• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
পানছড়িতে প্রার্থীদের মনোনয়ন পত্র দাখিল                    রাঙামাটিতে কৃষি ও খাদ্য নিরাপত্তা প্রকল্পের ৯দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু                    বরকলের বড়হরিণায় ঘূর্ণিবাতাস ও শিলা বৃষ্টিতে ২১টি বসতবাড়ি দোকান ঘর বিধ্বস্ত                    রাঙামাটিতে চেয়ারম্যান পদে ২৫, মহিলা ও পুরুষ ভাইস চেয়ারম্যান ৬৫ জনের মনোনয়নপত্র দাখিল                    বান্দরবানে চেয়ারম্যানে মনোনয়পত্র জমা দিয়েছেন ২০                    ইউএসটিসি’র জুম্ম শিক্ষার্থী পরিবারের নবীনবরণ ও প্রবীণদের বিদায় অনুষ্ঠান                    রাঙামাটিতে সাংবাদিক মোস্তফা কামালের স্মরণসভা                    কাপ্তাইয়ে মহিলা ভাইস চেয়ারম্যান পদে পপির মনোনয়ন জমা                    রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য সবির কুমার চাকমার পদত্যাগ পত্র দাখিল                    সভাপতি সুনীল কান্তি দে এবং সাধারণ সম্পাদক সিন্টু                    বঙ্গবন্ধু-ই প্রথম পাহাড়িদের উচ্চ শিক্ষার্জনে দেশ-বিদেশের পথ খুলে দিয়েছিলেন                    রাঙামাটিতে ৫দিনব্যাপী সঞ্জীবনী প্রশিক্ষণ কোর্স শুরু                    জুরাছড়িতে সংরক্ষিত ওয়ার্ড সদস্য কৃষ্ণা চাকমার মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমেছে                    বিলাইছড়িতে দুস্থ জনগণের মাঝে সোলার প্যানেল বিতরণ                    প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি "কাপ্তাই প্রশান্তি পার্ক" সেজেছে নতুন সাজে                    খাগড়াছড়িতে বর্ণাঢ্য আয়োজনে পার্বত্য চট্টগ্রাম ফুটবল টুর্নামেন্ট শুরু                    বিশ্ব ভালোবাসা দিবসে রাঙামাটিতে প্রতিবন্ধী শিশুদের নিয়ে ক্রীড়া প্রতিযোগিতা                    জনসচেতনতা বৃদ্ধিতে পানছড়িতে আলোচনা সভা                    খাগড়াছড়িতে বসন্ত উৎসব পালন                    অশ্লীল ভিডিও প্রকাশের জের খাগড়াছড়িতে শিক্ষিকার অপসারণ ও শাস্তির দাবিতে মানববন্ধন                    রাঙামাটি সদর উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে মনোনয়পত্র নিলেন সাংবাদিক সোলায়মান                    
 

লামায় এসএসসি`তে পাশ ৫৩৩ ফেল ৪৯০ জন

এস.কে খগেশপ্রতি চন্দ্র খোকন,লামা : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 06 May 2018   Sunday

লামায় এসএসসি পরীক্ষায় ১০টি বিদ্যালয়ের ১ হাজার ২৩ জন পরীক্ষার্থীর মধ্যে ৫ শত ৩৩জন পাশ ও ৪৯০ জন ফেল করেছে। এর মধ্যে শতভাগ পাশ করেছে দূর্গম এলাকার একটি বিদ্যালয় । তৎমধ্যে তিনটি বিদ্যালয়ে জিপিএ-৫ পেয়েছে ১৫ জন শিক্ষার্থী।


লামা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ মোস্তাফিজুর রহমান ভূঞা বলেন, এবারের এসএসসি পরীক্ষায় ১০টি বিদ্যালয় ও দাখিল এবং দাখিল ভোকেশনাল পরীক্ষায় ৪ টি মাদ্রাসাী মোট ১১শত ৭১জন পরীক্ষার্থী পরীক্ষা দেয়। এর মধ্যে সবচেয়ে খারাপ ফলাফল করেছে লামামূখ উচ্চ বিদ্যালয়। এ ছাড়া কোয়ান্টাম কসমো স্কুল থেকে জিপিএ-৫ পেয়েছে ৬জন, লামা সরকারী উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ-৫ পেয়েছে ৬জন ও চাম্বি উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ-৫ পেয়েছে ৩ জন ছাত্র-ছাত্রী। লামামূখ উচ্চ বিদ্যালয়ের পাশের হার- ২৯ %,গজালিয়া উচ্চ বিদ্যালয়- ৩৮ %, হায়দারনাশী উচ্চ বিদ্যালয় -৪৮ %, ফাইতং উচ্চ বিদ্যালয় -৫৬ %, ইয়াংছা উচ্চ বিদ্যালয় -৫৭.৪ %, চাম্বি উচ্চ বিদ্যালয়- ৫৮.৮ %, লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়- ৫৯.৫ %, লামা সরকারী উচ্চ বিদ্যালয়- ৬১ %, ফাঁসিয়াখালী উচ্চ বিদ্যালয়- ৬৩ %, কোয়ান্টাম কসমো স্কুল- ১০০%। এ ছাড়া ৪ টি মাদ্রাসার মধ্যে লাইনঝিরি মাদ্রাসা- ৭৭.২%, লামা ইসলামীয়া ফাজিল মাদ্রাসা- ৯৪.২ %, হায়দারনাশী মাদ্রাসা- ৯৭.৩৬ %, তামেরী মিল্লাত মাদ্রাসা- ১০০ %।


লামা উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর এ জান্নাত রুমী বলেন, বিদ্যালয় গুলোতে শিক্ষক স্বল্পতার কারণে এবারের এসএসসি`র ফলাফল খারাপ হয়েছে। আগামীতে পাশের হার বাড়েতে উপজেলা প্রশাসন থেকে সকল ব্যবস্থা করা হবে।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ