• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
নির্বাচনে কোন রাজনৈতিক ব্যক্তি দ্বারা অন্যায়ভাবে প্রভাবিত না হতে নির্বাচনী কর্মকর্তাকে নির্দেশ                    আওয়ামী লীগ প্রার্থীর বিরুদ্ধে আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ                    খেলাধূলা মানুষের সম্প্রীতি ও বন্ধুত্ব বাড়ায়- ব্রিগেডিয়ার জেনারেল হামিদুল হক                    রাঙামাটিতে দেয়ালিকা ও চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার বিতরনী অনুষ্ঠান                    পার্বত্য অঞ্চলে নৌকা মার্কা মানেই শান্তি, সম্প্রীতি ও উন্নয়ন-দীপংকর তালুকদার                    পাহাড়ে ধানের শীষে জোয়ার বইছে- মনিস্বপন দেওয়ান                    স্থায়ী শান্তি প্রতিষ্ঠা ও মৌলিক অধিকারে যোগ্য ব্যক্তিকে সংসদে পাঠাতে হবে- উষাতন তালুকদার                    জাতীয় পার্টির প্রার্থী পারভেজ তালুকদারের নির্বাচনী ইশতেহার ঘোষনা                    রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান                    মহালছড়িতে যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস উদযাপন                    বাঘাইছড়িতে শহীদ মিনারে ফুল দেয়াকে কেন্দ্র করে আওয়ামীলীগ-বিএনপির সংঘর্ষে ২২ জন আহত                    রাঙামাটিতে নির্বাচনী প্রচারনাকালে আওয়ামীলীগ-বিএনপির মধ্যে সংঘর্ষে ২৪ জন আহত                    বরকলে দুই রোহিঙ্গা যুবক আটক                    রাঙামাটিতে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপিত                    জাতিসংঘের আন্তর্জাতিক অভিবাসন সংস্থার কর্মকর্তাদের সাথে পরিষদ চেয়ারম্যানের সৌজন্য সাক্ষাত                    বিলাইছড়িতে বিজয় দিবস উপলক্ষে বিভিন্ন ইভেন্ট প্রতিযোগীতা অনুষ্ঠিত                    কাপ্তাইয়ের চন্দ্রঘোনায় আ`লীগ নির্বাচনী দলীয় অফিস উদ্বোধন                    কাপ্তাইয়ে ভোটার ৪৩৮৫৪, কেন্দ্র সংখ্যা ১৮                    আওয়ামীলীগ প্রার্থীর পক্ষে নানাভাবে নির্বাচন আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উষাতন তালুকদারের                    সুষ্ঠু, অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচনে প্রতিটি কেন্দ্রে নিজেদের কর্মীবাহিনী দিয়ে পাহারা বসানো হবে-দীপংকর তালুকদার                    রাঙামাটি বিভিন্ন এলাকায় নির্বচনী প্রচারনায় হুমকি দেওয়া হচ্ছে-মনি স্বপন দেওয়ান                    
 

মাল্টি মিডিয়া ক্লাশ রুম, দৃষ্টিনন্দন অডিটরিয়াম,কম্পিউটার ল্যাব,লাইব্রেরীর সুবিধা
রাঙামাটি শাহ উচ্চ বিদ্যালয়কে আধুনিক শিক্ষা প্রতিষ্ঠানে গড়ে তোলা হচ্ছে

বিশেষ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 03 Mar 2018   Saturday

রাঙামাটির অন্যতম বিদ্যাপীঠ শাহ উচ্চ বিদ্যালয়কে ঢাকা শহরের আদলে আধুনিক ও আদর্শ শিক্ষা প্রতিষ্ঠান করে গড়ে তোলা হচ্ছে। ইতোমধ্যে আধুনিক ও দৃষ্টিনন্দন ডিজাইনে স্কুলের ক্লাশ রুম সহ টির্চাস রুম, মাল্টি মিডিয়া ক্লাশ রুম, অডিটরিয়াম, কম্পিউটার ল্যাব, আলাদা লাইব্রেরী রুমের ব্যবস্থা করা হয়েছে। স্কুলে প্রত্যেক ক্লাশরুমে সিসি ক্যামরা স্থাপন করা হয়েছে।


পাশাপাশি সাউন্ড সিষ্টেম এর ব্যবস্থা করা হয়েছে যাতে প্রত্যেকে ক্লাশ রুম থেকে সব ধরনের নির্দেশনা ও প্রয়োজনীয় বিষয়াদি জানতে পারে। এক কথায় শাহ উচ্চ বিদ্যালয়ে আধুনিক বিষয়াদি সংযোজিত করে উন্নত মানে নিয়ে আসা হয়েছে এবং স্কুল সার্বক্ষনিক পরিচ্ছন্ন রাখার সবরকম ব্যবস্থা নেয়া হয়েছে।


শনিবার রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য ও শাহ উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি মোঃ মুছা মাতব্বর শাহ উচ্চ বিদ্যালয়ে সংযোজিত আধুনিক সামগ্রির পরিদর্শন করেন এবং স্কুলের ছাত্রছাত্রী ও শিক্ষক শিক্ষিকাদের স্কুলের পড়ালেখার মান উত্তরোত্তর বৃদ্ধিতে মনোযোগী হওয়ার পরামর্শ দেন।


তিনি বলেন শাহ উচ্ছ বিদ্যালয় একটি ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান। এ স্কুল থেকে পড়ালেখা করে অনেক ছাত্রছাত্র আজকে সমাজের ও রাষ্ট্রীয় পর্যায়ে অবদান রেখে চলেচেন। অনেক গুনীজন , ক্রীড়া ও সাংস্কৃতিক ব্যাক্তি এ স্কুল থেকে বেরিয়েছে।


তিনি বলেন বর্তমান সরকার যে উন্নয়ন কার্যক্রম বাস্তবায়ন করছে তার অংশ গিসাবে এ স্কুলেরও যাতে উন্নয়ন হয় তার জন্য সব সময় দৃষ্টি রাখা হচ্ছে।


বিদ্যালয় পরিদর্শনের সময় শাহ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুজিবুর রহমান, শাহ উচ্চ বিদ্যালয়ের পরিচালনা কমিটির সদস্য সাংবাদিক অলি আহমেদ, সদস্য আরিফুর রহমান মানিক , সদস্য কালিপদ দাশ, ও শাহ উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মঈন উদ্দিন মিন্টু উপস্থিত ছিলেন।


শাহ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুজিবুর রহমান বলেন যে ঐতিহ্য শাহ উচ্চ বিদ্যালয়ের ছিল তা ফিরিয়ে আনতে এবং ভালো ছাত্র তৈরী করতে স্কুলের পড়ালেখার ভালো পরিবেশ সৃষ্টি করার চেষ্টা করা হচ্ছে।


তিনি প্রাক্তন প্রধান শিক্ষক প্রয়াত নির্মেলেন্দু চৌধুরীর কথা স্মরণ করে বলেন, তিনি শাহ উচ্চ বিদ্যালয়ের জন্য যে অবদান রেখে গেছেন তারঁ সেই পথ অনুসরণ করে আমরা বিদ্যালয়ের ঐতিহ্য ফিরিয়ে আনার চেষ্ঠা করছি। তিনি বলেন আমাদের স্কুলের শিক্ষকরা মান সম্পন্ন শিক্ষা দেয়ার জন্য যথাসাধ্য চেষ্টা করছেন। স্কুলের জে এস সি ও এস এসসি পরীরক্ষার ফলাফলে রাঙ্গামাটির যদ গুলো স্কুল আছে তার মধ্যে শাহ উচ্চ বিদ্যালয় অনেক এগিয়ে রয়েছে বলে জানান তিনি। রাঙ্গামাটি শাহ উচ্চ বিদ্যালয়ের পড়ালেখার মান ভবিষতে আরো উন্নত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ