• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
খাগড়াছড়িতে শালবন স্কুল এন্ড কলেজের ভিত্তিপ্রস্থর উদ্বোধন                    সাপ্তাহিক বাজার বন্ধ ও সন্ত্রাসী হামলার প্রতিবাদে রাজস্থলীর ইসলামপুরবাসীর মানববন্ধন                    জেএসএসের নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে বান্দরবানে বিক্ষোভ-সমাবেশ                    রাঙামাটির বালুখালীতে টুরিষ্ট বোট জ্বালিয়ে দিয়েছে দুর্বৃত্তরা                    হিন্দু কল্যাণ ট্রাস্ট রাঙামাটির সহকারী পরিচালকের কাপ্তাইয়ের মাতৃমন্দির পরিদর্শন                    কাপ্তাইয়ে এসডিজি এবং মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ বিষয়ক আলোচনা সভা                    রাঙামাটি শহরে ভ্রাম্যমান আদালতের অভিযানে তিনটি রেস্টুরেন্টকে জরিমানা, আটক ১                    খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ শান্তিপূর্নভাবে পালিত                    পঞ্চম শ্রেনীর ছাত্রী ধর্ষনের প্রতিবাদে মহালছড়িতে মানববন্ধন                    মামুনের চিকিৎসার্থে কর্ণফুলি কলেজ ছাত্রলীগের নেতা-কর্মীরা                    জুরাছড়িতে সামাজিক প্রচারাভিযান কর্মশালা অনুষ্ঠিত                    মহালছড়িতে শিশুকন্যা ধর্ষণের প্রতিবাদ জানিয়েছে পিসিপি ও এইচডব্লিউএফ                    ইউপিডিএফের বিভক্তি, ইউপিডিএফ (গণতান্ত্রিক) নামে নতুন দলের আত্মপ্রকাশ                    রাঙামাটিতে প্রতিবন্ধীদের অধিকার বাস্তবায়নে স্থানীয় প্রশাসনের ভুমিকা শীর্ষক মতবিনিময় সভা                    মুখোশ পরিহিত বাহিনীর অপতৎপরতা প্রতিবাদে রাঙামাটিতে পিসিপি`র বিক্ষোভ-সমাবেশ                    রাঙামাটিতে সড়ক দুর্ঘটনায় নিহত ১ঃআহত ২০                    সরাকরের অর্জিত সফলতা ও উন্নয়ন ভাবনা নিয়ে কাপ্তাইয়ে প্রেস ব্রিফিং                    রাঙামাটিতে প্রতিবন্ধী ব্যক্তির অধিকার ও সুরক্ষা আইন বিষয়ক অবহিতকরণ সভা                    খাগড়াছড়িতে বিশ্ব ডায়াবেটিস দিবসে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা                    পানছড়িতে সন্ত্রাস বিরোধী শান্তি সমাবেশ                    রাঙামাটি প্রাণী সম্পদ দপ্তরের ঔষধ বিতরণ                    
 

বরকল স্বাস্থ্য কমপ্লেক্সে এক মাস ধরে পানি সরবরাহ বন্ধঃ চরম ভোগান্তি

বরকল প্রতিনিধি : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 16 Feb 2017   Thursday

বরকল উপজেলা সদরের স্বাস্থ্য কমপ্লেক্সে এক মাস ধরে পানি সরবরাহ বন্ধ থাকায় রোগী, চিকিৎসক ও নার্সদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। পাহাড়ি ছড়া থেকে পাইপ লাইন দিয়ে আসা পানি শুকিয়ে যাওয়ায় এ সমস্যা সৃষ্টি হয়েছে বলে  সংশ্লিষ্ট সূত্রে জানা  গেছে।  

 

জানা যায়, এ পর্ষন্ত পাহাড়ি ছড়া থেকে পাইপ লাইন দিয়ে  বরকল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যে পানি সরবরাহ করা হতো বর্তমানে ওই ছড়ার পানি শুকিয়ে  গেছে। ফলে এক মাস ধরে পানি সরবরাহ বন্ধ রয়েছে। এতে বিকল্প কোন ব্যবস্থা না থাকায় স্বাস্থ্য কমপ্লেক্সে দেখা দিয়েছে পানির তীব্র সংকট। পানির সংকটের কারণে  চিকিৎসক ও নার্সরা যেমনি সমস্যায় পড়েছেন তেমনি আর্থিক মানসিক ও শারিরীকভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছেন স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হওয়া রোগী ও তাদের আত্মীয় স্বজনরা।

 

উপজেলার ৪নং ভূষণছড়া ইউনিয়নের ভূষণছড়া গ্রামের বাসিন্দা মোঃ হান্নান সরকার গেল বুধবার তার ৪ বছরের ছেলে মারুফ হান্নানকে ও সীমান্তবর্তী ৫নং বড়হরিণা ইউনিয়নের মারিশ্যাছড়া গ্রামের বাসিন্দা খুখুমনি চাকমার ১১ মাসের সন্তান যত্না চাকমা লুদিবাঁশছড়া গ্রামের সুচারু চাকমা (৫৫) আইমাছড়া গ্রামের সিমলা চাকমা (৫) ও মরংছড়ি গ্রামের বিজয় চাকমা (১) ডায়রিয়া রোগের চিকিৎসার জন্য ভর্তি হন স্বাস্থ্য কমপ্লেক্সে। স্বাস্থ্য কমপ্লেক্সে ঔষধপত্র ও চিকিৎসা সেবা মোটামুটি পেলেও কিন্তু তারা সমস্যায় পড়েছেন খাবার পানি ও নিত্য প্রয়োজনীয় কাজে ব্যবহৃত পানির সংকটে। পানির সংকটের কারণে এসব ডায়রিয়া রোগে আক্রান্ত রোগীরা চরম দুর্ভোগে পড়েছেন। প্রতিনিয়ত স্বাস্থ্য কমপ্লেক্সে অন্যান্য রোগীর তুলনায় ডায়রিয়া রোগীর সংখ্যা যেমনি বাড়ছে তেমনি ভোগান্তি ও বাড়ছে।

    

রোগীদের আত্মীয় দয়াময় চাকমা,রাজীব চাকমা ও মোহাম্মদ আলী ক্ষোভ প্রকাশ করে বলেন- সরকারী হাসপাতালে পানি নেই তা মানতে কষ্ট হচ্ছে। বর্তমানে তারা নদী থেকে পানি তুলে নিত্য প্রয়োজনীয় কাজে ব্যবহার করছেন। আর খাওয়ার জন্য দোকান থেকে বোটলজাত পানি কিনে খাচ্ছেন। এতে অনেকেই আর্থিক ভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছেন বলে তাদের অভিযোগ।

 

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সুইমিপ্রু রোয়াজা হাসপাতালে পানির সংকটের কথা স্বীকার করে বলেন- পাহাড়ি ছড়া থেকে পাইপ লাইনের মাধ্যমে যে পানি সরবরাহ করা হতো বর্তমানে ওই ছড়ার পানি শুকিয়ে যাওয়ায় হাসপাতালে পানির সংকট দেখা দিয়েছে। পানির অভাব শুধূ রোগীদের নয় ডাক্টার নার্স সকলের সমস্যা হয়ে দাড়িঁয়েছে। তবে এ সমস্যার ব্যাপারে উর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানিয়ে সমাধানের চেষ্টা করা হবে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর. 

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ