• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
৩০ লক্ষ শহীদদের স্মরণে জুরাছড়িতে বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন                    বরকলে বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন                    ৩০ লক্ষ শহীদদের স্মরণে রাঙামাটিতে ৫৬ হাজার বৃক্ষরোপণ                    জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে পানছড়িতে সংবাদ সম্মেলন                    পার্বত্য চুক্তির প্রতি শ্রদ্ধা রেখে সবাইকে কাজ করতে হবে-বৃষকেতু চাকমা                    পলি ও ড্যাম নির্মাণের কারণে কাপ্তাই হ্রদে রুই জাতীয় মাছের উৎপাদন কমছে                    কাপ্তাইয়ে মৎস্য সপ্তাহ উপলক্ষে সংবাদ সন্মেলন                    লামা ও আলীদমে উন্নয়ন কাজ পরিদর্শনে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান                    পানছড়িতে বিভিন্ন প্রজাতির সাত হাজার বৃক্ষরোপন                    কাপ্তাইয়ে ফলদ বৃক্ষ রোপন পক্ষ ও জাতীয় ফল প্রদর্শনী জমে উঠেনি!                    লামায় ৩বসত ঘর গুঁড়িয়ে দিয়েছে বন্য হাতির পাল                    কাপ্তাইয়ের অতি বৃষ্টিতে ক্ষতিগ্রস্হ ৯ পরিবারকে টেউটিন ও নগদ টাকা প্রদান                    নানিয়ারচরের ঘিলাছড়িতে এলজিসহ আটক ২                    স্কুল ছাত্রীকে ধর্ষণের প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ-সমাবেশ                    আলীকদমে তিন দিনের ফলদ ও বৃক্ষ মেলার উদ্বোধন                    আলীকদমে হাসপাতালের জমি উদ্ধারে গঠিত তদন্ত কমিটির কাজ শুরু                    খাগড়াছড়িতে তথ্য অধিকার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত                    লামায় মুক্তিযুদ্ধে নিহত ৩০ লাখ শহীদের স্মরনে ৩০ লক্ষ বৃক্ষ রোপন কর্মসূচি                    রাঙামাটি জেনারেল হাসপাতালে সেবা গ্রহীতাদের সাথে হাসপাতাল কর্তৃপক্ষের যৌথ সভা                    রাঙামাটিতে যুবদলের বিক্ষোভ-সমাবেশ                    কোটা সংস্কার আন্দোলনকারীদের উপর হামলা ও শিক্ষকদের লাঞ্ছিতের ঘটনায় পিসিপি’র নিন্দা                    
 

বরকল স্বাস্থ্য কমপ্লেক্সে এক মাস ধরে পানি সরবরাহ বন্ধঃ চরম ভোগান্তি

বরকল প্রতিনিধি : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 16 Feb 2017   Thursday

বরকল উপজেলা সদরের স্বাস্থ্য কমপ্লেক্সে এক মাস ধরে পানি সরবরাহ বন্ধ থাকায় রোগী, চিকিৎসক ও নার্সদের চরম ভোগান্তি পোহাতে হচ্ছে। পাহাড়ি ছড়া থেকে পাইপ লাইন দিয়ে আসা পানি শুকিয়ে যাওয়ায় এ সমস্যা সৃষ্টি হয়েছে বলে  সংশ্লিষ্ট সূত্রে জানা  গেছে।  

 

জানা যায়, এ পর্ষন্ত পাহাড়ি ছড়া থেকে পাইপ লাইন দিয়ে  বরকল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যে পানি সরবরাহ করা হতো বর্তমানে ওই ছড়ার পানি শুকিয়ে  গেছে। ফলে এক মাস ধরে পানি সরবরাহ বন্ধ রয়েছে। এতে বিকল্প কোন ব্যবস্থা না থাকায় স্বাস্থ্য কমপ্লেক্সে দেখা দিয়েছে পানির তীব্র সংকট। পানির সংকটের কারণে  চিকিৎসক ও নার্সরা যেমনি সমস্যায় পড়েছেন তেমনি আর্থিক মানসিক ও শারিরীকভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছেন স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হওয়া রোগী ও তাদের আত্মীয় স্বজনরা।

 

উপজেলার ৪নং ভূষণছড়া ইউনিয়নের ভূষণছড়া গ্রামের বাসিন্দা মোঃ হান্নান সরকার গেল বুধবার তার ৪ বছরের ছেলে মারুফ হান্নানকে ও সীমান্তবর্তী ৫নং বড়হরিণা ইউনিয়নের মারিশ্যাছড়া গ্রামের বাসিন্দা খুখুমনি চাকমার ১১ মাসের সন্তান যত্না চাকমা লুদিবাঁশছড়া গ্রামের সুচারু চাকমা (৫৫) আইমাছড়া গ্রামের সিমলা চাকমা (৫) ও মরংছড়ি গ্রামের বিজয় চাকমা (১) ডায়রিয়া রোগের চিকিৎসার জন্য ভর্তি হন স্বাস্থ্য কমপ্লেক্সে। স্বাস্থ্য কমপ্লেক্সে ঔষধপত্র ও চিকিৎসা সেবা মোটামুটি পেলেও কিন্তু তারা সমস্যায় পড়েছেন খাবার পানি ও নিত্য প্রয়োজনীয় কাজে ব্যবহৃত পানির সংকটে। পানির সংকটের কারণে এসব ডায়রিয়া রোগে আক্রান্ত রোগীরা চরম দুর্ভোগে পড়েছেন। প্রতিনিয়ত স্বাস্থ্য কমপ্লেক্সে অন্যান্য রোগীর তুলনায় ডায়রিয়া রোগীর সংখ্যা যেমনি বাড়ছে তেমনি ভোগান্তি ও বাড়ছে।

    

রোগীদের আত্মীয় দয়াময় চাকমা,রাজীব চাকমা ও মোহাম্মদ আলী ক্ষোভ প্রকাশ করে বলেন- সরকারী হাসপাতালে পানি নেই তা মানতে কষ্ট হচ্ছে। বর্তমানে তারা নদী থেকে পানি তুলে নিত্য প্রয়োজনীয় কাজে ব্যবহার করছেন। আর খাওয়ার জন্য দোকান থেকে বোটলজাত পানি কিনে খাচ্ছেন। এতে অনেকেই আর্থিক ভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছেন বলে তাদের অভিযোগ।

 

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সুইমিপ্রু রোয়াজা হাসপাতালে পানির সংকটের কথা স্বীকার করে বলেন- পাহাড়ি ছড়া থেকে পাইপ লাইনের মাধ্যমে যে পানি সরবরাহ করা হতো বর্তমানে ওই ছড়ার পানি শুকিয়ে যাওয়ায় হাসপাতালে পানির সংকট দেখা দিয়েছে। পানির অভাব শুধূ রোগীদের নয় ডাক্টার নার্স সকলের সমস্যা হয়ে দাড়িঁয়েছে। তবে এ সমস্যার ব্যাপারে উর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানিয়ে সমাধানের চেষ্টা করা হবে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর. 

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ