• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
রাঙামাটিতে শেখ রাসেল স্মৃতি নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত                    জুরাছড়ি সুবলং শাখা বন বিহারে কঠিন চীবর দান উৎসব অনুষ্ঠিত                    পানছড়ি’র শান্তিপুর অরন্য কুটিরে কঠিন চীবর দান অনুষ্টিত                    রাঙামাটি ধনপাতা বৌদ্ধ বিহারে কঠিন চীবর দানোৎসব উদযাপিত                    পাহাড়ে সন্ত্রাসে যারাই জড়িত তাদের অবশ্যই চিহ্নিত করে খুঁজে বের করা হবে-স্বরাষ্ট্রমন্ত্রী                    পার্বত্যাঞ্চলে সন্ত্রাস জঙ্গী মাদক নির্মুলে পরিকিল্পিত অভিযান পরিচালনা করা হবে-স্বরাষ্ট্রমন্ত্রী                    রাঙামাটিতে জীবন এর উদ্যেগে হাত ধোয়া দিবস পালিত                    পানছড়িতে আন্তজার্তিক গ্রামীণ নারী দিবস পালিত                    কাপ্তাইয়ে আশিকার আয়োজনে বিশ্ব গ্রামীণ নারী দিবস পালন                    আসামবস্তী বুদ্ধাংকুর বৌদ্ধ বিহারে কঠিন চীবর দানোৎসব অনুষ্ঠিত                    বরকলে যুবদের নিয়ে দু`দিন ব্যাপী ভ্রাম্যমান প্রশিক্ষণ শুরু                    প্রবারণা পূর্ণিমা উপলক্ষে মহালছড়ির চেঙ্গী নদীতে কল্প জাহাজ ভাসানো উৎসব                    আলীকদমে সড়ক দূর্ঘটনায় ২ জন নিহত ও আহত ১৩ জন                    রাঙামাটিতে যথাযোগ্য ধর্মীয় মর্যাদায় প্রবারণা পূর্নিমা উদযাপিত                    পার্বত্যমন্ত্রী’র মাতার মৃত্যুতে নির্মলেন্দু চৌধুরী মেমরিয়্যাল ফাউন্ডেশনের শোক প্রকাশ                    রাঙামাটিতে প্রাথমিক শিক্ষার গুনগত মানোন্নয়ে শিক্ষা বিভাগের কর্মকর্তাগনের সাথে মতবিনিময় সভা                    বাল্য বিবাহ নিরোধ দিবস উপলক্ষে বরকলে সমাবেশ ও মানববন্ধন                    শ্রমিকলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে রাঙামাটিতে র‌্যালী ও আলোচনা সভা                    চন্দ্রঘোনা ইউনিয়ন আ`লীগের সম্মেলন অনুষ্ঠিত                    রাঙামাটির তপোবন অরণ্য কুটিরে প্রবারণা পূর্ণিমা অনুষ্ঠিত                    রাঙামাটিতে বিশ্ব ডিম দিবস পালিত                    
 

সোমবার রাঙামাটির দশ উপজেলায় ভোট গ্রহন, কেন্দ্রে কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম প্রেরণ

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 17 Mar 2019   Sunday

পঞ্চম ধাপে দ্বিতীয় দফায় উপজেলা নির্বাচনে রাঙামাটির দশ উপজেলায় রাত পোহালে সোমবার সকাল ৮টা থেকে একটানা ৪টা পর্ষন্ত ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে ভোট গ্রহণের লক্ষ্যে রোববার রাঙামাটির দশ উপজেলার বিভিন্ন ভোট কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের পাঠানো হয়েছে। নির্বাচন সুষ্ঠ ও অবাধ করার লক্ষ্যে পর্যাপ্ত পরিমানের প্রতিটি ভোট কে্ন্দ্রে আইন-শৃংখলা বাহিনী মোতায়েন করা হয়েছে।


সকালে রাঙামাটি জেলা নির্বাচন কার্যালয় থেকে রাঙামাটির সদর উপজেলায় নির্বাচনের লক্ষে সংশ্লিষ্ট কর্মকর্তাদের মাধ্যমে ভোট গ্রহণের যাবতীয় ব্যালট পেপার ও আনুসাঙ্গিক সামগ্রি নিয়ে স্ব-স্ব ভোট কেন্দ্রে পাঠানো হয়েছে। এছাড়া জেলার নয়টি উপজেলায় নির্বাচনী কর্মকর্তা ও নির্বাচনী সরঞ্জাম স্ব স্ব ভোট কেন্দ্রে প্রেরণ করা হয়েছে।


এদিকে, এবার উপজেলা পরিষদ নির্বাচনে রাঙামাটির দশ উপজেলায় চেয়ারম্যান পদে ২২ জন, পুরুষ ভাইস চেয়ারম্যান পদে ৩১ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৬ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন। এর মধ্যে কাপ্তাই উপজেলায় আওয়ামীলীগের প্রার্থী মফিজুল হক ও লংগদু উপলোয় আওয়ামীলীগের প্রার্থী আব্দুল বারেক সরকার বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন।

 

আট উপজেলায় যারা চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধিতা করছেন তারা হলেন রাঙামাটি সদর উপজেলায় আওয়ামীলীগের প্রার্থী শহীদুজ্জামান মহসীন রোমান ও জেএসএস(সন্তু লারমা) সমর্থিত স্বতন্ত্র প্রার্থী অরুন কান্তি চাকমা। বরকল উপজেলায় আওয়ামীলীগের প্রার্থী সুবির কুমার চাকমা ও জেএসএস (সন্তু লারমা)সমর্থিত স্বতন্ত্র প্রার্থী বিধান চাকমা। বাঘাইছড়ি উপজেলায় জেএসএস(এমএন লারমা) সমর্থিত স্বতন্ত্র প্রার্থী সুদর্শন চাকমা ও জেএসএস(সন্তু লারমা) সমর্থিত স্বতন্ত্র প্রার্থী বড় ঋষি চাকমা। বিলাইছড়ি উপজেলায় আওয়ামীলীগের প্রার্থী জয়সেন তংচংগ্যা ও জেএসএস (সন্তু লারমা) সমর্থিত স্বতন্ত্র প্রার্থী বীরোত্তম তংচংগ্যা। জুরাছড়ি উপজেলায় আওয়ামীলীগের প্রার্থী রুপ কুমার চাকমা ও জেএসএস(সন্তু লারমা) সমর্থিত স্বতন্ত্র প্রার্থী সুরেজ কান্তি চাকমা। কাউখালী উপজেলায় আওয়ামীলীগের প্রার্থী শামসুদ্দোহা চৌধুরী ও স্বতন্ত্র প্রার্থী অর্জুন মনি চাকমা। নানিয়ারচর উপজেলায় জেএসএস(এমএন লারমা) সমর্থিত স্বতন্ত্র প্রার্থী প্রগতি চাকমা, রুপম দেওয়ান, স্বতন্ত্র প্রার্থী পঞ্চানন চাকমা,জ্ঞানরঞ্জন চাকমা ও জান্তিনা চাকমা এবং রাজস্থলী উপজেলায় আওয়ামীলীগের প্রার্থী উবাচ মারমা ও স্বতন্ত্র প্রার্থী শাক্যমিত্র তংচংগ্যা।


জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, রাঙামাটির দশ উপজেলায় মোট ভোটার রয়েছে ৪লাখ ১৮ হাজার ২৪৮ জন(পুরুষ-২লাখ ২০হাজার ৩৯৫, মহিলা-১লাখ ৯৭ হাজার ৮৩৫ জন)। জেলার ৪৯টি ইউনিয়নে মোট ভোট কেন্দ্র রয়েছে ২০৮টি।


রাঙামাটি জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ সিদ্দিকুর রহমান জানান, রাঙামাটির দশ উপজেলায় ২০৮টি ভোট কেন্দ্রে স্ব-স্ব ভোট কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম ও নির্বাচনী সংশ্লিষ্ট কর্মকর্তাদের পাঠানো হয়েছে। এছাড়া ইতোমধ্যে ৫টি উপজেলার দুর্গম ২১টি ভোট কেন্দ্রে নির্বাচনী কর্মকর্তা ও নির্বাচনী সরঞ্জাম হেলিহপ্টারের মাধ্যমে পাঠানো হয়েছে। জেলার নির্বাচনী পরিববেশ স্বাভাবিক রয়েছে।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ