• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
নির্বাচনে কোন রাজনৈতিক ব্যক্তি দ্বারা অন্যায়ভাবে প্রভাবিত না হতে নির্বাচনী কর্মকর্তাকে নির্দেশ                    আওয়ামী লীগ প্রার্থীর বিরুদ্ধে আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ                    খেলাধূলা মানুষের সম্প্রীতি ও বন্ধুত্ব বাড়ায়- ব্রিগেডিয়ার জেনারেল হামিদুল হক                    রাঙামাটিতে দেয়ালিকা ও চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার বিতরনী অনুষ্ঠান                    পার্বত্য অঞ্চলে নৌকা মার্কা মানেই শান্তি, সম্প্রীতি ও উন্নয়ন-দীপংকর তালুকদার                    পাহাড়ে ধানের শীষে জোয়ার বইছে- মনিস্বপন দেওয়ান                    স্থায়ী শান্তি প্রতিষ্ঠা ও মৌলিক অধিকারে যোগ্য ব্যক্তিকে সংসদে পাঠাতে হবে- উষাতন তালুকদার                    জাতীয় পার্টির প্রার্থী পারভেজ তালুকদারের নির্বাচনী ইশতেহার ঘোষনা                    রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান                    মহালছড়িতে যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস উদযাপন                    বাঘাইছড়িতে শহীদ মিনারে ফুল দেয়াকে কেন্দ্র করে আওয়ামীলীগ-বিএনপির সংঘর্ষে ২২ জন আহত                    রাঙামাটিতে নির্বাচনী প্রচারনাকালে আওয়ামীলীগ-বিএনপির মধ্যে সংঘর্ষে ২৪ জন আহত                    বরকলে দুই রোহিঙ্গা যুবক আটক                    রাঙামাটিতে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপিত                    জাতিসংঘের আন্তর্জাতিক অভিবাসন সংস্থার কর্মকর্তাদের সাথে পরিষদ চেয়ারম্যানের সৌজন্য সাক্ষাত                    বিলাইছড়িতে বিজয় দিবস উপলক্ষে বিভিন্ন ইভেন্ট প্রতিযোগীতা অনুষ্ঠিত                    কাপ্তাইয়ের চন্দ্রঘোনায় আ`লীগ নির্বাচনী দলীয় অফিস উদ্বোধন                    কাপ্তাইয়ে ভোটার ৪৩৮৫৪, কেন্দ্র সংখ্যা ১৮                    আওয়ামীলীগ প্রার্থীর পক্ষে নানাভাবে নির্বাচন আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উষাতন তালুকদারের                    সুষ্ঠু, অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচনে প্রতিটি কেন্দ্রে নিজেদের কর্মীবাহিনী দিয়ে পাহারা বসানো হবে-দীপংকর তালুকদার                    রাঙামাটি বিভিন্ন এলাকায় নির্বচনী প্রচারনায় হুমকি দেওয়া হচ্ছে-মনি স্বপন দেওয়ান                    
 

রাঙামাটিতে রথযাত্রা উৎসব

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 14 Jul 2018   Saturday

রাঙামাটিতে শনিবার জগন্নাথ দেবের রথ যাত্রা উৎসব পালিত হয়েছে।

 

শহরের প্রাচীন মন্দির তবলছড়ি গৌর নিতাই আশ্রমের মন্দির, রাঙ্গাপানি ইসকন মন্দির, পুরাতন জালিয়া পাড়া মন্দিরে সকাল থেকে বিভিন্ন ধমীয় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 

দপুরের পর থেকে প্রতিটি মন্দির থেকে হিন্দু নর নারী গন জগন্নাথ, বলরাম ও বোন সুবদ্রাকে নিয়ে রাথের গাড়ীতে করে রাঙামাটি শহর প্রদক্ষিণ করে। হরে কৃষ্ণ হরে কৃষ্ণ কৃষ্ণ কৃষ্ণ হরে হরে, হরে রাম হরে রাম রাম রাম হরে হরে মধুর কৃর্ত্তণের তালে তালে রথের গাড়ী চলতে থাকে। প্রতিটি পাড়ায় পাড়ায় গিয়ে রথের গাড়ী উপস্থিত হলে ফুল, বেল পাতা ও কলা দিয়ে নৈবদ্য সাজিয়ে পূজা অর্চনা করেন সনাতন ধর্মাবলম্বী নারীরা।

 

 বিকালে প্রচন্ড বৃষ্টি ও বাতাস উপেক্ষা করে এগিয়ে যায় রথের গাড়ী। গৌর নিতাই আশ্রমের জগন্নাথের রথের গাড়ী গিয়ে শেষ হয় রাঙামাটির ঐতিহ্যবাহী মন্দির শ্রী শ্রী গীতাশ্রম মন্দিরে। শ্রী শ্রী গীতাশ্রম মন্দিরে ফিরতি রথ পর্যন্ত প্রতিদিন বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। ফিরতী রথের দিন গীতাশ্রম মন্দির থেকে আবার চলে যাবে গৌর নিতাই আশ্রমে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

আর্কাইভ