• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
দুই ত্রিপুরা কিশোরীর হত্যাকারীদের শাস্তির দাবিতে ঢাকায় মানববন্ধন ও সমাবেশ                    লামায় সপ্তম শ্রেণীর এক ছাত্রী ৫ দিন ধরে নিখোঁজ                    কাপ্তাইয়ে বিজিবির ইফতার মাহফিল অনুষ্ঠিত                    কাপ্তাইয়ে রেড ক্রিসেন্ট সোসাইটির পক্ষ থেকে ৩৪ পরিবারকে আর্থিক সহায়তা প্রদান                    রাঙামাটিতে কৃষকদের সহজলভ্য ঋনের সেবা পেতে ব্যাংক প্রধানদের সাথে পরামর্শক কর্মশালা                    খাগড়াছড়িতে অবিস্ফোরিত আতশবাজিতে শিশু দগ্ধ                    খাগড়াছড়িতে দুগ্রুপের গোলাগুলি বিনিময়, সন্ত্রাসীদের ধরতে যৌথ বাহিনীর অভিযান                    দীঘিনালায় দুর্বৃত্তের গুলিতে ইউপিডিএফ’র সাবেক কর্মী নিহত                    আলীকদমে শিশু ও নারী উন্নয়নে ওরিয়েন্টেশন কর্মশালা                    লামায় বেইলি ব্রীজের পাটাতন ভেঙ্গে যাওয়ায় দুর্ভোগ চরমে                    মাইসছড়ি ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষনা                    রাজস্থলী উপজেলা প্রশাসনের উদ্যোগে ওয়াই-ফাই সেবা প্রদান                    উপকার ভোগীদের সরকারী ও প্রাইভেট সেক্টরের উন্নয়ন সেবা সহজলভ্য করতে রাঙামাটিতে কর্মশালা                    লংগদুতে মাস ব্যাপি ক্রিকেট প্রশিক্ষনের সনদ পত্র বিতরণ                    সীতাকুন্ডে দুই কিশোরীর হত্যায় জড়িতদের শাস্তির দাবীতে রাঙামাটিতে মানববন্ধন                    নাইক্ষ্যংছড়িতে মাটি চাপায় নারী শ্রমিকসহ নিহত ৪, আহত ১                    পাহাড়ে আবারও রক্তের হোলি খেলা শুরু হয়েছে-উষাতন তালুকদারএমপি                    পানছড়ি বাজারে ক্রেতাদের অনুপস্থিতি কোটি টাকার লোকসানে ব্যবসায়ীরা                    লামায় আগুণ লেগে ৩ দোকান পুড়ে ছাই                    রাঙামাটির কাপ্তাই হ্রদে কার্প জাতীয় মাছের পোনা অবমুক্তকরণ কার্যক্রমের উদ্বোধন                    বর্তমান সরকার শিক্ষার প্রতি গুরুত্ব দিয়ে শিক্ষার মান উন্নয়নে কাজ করছে- বৃষ কেতু চাকমা                    
 

বেতছড়িতে ব্রাশ ফায়ারে গণতান্ত্রিক ইউপিডিএফের প্রধান বর্মাসহ নিহত ৫ঃ আহত ৬

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 04 May 2018   Friday

২৪ ঘন্টার যেতে না যেতে আবারও দুর্বৃত্তদের গুলিতে গণতান্ত্রিক ই্উনাইেটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের প্রধান তপন জ্যোতি চাকমা ওরফে বর্মাসহ (৪৫)সহ ৫ জন নিহত হয়েছেন। এ ঘটনায় গুলিবিদ্ধ হয়ে আহত হয়েছেন ৬ জন। 

 

দুর্বৃত্তদের গুলিতে নিহত উপজেলা পরিষদ চেয়ারম্যান শক্তিমান চাকমার অন্তষ্টিক্রিয়ায় অংশ নিতে যাওয়ার সময় শুক্রবার রাঙামাটি-খাগড়াছড়ি সড়কের নানিয়ারচরের বেতছড়ি এলাকায় এ ঘটনা ঘটেছে। ঘটনার পর পরিস্থিতি থমথমে বিরাজ করছে। আইন-শৃংখলা বাহিনী সমন্বিত অভিযান চালাচ্ছে বলে জানা গেছে।


এদিকে গণতান্ত্রিক ইউপিডিএফ এ ঘটনার জন্য প্রসিত বিকাশ খীসার নেতৃত্বাধীন ইউপিডিএফকে দায়ী করলেও তারা জড়িত থাকার কথা অস্বীকার করেছে।


পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, গেল বৃহস্পতিবার দৃর্বৃত্তদের গুলিতে নিহত এমএন লারমা গ্রুপের সহ-সভাপতি ও নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান শক্তিমান চাকমার বৃহস্পতিবার দুপুরে উপজেলার কুকুরমারা এলাকায় পারিবারিক শশ্মানে অন্তষ্টিক্রিয়ায় যোগদান করতে গণতান্ত্রিক ইউপিডিএফ নেতা তপন জ্যোতি চাকমা ওরফে বর্মা ও এমএন লারমা গ্রুপের জনসংহতি সমিতির নেতাকর্মীরা গাড়ী বহর নিয়ে যাচ্ছিলেন। এসময় রাঙামাটি-খাগড়াছড়ি সড়কের বেতছড়ি এলাকায় পৌছলে আগে থেকে ওৎ পেতে থাকা একদল দুর্বৃত্ত আতর্কিতে ব্রাশ ফ্রায়ার করে। এতে ব্রাশয়ারের ঘটনাস্থলে গণতান্ত্রিক ইউপিডিএফ নেতা তপন জ্যোতি চাকমা ওরফে বর্মা, এমএন লারমা গ্রুপের জনসংহতি সমিতির মহালছড়ি উপজেলার সমন্বয়ক সুজন চাকমা(২৮) ও এমএন লারমা গ্রুপের জনসংহতি সমিতির সদস্য তনয় চাকমা ঘটনাস্থলে নিহত হন। ঘটনার খবর পেয়ে আইন শৃংখলা বাহিনী ঘটনাস্থলে গিয়ে গুলিবিদ্ধ অবস্থায় মাইক্রোবাস চালক মো. সজীব (৩২), এমএন লারমা গ্রুপের জেএসএসের সদস্য সেতু লাল চাকমা(৩০), নীতিপূর্ণ চাকমা, সুমন্ত চাকমা, বিগ্রন্ত চাকমা,প্রনুষ চাকমা, প্রীতি চাকমা ও শান্তি চাকমাকে উদ্ধার করে খাগড়াছড়ি জেনারেল হাসপাতালে পাঠানো হয়। তাদের মধ্যে মো. সজীব ও সেতু লাল চাকমা মারা যান। ঘটনার পর পর রাঙামাটি-খাগড়াছড়ি-মহালছড়ি সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। মহালছড়ি ও রাঙামাটির বেতছড়ি বাজার এলাকায় যানবাহন আটকরা পড়ে। তবে বিকাল ৪টার দিকে আইন-শৃংখলা বাহিনীর কড়া প্রহরায় যান চলাচলা করে। ঘটনার পর পুরো এলাকায় থমথমে অবস্থায় বিরাজ করছিল। ঘটনাস্থল পরিদর্শন করেছেন জেলা পুলিশ সুপার মো. আলমগীর কবির,রাঙামাটি সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জাহাঙ্গীরসহ উর্দ্ধতন কর্মকর্তারা।


, বেতছড়ির ঘটনাস্থল সরেজমিনে গিয়ে দেখা গেছে গণতান্ত্রিক ইউপিডিএফ নেতা তপন জ্যোতি চাকমা ওরফে বর্মাসহ নিহত তিনজনের লাশ পুলিশ একটি চাদের গাড়ী(জীপ) রাখা হয়েছে। পাশের একটি পাহাড়ে সাথে ধাক্কা খেয়ে মাইক্রোবাসটি উল্টে রয়েছে। গাড়ীর বিভিন্ন স্থানে রক্তের দাগ রয়েছে। সেখানে কথা হয় বর্মার একান্ত সহকারী জিমিত চাকমার সাথে। তিনি জানান, শক্তিমান চাকমার অন্তষ্টিক্রিয়ায় অংশ নিতে মহালছড়ি থেকে ১০ থেকে ১২টি গাড়ী বহর নিয়ে নানিয়ারচরে কুকুর মারার উদ্দেশ্য যাচ্ছিল। এতে বেতছড়ি এলাকায় পৌছলে প্রসিত বিকাশ খীসার নেতৃত্বাধীন ইউপিডিএফের একটি অস্ত্রধারী দল ব্রাশ ফায়ার করে। এতে ঘটনাহলে বর্মাসহ তিন জন নিহত হন এবং ৬জনকে আহত অবস্থায় খাগড়াছড়ি হাসপাতালে নেয়া হয়েছে। তিনি এ হত্যাকান্ডের জন্য প্রসিত বিকাশ খীসার নেতৃত্বাধীন ইউপিডিএফকে দায়ী করেছে। তবে ইউপিডিএফের মুখপাত্র মাইকেল চাকমা এ অভিযোগ অস্বীকার করে বলেন, কোন ঘটনা ঘটলেই প্রতিপক্ষকে দায়ী করা একটা রেওয়াজে পরিণত হয়েছে। তবে এ ঘটনায় কোন একটি পক্ষ সুবিধা নিতে এই কাজ করেছে। এতে ইউপিডিএফ এ ঘটনার সাথে কোনভাবেই জড়িত নয়।


রাঙামাটি সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. জাহাঙ্গীর বলেন, নিহত উপজেলা পরিষদ চেয়ারম্যান শক্তিমান চাকমার বাড়িতে তার অন্তেষ্টিক্রিয়ায় গিয়েছিলাম। সেখানে পারি বেতছড়ি এলাকায় তিন মারা গেছে। পরে সেখানে ছুটে গিয়ে দেখি বর্মাসহ তিন জনের লাশ পড়ে রয়েছে। এছাড়া গুলিবদ্ধ ৮জনকে খাগড়াছড়ি হাসপাতালে পাঠানোর পর দুজন মারা গেছে।


পুলিশ সুপার জেলা পুলিশ সুপার মোঃ আলমগীর কবির দুটি ঘটনার পর আইন-শৃংখলা বাহিনী সমন্বিত অভিযান পরিচালনা করছে। এ ঘটনা নিয়ে পরিস্থিতি যাতে খারাপের দিকে না যায় তার ব্যবস্থা নেয়া হচ্ছে।


এদিকে, শুক্রবার দুপুরের দিকে নানিয়ারচরের কুকুরমারা গ্রামের বাড়ীতে পারিবারিক শশ্মানে শক্তিমান চাকমার অন্তেষ্টেক্রিয়া অনুষ্ঠিত হয়েছে। এ অনুষ্ঠানে আত্মীয় স্বজন ছাড়াও এমএন লারমা গ্রুপের জেএসএস-এর কর্মীরা অংশ নিয়েছেন। এছাড়া অন্তেষ্টেক্রিয়ার সময় উপস্থিত ছিলেন রাঙামাটি সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জাহাঙ্গীর, নানিয়ারচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল লতিফ।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

আর্কাইভ