• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
খাগড়াছড়ির বিদায়ী পুলিশ সুপার মোঃ আবদুল আজিজকে সংবর্ধনা                    সরকার গুম, খুন করে অবৈধভাবে দেশ চালাচ্ছে -আমির খসরু                    খাগড়াছড়িতে বিদ্যালয়ের গেইট ভেঙ্গে পড়ে ছাত্রের মৃত্যু                    কাপ্তাইয়ে তক্ষক ও ময়নাপাখি উদ্ধারঃ আটক-২                    ১৮ আগষ্ট থেকে কাপ্তাই হ্রদে মাছ শিকারে উন্মুক্ত করে দেওয়া হচ্ছে                    খাগড়াছড়িতে আদিবাসী দিবসকে কেন্দ্র করে পাল্টাপাল্টি মানববন্ধন ও বিক্ষোভ                    সংবিধানে আদিবাসী স্বীকৃতি ও মৌলিক অধিকারসহ পার্বত্য চট্টগ্রাম চুক্তি পূর্ণ বাস্তবায়ন করতে হবে                    রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম বিভাগের ২য় ব্যাচের নবীন বরণ অনুষ্ঠিত                    রাঙামাটিতে অটোরিক্সা ভাড়া পুণ নির্ধারণ, যানচলাচল শুরু                    খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সাথে ইউনিয়ন এমএসপি‘র সংযোগ কর্মশালায় অভিজ্ঞতা বিনিময়                    খাগড়াছড়িতে সাবেক রাষ্ট্রদূত সুপ্রদীপ চাকমা পাহাড়ের উন্নয়নে সব সম্প্রদায়ের সম-অংশীদারিত্ব এবং অংশগ্রহণ প্রয়োজন                    রাঙামাটির কাপ্তাই হ্রদে পানিতে ডুবে এক পর্যটকের মৃত্যু                    রাঙামাটিতে গণ পরিবহন চলাচল বন্ধে যাত্রীদের চরম ভোগান্তি                    বাঘা্ইছড়িতে ধর্ষনের অভিযোগে দুই ছাত্রলীগ নেতাসহ ৫ জনের বিরুদ্ধে মামলা                    রাঙামাটিতে শেখ কামালের জন্মদিনে উদ্বোধন হলো উত্তরাধিকার সনদ সিস্টেম।                    রাঙামাটি রাজ বন বিহারে বন্দুকভাঙ্গাবাসীর সার্বজনীন ২২তম মহাসংঘদান                    রাঙামাটিতে শেখ কামালের ৭৩ জন্মবার্ষিকী পালন                    রাঙামাটিতে পার্বত্য চট্টগ্রামে পুষ্টির প্রতিশ্রুতি অগ্রসর বিষয়ে গোল টেবিল বৈঠক অনুষ্ঠিত                    সভাপতি লোকমান ও সা: সম্পাদক ইকবাল নির্বাচিত                    খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন থেকে রফিকুল ও রিপনকে অব্যাহতি প্রদান                    নানানভাবে হয়রানির শিকার হচ্ছে পাহাড়ী নারীরা                    
 
ads

সরকার গুম, খুন করে অবৈধভাবে দেশ চালাচ্ছে -আমির খসরু

ষ্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 10 Aug 2022   Wednesday

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী অভিযোগ করে বলেছেন আওয়ামীলীগ সরকার সাধারণ মানুষের ভোটাধিকার ও জীবনের নিরাপত্তা কেড়ে নিয়ে গুম, খুনের মাধ্যমে তাদের রাজত্ব টিকিয়ে রাখছে।

 

তিনি আরো বলেন, দেশের মানুষের ভোটাধিকার, মানবাধিকার, বাক স্বাধীনতা, আইনের শাসন, জীবনের নিরাপত্তা, গণতান্ত্রিক ও রাজনৈতিক অধিকার কেড়ে নিয়ে একটি দখলদার সরকার অবৈধভাবে দেশ শাসন করছে। এই অবস্থা থেকে উত্তোরণের বিষয়টি আমাদের মনে রাখতে হবে। এখানকার থেকে উত্তোরণের একমাত্র পথ হচ্ছে আন্দোলন। রাঙামাটি থেকেও আপনাদের আন্দোলনের প্রস্তুতি নিতে হবে৷ 

 

বৃহস্পতিবার দুপুরে রাঙামাটি জেলা ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউট মিলনায়তনে প্রয়াত জেলা বিএনপির সভাপতি হাজী শাহ আলমের শোক সভায় প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

 

জেলা বিএনপির সভাপতি দীপেন তালুকদার দীপুর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের আলম শামীম, কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দীন মজুমদার, সাবেক উপমন্ত্রী মনিস্বপন দেওয়ান, জেলা বিএনপির সাধারন সম্পাদক মামুনুর রশীদ মামুন প্রমুখ। এসময় জেলা ও উপজেলার নেতারা উপস্থিত ছিলেন।  


সাবেক সভাপতি মরহুম আলহাজ¦ শাহ আলমের কীর্তির কথা স্মরণ করে সভায় বক্তারা বলেন, তিনি একজন সজ্জন ও বিনয়ী রাজনীতিবিদ ছিলেন। তিনি তোষামোদির রাজনীতি পছন্দ করতেন না। স্বৈরাচারী আন্দোলন এবং পার্বত্য চট্টগ্রামের সম্প্রীতি রক্ষায় তিনি নিরলস ভাবে কাজ করে গেছেন। দলের ক্রান্তিকালে তিনি দুইবার গণতান্ত্রিক প্রক্রিয়ায় নির্বাচিত হয়ে তাঁর জনপ্রিয়তা প্রমাণ দিয়েছেন।

 

সাবেক বানিজ্যমন্ত্রী আমির খসরু মাহমুদ চৌধুরী আরো বলেন,বর্তমান সরকার দেশে অর্থনৈতিক সংকট তৈরী করে তারা দেশের জনগণকে সমস্যায় ফেলে দিয়েছে। এতে করে তেল, গ্যাসসহ  দ্রব্যমূল্য এখন আকাশচুম্বী। তাই একমাত্র আন্দোলনের মাধ্যমেই এই অবৈধ, অনির্বাচিত, দুর্নীতিবাজ সরকারকে ক্ষমতা থেকে নামাতে হবে। এজন্য সকলকে আন্দোলনের প্রস্তুতি নেয়ার আহ্বান জানান তিনি।

 

তিনি বলেন, আন্দোলনের মাধ্যমে দেশে একটি নিরপেক্ষ সরকার গঠন করতে হবে। অবৈধ সংসদ বাতিল করতে হবে। অবৈধ সরকারকে সরাতে হবে। সরকার তাদের সুবিধার জন্য যে নির্বাচনী আইন পরিবর্তন করেছে সেগুলো সঠিকভাবে নিয়ে আসতে হবে। বাংলাদেশের মানুষের অধিকার কেড়ে নেওয়ার জন্য সরকার যে সমস্ত ধারা করেছে সেগুলো বাতিল করা হবে। কালো আইন বাতিল করা হবে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

সংশ্লিষ্ট খবর:
ads
ads
এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ