি দিয়ে ডাকছে এই বিনোদন কেন্দ্র। তাইতো দেশের বিভিন্ন এলাকা থেকে পর্যটকরা ছুটে আসছেন এই কেন্দ্রে।
 
পাহাড়িকা পিকনিক স্পটে আসতে তেমন ঝামেলা পোহাতে হয়না। কারণ ঢাকা থেকে কাপ্তাইয়ে রয়েছে সরাসরি চেয়ার কোচ। এছাড়া চট্টগ্রাম থেকে বাসে, সিএনজি চালিত অটোরিক্সা, মাইক্রো, প্রাইভেট কারসহ অন্যান্য যানবাহনে সরাসরি কাপ্তাইয়ের শীলছড়ি আসা যায়।
 
কাপ্তাই পাহাড়িকা বিনোদন কেন্দ্রে সরেজমিনে গিয়ে দেখা গেছে, পাহাড়, নদী, আকাশসহ প্রাকৃতিক সৌন্দর্যবেষ্টিত  কর্ণফুলী নদীর পাশেই রয়েছে শীলছড়ি সীতাপাহাড়। এর সন্নিকটেই রয়েছে রাম পাহাড়। আর রামপাহাড় ও সীতাপাহাড় নিয়ে রয়েছে নানা কিংবদন্তি। মনোরম এই পর্যটন স্পটে প্রবেশ করলে যে কারো মনই প্রফুল্ল হয়ে উঠবে। অত্যান্ত মনোরম, পরিচ্ছন্ন প্রাকৃতিক পরিবেশে গড়ে উঠেছে এই পর্যটন পিকনিক স্পটটি। পর্যটন স্পটটিতে রয়েছে পর্যটকদের বসার জন্য বিভিন্ন ছোট ছোট গোল ঘরের ব্যবস্থা। রয়েছে ছোটদের বিনোদনের জন্য বিভিন্ন খেলাধুলার সামগ্রী। এছাড়া পর্যটকদের থাকার জন্য রয়েছে ৪টি কটেজ। এই বিনোদন কেন্দ্রে আরো রয়েছে টেন্ড ফ্যাসিলিটি, বোট ফ্যাসিলিটি সহ অত্যাধুনিক বিভিন্ন ব্যবস্থা। এছাড়া বিনোদন কেন্দ্রের সামনে রয়েছে গাড়ি পার্কিংয়ের সু-ব্যবস্থা। চট্টগ্রাম থেকে পাহাড়িকা পিকনিক স্পটে আসা গৃহিনী নার্গিস ও শারমিন আক্তার তাদের এক প্রতিক্রিয়ায় জানান, কাপ্তাইয়ের বিভিন্ন পর্যটন স্পটে ঘুরেছি। আমাদের কাছে "পাহাড়িকা পিকনিক স্পট" টি খুবই পছন্দের বিনোদন কেন্দ্র। এখানে খোলামেলা বিশাল পরিসরে পরিচ্ছন্ন পরিবেশে আমরা মুগ্ধ। তাই স্ব-পরিবারে প্রকৃতির মাঝে মিশে যেতে চাইলে এমন নিরিবিলি পরিবেশই আদর্শ স্থান বলে আমরা মনে করি।  
 
 এই বিনোদন কেন্দ্রের পরিচালক শামা সিদ্দিকীর সাথে  আলাপকালে তিনি জানান, পারিবারিক, ঝুট-ঝামেলাবিহীন বিনোদনের আদর্শ স্থান হলো এই "পাহাড়িকা পিকনিক স্পট"। এখানে সুলোভমূল্যে রয়েছে বিভিন্ন সুবিধা। অর্ডারের মাধ্যমে খাবার সরবরাহ, বার্বুচি দিয়ে নিজস্ব খাবার রান্নার ব্যবস্থা, পরিজন নিয়ে রাত্রি যাপনের জন্য সু-সজ্জিত কটেজ। সারাদিনের জন্যও কটেজ বুকিং করা যায়। এরজন্য মূল্যটাও বেশি নয়।
 
তিনি আরো জানান, পিকনিক স্পটের পাশেই রয়েছে কাপ্তাই থানা ও আনসার ব্যাটেলিয়ান ক্যাম্প। বাড়তি কোন ঝুট-ঝামেলা ছাড়াই নিরাপদ নিশ্চিন্তে এই বিনোদন কেন্দ্রে স্ব-পরিবারে আনন্দ উপভোগ করা যায়।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

ads
ads
এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ