• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
নির্বাচনে কোন রাজনৈতিক ব্যক্তি দ্বারা অন্যায়ভাবে প্রভাবিত না হতে নির্বাচনী কর্মকর্তাকে নির্দেশ                    আওয়ামী লীগ প্রার্থীর বিরুদ্ধে আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ                    খেলাধূলা মানুষের সম্প্রীতি ও বন্ধুত্ব বাড়ায়- ব্রিগেডিয়ার জেনারেল হামিদুল হক                    রাঙামাটিতে দেয়ালিকা ও চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার বিতরনী অনুষ্ঠান                    পার্বত্য অঞ্চলে নৌকা মার্কা মানেই শান্তি, সম্প্রীতি ও উন্নয়ন-দীপংকর তালুকদার                    পাহাড়ে ধানের শীষে জোয়ার বইছে- মনিস্বপন দেওয়ান                    স্থায়ী শান্তি প্রতিষ্ঠা ও মৌলিক অধিকারে যোগ্য ব্যক্তিকে সংসদে পাঠাতে হবে- উষাতন তালুকদার                    জাতীয় পার্টির প্রার্থী পারভেজ তালুকদারের নির্বাচনী ইশতেহার ঘোষনা                    রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান                    মহালছড়িতে যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস উদযাপন                    বাঘাইছড়িতে শহীদ মিনারে ফুল দেয়াকে কেন্দ্র করে আওয়ামীলীগ-বিএনপির সংঘর্ষে ২২ জন আহত                    রাঙামাটিতে নির্বাচনী প্রচারনাকালে আওয়ামীলীগ-বিএনপির মধ্যে সংঘর্ষে ২৪ জন আহত                    বরকলে দুই রোহিঙ্গা যুবক আটক                    রাঙামাটিতে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপিত                    জাতিসংঘের আন্তর্জাতিক অভিবাসন সংস্থার কর্মকর্তাদের সাথে পরিষদ চেয়ারম্যানের সৌজন্য সাক্ষাত                    বিলাইছড়িতে বিজয় দিবস উপলক্ষে বিভিন্ন ইভেন্ট প্রতিযোগীতা অনুষ্ঠিত                    কাপ্তাইয়ের চন্দ্রঘোনায় আ`লীগ নির্বাচনী দলীয় অফিস উদ্বোধন                    কাপ্তাইয়ে ভোটার ৪৩৮৫৪, কেন্দ্র সংখ্যা ১৮                    আওয়ামীলীগ প্রার্থীর পক্ষে নানাভাবে নির্বাচন আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উষাতন তালুকদারের                    সুষ্ঠু, অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচনে প্রতিটি কেন্দ্রে নিজেদের কর্মীবাহিনী দিয়ে পাহারা বসানো হবে-দীপংকর তালুকদার                    রাঙামাটি বিভিন্ন এলাকায় নির্বচনী প্রচারনায় হুমকি দেওয়া হচ্ছে-মনি স্বপন দেওয়ান                    
 

সাংবাদিক আবদুল হাকিম শিমুল হত্যার প্রতিবাদে রাঙামাটিতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 04 Feb 2017   Saturday

দৈনিক সমকালের সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলা প্রতিনিধি আবদুল হাকিম শিমুল হত্যার প্রতিবাদে ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে শনিবার রাঙামাটিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। 

 

সমকালের পাঠক ফোরাম সুহৃদ সমাবেশ ও রাঙামাটিতে কর্মরত সাংবাদকর্মীদের উদ্যোগে জেলা প্রশাসন কার্যালয় চত্বরে ঘন্টা ব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধন চলাকালে প্রতিবাদ সমাবেশে দৈনিক সমকালের রাঙামাটি অফিসের স্টাফ রিপোর্টার সত্রং চাকমার সভাপতিত্বে বক্তব্যে রাখেন দৈনিক গিরিদর্পণ সম্পাদক একেএম মকছুদ আহমেদ,প্রবীণ সাংবাদিক সুনীল কান্তি দে, রাঙামাটি সাংবাদিক ফোরামের সভাপতি নন্দন দেবনাথ, রাঙামাটি সাংবাদিক এসোসিয়েশনের সভাপতি শান্তি ময় চাকমা,রাঙামাটি সাংবাদিক এসোসিয়েশনের সাধারন সম্পাদক ফাতেমা জান্নাত মুমু,রাঙামাটি জার্নালিষ্ট এসোসিয়েশনের সাধারন সম্পাদক মোঃ হান্নান, সুহৃদ সমাবেশ রাঙামাটির সাধারন সম্পাদক সুশীল চাকমা প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সমকালের পাঠক ফোরাম সুহৃদ সমাবেশ রাঙামাটির সভাপতি মোহাম্মদ আলী।

 

মানববন্ধন কর্মসূচিতে রাঙামাটিতে কর্মরত সংবাদকর্মী ও সুহৃদ সমাবেশ রাঙামাটির সদস্যরা ছাড়াও বিভিন্ন পেশা শ্রেনীর লোকজন অংশ নেন।


বক্তারা সাংবাদিক আবদুল হাকিম শিমুল হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তিসহ সারাদেশে সাংবাদিকদের নিরাপত্তার দাবী জানান।


উল্লেখ্য, গেল বৃহস্পতিবার দুপরে শাহজাদপুরের আওয়ামীলীগ সমর্থিত মেয়র হালিমুল হক মিরুর ছোট ভাই হাফিজুল হক পৌর শহরের কালীবাড়ি মোড়ে শাহজাদপুর সরকারী কলেজ ছাত্রলীগের সভাপতি বিজয় মাহমুদকে মারধর করেন। খবর ছড়িয়ে পড়লে বিজয়ের সমর্থক,কলেজ ছাত্ররা ও মহল্লার লোকজন একযোগে বেলা তিনটার দিকে মেয়রের বাসায় হামলা চালায়। হামলাকারীদের লক্ষ্য করে মেয়র হালিমুল হক মিরু তার শর্টগান থেকে গুলি ছোড়েন।

 

এসময় সংবাদ সংগ্রহ করতে গিয়ে গুলিবিদ্ধ হন আবদুল হাকিম শিমুল। সংঘর্ষের সময় তার মাথা ও মুখে গুলি লাগে। তাকে প্রথমে শাহজাদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। অবস্থা অবনতি হলে তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। শুক্রবার দুপুর ১টার দিকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ঢাকায় নেওয়া পথে তিনি মারা যান। 

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

আর্কাইভ