• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
নির্বাচনে কোন রাজনৈতিক ব্যক্তি দ্বারা অন্যায়ভাবে প্রভাবিত না হতে নির্বাচনী কর্মকর্তাকে নির্দেশ                    আওয়ামী লীগ প্রার্থীর বিরুদ্ধে আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ                    খেলাধূলা মানুষের সম্প্রীতি ও বন্ধুত্ব বাড়ায়- ব্রিগেডিয়ার জেনারেল হামিদুল হক                    রাঙামাটিতে দেয়ালিকা ও চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার বিতরনী অনুষ্ঠান                    পার্বত্য অঞ্চলে নৌকা মার্কা মানেই শান্তি, সম্প্রীতি ও উন্নয়ন-দীপংকর তালুকদার                    পাহাড়ে ধানের শীষে জোয়ার বইছে- মনিস্বপন দেওয়ান                    স্থায়ী শান্তি প্রতিষ্ঠা ও মৌলিক অধিকারে যোগ্য ব্যক্তিকে সংসদে পাঠাতে হবে- উষাতন তালুকদার                    জাতীয় পার্টির প্রার্থী পারভেজ তালুকদারের নির্বাচনী ইশতেহার ঘোষনা                    রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান                    মহালছড়িতে যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস উদযাপন                    বাঘাইছড়িতে শহীদ মিনারে ফুল দেয়াকে কেন্দ্র করে আওয়ামীলীগ-বিএনপির সংঘর্ষে ২২ জন আহত                    রাঙামাটিতে নির্বাচনী প্রচারনাকালে আওয়ামীলীগ-বিএনপির মধ্যে সংঘর্ষে ২৪ জন আহত                    বরকলে দুই রোহিঙ্গা যুবক আটক                    রাঙামাটিতে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপিত                    জাতিসংঘের আন্তর্জাতিক অভিবাসন সংস্থার কর্মকর্তাদের সাথে পরিষদ চেয়ারম্যানের সৌজন্য সাক্ষাত                    বিলাইছড়িতে বিজয় দিবস উপলক্ষে বিভিন্ন ইভেন্ট প্রতিযোগীতা অনুষ্ঠিত                    কাপ্তাইয়ের চন্দ্রঘোনায় আ`লীগ নির্বাচনী দলীয় অফিস উদ্বোধন                    কাপ্তাইয়ে ভোটার ৪৩৮৫৪, কেন্দ্র সংখ্যা ১৮                    আওয়ামীলীগ প্রার্থীর পক্ষে নানাভাবে নির্বাচন আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উষাতন তালুকদারের                    সুষ্ঠু, অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচনে প্রতিটি কেন্দ্রে নিজেদের কর্মীবাহিনী দিয়ে পাহারা বসানো হবে-দীপংকর তালুকদার                    রাঙামাটি বিভিন্ন এলাকায় নির্বচনী প্রচারনায় হুমকি দেওয়া হচ্ছে-মনি স্বপন দেওয়ান                    
 

শান্তিপুর্ণভাবে নির্বাচন সম্পন্ন
প্রগতি চাকমা বেসরকারীভাবে নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 25 Jul 2018   Wednesday
হাজাছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটাদের লম্বা সারি। ইনসেটে বেসরকারীভাবে নির্বাচিত চেয়ারম্যান প্রগতি চাকমা।

হাজাছড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোটাদের লম্বা সারি। ইনসেটে বেসরকারীভাবে নির্বাচিত চেয়ারম্যান প্রগতি চাকমা।

বুধবার রাঙামাটির নানিয়ারচর উপজেলা পরিষদে চেয়ারম্যান পদে অনুষ্ঠিত উপ-নির্বাচনে আনারস প্রতীক প্রগতি চাকমা ১৪ হাজার ৪৮৬ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন।

 

সন্ধ্যায় ভোট গনণা শেষে ফলাফলে বেসরকারীভাবে আনারস প্রতীক প্রগতি চাকমাকে বেসরকারীভাবে নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়াম্যান হিসেবে ঘোষনা করেন জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার আব্দুল লতিফ শেখ।


বেসরকারী ফলাফলে জানা যায়, নির্বাচনে কাপপিরিচ প্রতীক নিয়ে প্রণতি রঞ্জন খীসা পেয়েছেন ৮ হাজার ১৫ ভোট এবং দোয়াত কলম মার্কা প্রতীকে কল্পনা চাকমা পেয়েছেন ৪৩৬ ভোট। নির্বাচনে ২২ হাজার ৯৩৬ ভোট কাস্টিং হয়েছে এবং ভোট বাতিল হয়েছে ৩২৬ ভোট।


উল্লেখ্য,গেল ৩ মে নানিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান শক্তিমান চাকমা দুর্বৃত্তদের গুলিতে নিহত হওয়ায় চেয়ারম্যানের পদ শুণ্য হলে নির্বাচন কমিশন নানিয়ারচর উপজেলা পরিষদের উপ নির্বাচন ঘোষনা করে। এ উপজেলায় মোট ভোটার রয়েছে ৩২ হাজার ৮৫৪জন। এর মধ্যে পুরুষ ভোটার ১৭০০৭ ও মহিলা ভোটার রয়েছে ১৫,৮৪৬ জন।


নানিয়ারচর উপ-নির্বাচনে বুধবার ৮টা থেকে বিকাল ৪টা পর্ষন্ত ভোটাররা যে যার কেনেদ্র স্বতস্ফূর্তভাবে ভোটা প্রদান করেছেন। তবে সকালের দিকে ভোটারদের উপস্থিতি থাকলেও দুপুরের দিকে ভোটারদের উপস্থিতি কমে গেছে। নির্বাচন চলাকালে পুলিশ ও আনসারের পাশাপাশি স্ট্রাইকিং ফোর্স হিসেবে সেনাবাহিনী, র‌্যাব, বিজিবি মোতায়েন ছিল চোখে পড়ার মত। উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে প্রনতি রঞ্জন খীসা, প্রগতি চাকমা ও কল্পনা চাকমা প্রতিদ্বন্ধিতা করেছেন। এর মধ্যে প্রনতি রঞ্জন খীসা স্বতন্ত্র প্রার্থী হলেও ইউপিডিএফ সমর্থিত প্রার্থী ও প্রগতি চাকমা এমএন লারমা জনসংহতি সমিতির সমর্থিত প্রার্থী। তবে আওয়ামীলীগ ও বিএনপি থেকে কোন প্রার্থী দেয়নি।


এদিকে গতকাল নানিয়ারচর উপ-নির্বাচন চলাকালে হাজাছড়ি, ঘিলাছড়ি,বগাছড়ি পূর্নবাসন সরকারী প্রাথমিক বিদ্যালয়সহ কয়েকটি ভোট কেন্দ্রে সরেজমিনে ঘুরে দেখা গেছে ভোটাররা স্বতস্ফূর্তভাবে ভোটাধিকার প্রয়োগ করেছেন। নারী-পুরুষ ভোটাররা লম্বা লাইনে দাড়িয়ে ভোট দিতে দেখা গেছে। তবে সকালের দিকে ভোটারদের উপস্থিতি থাকলেও দুপুরের দিকে ভোটারদের উপস্থিতি কমে গেছে। নির্বাচন চলাকালে পুলিশ ও আনসারের পাশাপাশি স্ট্রাইকিং ফোর্স হিসেবে সেনাবাহিনী, র‌্যাব, বিজিবি মোতায়েন ছিল চোখে পড়ার মত। এ উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে প্রনতি রঞ্জন চাকমা, প্রগতি চাকমা ও কল্পনা চাকমা প্রতিদ্বন্ধিতা করেছেন। এর মধ্যে প্রনতি রঞ্জন খীসা স্বতন্ত্র প্রার্থী হলেও ইউপিডিএফ সমর্থিত প্রার্থী ও প্রগতি চাকমা এমএন লারমা জনসংহতি সমিতির সমর্থিত প্রার্থী। তবে মূলধারার জাতীয় রাজনৈতিক দল আওয়ামীলীগ ও বিএনপি থেকে কোন প্রার্থী দেয়নি। 


এদিকে চেয়ারম্যান প্রার্থী প্রণতি রঞ্জন খীসা(কাপপিরিচ) অভিযোগ করেছেন নির্বাচন চলাকালে প্রতিপক্ষের আনারস মার্কাার প্রার্থীর লোকজনেরা রতœসিংক কারবারী সরকারী প্রাথমিক বিদ্যালয়, নানিয়ারচর উচ্চ বিদ্যালয়, তৈ চাকমা হেডম্যান পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়সহ বেশ কয়েকটি কেন্দ্রে তার পক্ষের ভোটারদের ভোট যেতে হুমকি ও ভয়ভীীত দেখিয়ে বাধা প্রদান করেছে। তবে আনরাস মার্কার প্রার্থী প্রগতি চাকমা এসব অভিযোগ অস্বীকার করে বলেছেন, ভোট চলাকালে কোন ভোটারকে হুমকি ভয়ভীতি দেখিয়ে ভোট কেন্দ্রে যেতে বাধা প্রদান করা হয়নি। ভোট গ্রহন সুষ্ঠ, নিরপেক্ষ ও শান্তিপূর্নভাবে অনুষ্ঠিত হয়েছে।


তবে প্রগতি চাকমা এসব অভিযোগ অস্বীকার করে বলেছেন, ভোট গ্রহন সুষ্ঠ, নিরপেক্ষ ও শান্তিপূর্নভাবে অনুষ্ঠিত হয়েছে। কোন ভোটারকে হুমকি ভয়ভীতি দেখিয়ে ভোট কেন্দ্রে যেতে বাধা প্রদান করা হয়নি।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ