• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
আওয়ামী লীগ প্রার্থীর বিরুদ্ধে আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ                    খেলাধূলা মানুষের সম্প্রীতি ও বন্ধুত্ব বাড়ায়- ব্রিগেডিয়ার জেনারেল হামিদুল হক                    রাঙামাটিতে দেয়ালিকা ও চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার বিতরনী অনুষ্ঠান                    পার্বত্য অঞ্চলে নৌকা মার্কা মানেই শান্তি, সম্প্রীতি ও উন্নয়ন-দীপংকর তালুকদার                    পাহাড়ে ধানের শীষে জোয়ার বইছে- মনিস্বপন দেওয়ান                    স্থায়ী শান্তি প্রতিষ্ঠা ও মৌলিক অধিকারে যোগ্য ব্যক্তিকে সংসদে পাঠাতে হবে- উষাতন তালুকদার                    জাতীয় পার্টির প্রার্থী পারভেজ তালুকদারের নির্বাচনী ইশতেহার ঘোষনা                    রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান                    মহালছড়িতে যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস উদযাপন                    বাঘাইছড়িতে শহীদ মিনারে ফুল দেয়াকে কেন্দ্র করে আওয়ামীলীগ-বিএনপির সংঘর্ষে ২২ জন আহত                    রাঙামাটিতে নির্বাচনী প্রচারনাকালে আওয়ামীলীগ-বিএনপির মধ্যে সংঘর্ষে ২৪ জন আহত                    বরকলে দুই রোহিঙ্গা যুবক আটক                    রাঙামাটিতে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপিত                    জাতিসংঘের আন্তর্জাতিক অভিবাসন সংস্থার কর্মকর্তাদের সাথে পরিষদ চেয়ারম্যানের সৌজন্য সাক্ষাত                    বিলাইছড়িতে বিজয় দিবস উপলক্ষে বিভিন্ন ইভেন্ট প্রতিযোগীতা অনুষ্ঠিত                    কাপ্তাইয়ের চন্দ্রঘোনায় আ`লীগ নির্বাচনী দলীয় অফিস উদ্বোধন                    কাপ্তাইয়ে ভোটার ৪৩৮৫৪, কেন্দ্র সংখ্যা ১৮                    আওয়ামীলীগ প্রার্থীর পক্ষে নানাভাবে নির্বাচন আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উষাতন তালুকদারের                    সুষ্ঠু, অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচনে প্রতিটি কেন্দ্রে নিজেদের কর্মীবাহিনী দিয়ে পাহারা বসানো হবে-দীপংকর তালুকদার                    রাঙামাটি বিভিন্ন এলাকায় নির্বচনী প্রচারনায় হুমকি দেওয়া হচ্ছে-মনি স্বপন দেওয়ান                    পার্বত্য অঞ্চলের কৃষি ও খাদ্য নিরাপত্তা প্রকল্পের পরিদর্শন পার্বত্য সচিবের                    
 

লামায় চুরি করে শত বর্শীয় গাছ কাটার সময় বিদ্যুত তারে উপর পড়ে সংযোগ বন্ধ, আটক এক

লামা প্রতিনিধি(বান্দরবান) : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 18 Nov 2018   Sunday

বান্দরবানের লামায় রাতের আধারে চুরি করে সড়ক ও জনপদ বিভাগের লামা- চকরিয়া সড়কের শত বছর বয়সি একটি তুলাগাছ কাটার সময় ৩৩হাজার কেভির বিদ্যুৎ লাইনের উপর পড়ে বিদ্যুৎ লাইনের চার অংশের তার ছিড়ে গিয়ে লামা ও আলীকদম উপজেলার সাথে বিদ্যুৎ সংযোগ বন্ধ রয়েছে। এঘটনায় লামা বিদ্যুৎ বিভাগ ঘটনার সাথে জড়িত মোঃসিদ্দিক আহম্মদ(৪০) নামের একজনকে আটক করা হয়েছে। রোববার লামা পৌর সভার মধুঝিরি ওয়ার্ডে এ ঘটনা ঘটেছে।

 

লামা বিদ্যুৎ বিভাগের আবাসিক প্রকৌশলী মোঃ সাজ্জাদ সিদ্দিক জানান, রোববার মধুঝিরি ও নুনার ঝিরি এলাকার চার জনের একটি গাছ চুরের দল ভোর রাতের দিকে শত বছর বয়সি বিশাল আকারের একটি তুলা গাছ চুরি করে নিয়ে যাওয়ার উদ্দ্যেশ্যে গাছটি কাটা অবস্থায় আমাদের ৩৩হাজার কেভির ভোল্টেজের বিদ্যুৎ লাইনের উপর পড়ে চার পয়েন্টে তার ছিড়ে যায় এবং বিদ্যুতের দুটি খাম্বার ক্লোজ আর্ম ও খাম্বা বাঁকা হয়ে যায়।এছাড়া পাশের ১১হাজারকে ভির বিদ্যুৎ লাইনের একটি ইনসেলেটর ভেঙ্গে যায়। আমরা এঘটনায় ঘটনাস্থল থেকে এলাকার মোঃসিদ্দিক আহম্মদনামের একজনকে আটক করেছি। আমরা সড়ক ও জনপদ বিভাগের কর্মকার্তদের সাথে আলাপ করে আইনানুগ ব্যবস্থা গ্রহন করবো।


আটক সিদ্দিক আহম্মদের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, লামা পৌরসভার ৭নং ওর্য়াডের মধুঝিরি এলাকার মৃত জলিল আহম্মদের পুত্র মোঃ জালাল আহম্মদের(৫৩) কাছ থেকে গত শনিবার চার হাজার টাকায় ক্রয় করে নিয়েছি। শনিবার রাত চার টার সময় আরো দু’জন শ্রমিক নিয়ে জালালের রউ পস্থিতিতে আমি তুলা গাছটি কাটার সময় বিদ্যুতের লাইনের উপর পড়ে তার ছিড়ে যায়।


লামা সড়ক ও জনপদ বিভাগের লামা অফিসের সুপারভাইজার রবিজয় চাকমা’র সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, সড়ক বিভাগের শত বছর বয়সি গাছকে টেফলার সংবাদ শুনে ঘটনাস্থলে গিয়ে কাটা অবস্থায় গাছটি জব্দ করি। আমরা এঘটনায় থানায়মা মলা করার প্রস্তুতি নিচ্ছি।সড়কের গাছ কাটার বিষয়ে পূর্বেও লামা থানায় আরো একটি করা আছে।


লামা থানার অফিসার ইনর্চাজ অপ্পেলারা জুনাহা বলেন, ঘটনাটি শুনছি। আমি তাদের যোগাযোগ করেছি। তারা এবিষয় নিয়ে থানায় অভিযোগ দিবে বলে জানিয়েছেন।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ