• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
জুরাছড়িতে সংরক্ষিত ওয়ার্ড সদস্য কৃষ্ণা চাকমার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমেছে                    বিলাইছড়িতে দুস্থ জনগণের মাঝে সোলার প্যানেল বিতরণ                    প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি "কাপ্তাই প্রশান্তি পার্ক" সেজেছে নতুন সাজে                    খাগড়াছড়িতে বর্ণাঢ্য আয়োজনে পার্বত্য চট্টগ্রাম ফুটবল টুর্নামেন্ট শুরু                    বিশ্ব ভালোবাসা দিবসে রাঙামাটিতে প্রতিবন্ধী শিশুদের নিয়ে ক্রীড়া প্রতিযোগিতা                    জনসচেতনতা বৃদ্ধিতে পানছড়িতে আলোচনা সভা                    খাগড়াছড়িতে বসন্ত উৎসব পালন                    অশ্লীল ভিডিও প্রকাশের জের খাগড়াছড়িতে শিক্ষিকার অপসারণ ও শাস্তির দাবিতে মানববন্ধন                    রাঙামাটি সদর উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে মনোনয়পত্র নিলেন সাংবাদিক সোলায়মান                    বরকলের খুব্বাং বাজারের অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত পরিবারদের মাঝে ত্রাণ বিতরণ                    মধুর বসন্ত এসেছে, বনবীথি সেজেছে নতুন পত্রপল্লবে---                    বরকলের সীমান্তবর্তী ঠেগা খুব্বাং বাজারের অগ্নিকান্ডে ৩৬টি দোকান ও বসতঘর পুড়ে ছাই                    খাগড়াছড়িতে অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বাষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার প্রদান অনুষ্ঠান                    কাপ্তাই উপজেলার সেই ময়লার ভাগাড় এখন বিনোদনের স্পর্টে পরিনত                    পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়ন প্রক্রিয়া অবরুদ্ধ হয়ে রয়েছে-সন্তু লারমা                    মহালছড়িতে উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান প্রার্থীদের মনোনয়নপত্র সংগ্রহ শুরু                    স্বাভাবিক জীবনে ফেরত আসায় ইউপিডিএফের এক কর্মীর পরিবারকে পূণর্বাসন করলো সেনাবাহিনী                    খাগড়াছড়িতে মাঠ দিবস অনুষ্ঠিত                    রাঙামাটি ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল এন্ড কলেজের জমি হস্তান্তর                    সাগর-রুনি হত্যাকান্ডে বিচারের দাবিতে খাগড়াছড়িতে সাংবাদিকদের মানববন্ধন                    খাগড়াছড়িতে মাসব্যাপী মাতৃভাষার প্রশিক্ষণ কোর্স শুরু                    
 

শহীদ আবদুল আলী একাডেমিতে বিনামূল্যে চিকিৎসা সেবা ও স্মৃতি বৃত্তি প্রদান

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 12 May 2018   Saturday

শনিবার রাঙামাটির শহীদ আবদুল আলী একাডেমিতে বিনামূল্যে চিকিৎসা সেবা ও স্মৃতি বৃত্তি প্রদান করা হয়েছে।


স্কুল মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার। স্কুল প্রতিষ্ঠাতার সন্তান ও স্কুল পরিচালনা কমিটির সভাপতি হাজী মোঃ মুছা মাতব্বরের সভাপতিত্বে এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, জেলাপ্রশাসক এ কে এম মামুনুর রশিদ ও শহীদ এম, আবদুল আলী’র কনিষ্ট কন্যা নাজমা আকতার লিলি। স্কুলের সহকারি প্রধান শিক্ষক মোঃ মুসলিম উদ্দিনের সভাপতিত্বে এতে স্বাগত বক্তব্য রাখেন প্রধান শিক্ষক হাজী মোঃ নজরুল ইসলাম চৌধুরী।


এ সসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আলহাজ¦ আবদুল বারী মাতব্বর ফাউন্ডেশনের চেয়ারম্যান শামীম আকতার, শহীদ এম, আবদুল আলী’র বড় মেয়ে ফিরোজা আকতার, স্কুল পরিচালনা কমিটির শিক্ষানুরাগী সদস্য মোঃ শাওয়াল উদ্দিন, সাবেক প্রধান শিক্ষক সত্য নন্দি, শাহ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মুজিবুর রহমান, রিজার্ভ বাজার ব্যবসায়ী কল্যান বহুমুখি সমবায় সমিতির সভাপতি হাজী আনোয়ার মিয়া বানু, কাউন্সিলর করিম আকবরসহ সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ। এতে মরণোত্তর স্বাধীনতা পদক প্রাপ্ত শহীদ আবদুল আলী’র উপর স্বরচিত কবিতা পাঠ করেন শিক্ষক মোঃ কামরুল হাছান রাজিব।


আলোচনা সভা শেষে মরহুম আলহাজ¦ আবদুল বারী মাতব্বর ও শহীদ এম, আবদুল আলী স্মৃতি বৃত্তি প্রদান করা হয়। এছাড়াও আলহাজ¦ আবদুল বারী মাতব্বর ফাউন্ডেশনের চেয়ারম্যান শামীম আকতারের সৌজন্যে শিক্ষার্থীদের শিক্ষা সামগ্রি ও পোষাক প্রদান করা হয়।


এদিকে দিবসটি উপলক্ষে সকালে স্কুল প্রাঙ্গণে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ওষুধ প্রদান করা হয়। এতে শহরের প্রায় সহ¯্রাধিক গরীব-দুস্থ ও অসহায় লোকজন চিকিৎসা সেবা ও বিনামূল্যে ওষুধ গ্রহণ করেন। ভোরে আলহাজ¦ আবদুল বারী মাতব্বরের কবরে ও শহীদ এম, আবদুল আলী’র বেদীতে পুস্পস্তবক অর্পণ করা হয়। পরে কোরআন খতম ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।


আলোচনা সভায় বক্তারা বলেন, দেশের জন্য এবং দেশের মানুষের জন্য যারা নিজেদের বিলিয়ে দেন, তারা অমর হয়ে থাকেন। আলহাজ¦ আবদুল বারী মাতব্বর নিজের জন্য ভাবেননি, আগামী প্রজন্মকে শিক্ষিত করার জন্য নিজের সম্পদ বিলিয়ে দিয়েছেন। অপরদিকে শহীদ এম, আবদুল আলী স্বাধীন দেশের স্বপ্নে বিভোর ছিলেন। আর তাইতো শত্রুদের চরম নির্যাতন সহ্য করেও মাথা নত করেননি। দেশের জন্য দেশের মানুষের জন্য অকাতরে নিজেকে নিজের সম্পদকে বিলিয়ে দেয়া মানুষগুলো মৃত্যুর পরেও সকলের কাছে শ্রদ্ধা-ভালবাসায় অম্লান হয়ে আছে।

 

বক্তারা শিক্ষার্থীদের পড়ালেখোর পাশাপাশি দেশের জন্য যাঁরা জীবন উৎসর্গ করেছেন তাঁদের পদাঙ্ক অনুসরণের আহবান জানান। 

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ