• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
৭২ ঘন্টায় রাঙামাটিতে কোন ডেঙ্গু রোগী পাওয়া যায়নি                    পানছড়িতে দু’দিন ব্যাপী সমন্বিত পুষ্টিকর্ম পরিকল্পনা প্রণয়ন কর্মশালা সম্পন্ন                    ২১ আগস্ট গ্রেনেড হামলার ১৫ তম বার্ষিকী উপলক্ষে রাঙামাটিতে বিক্ষোভ-সমাবেশ                    বাঘাইছড়িতে জেএসএস এমএন লারমা গ্রুপের দুই নেতাকে হত্যার অভিযোগে আটক ১                    আশুলিয়ায় মারমা গৃহবধুকে গণধর্ষণের ঘটনায় হিল উইমেন্স ফেডারেশনের উদ্বেগ ও নিন্দা                    বিলাইছড়িতে চারদিন ব্যাপী গাভী পালন প্রশিক্ষণ শুরু                    রাজস্থলীতে সেনাসদস্যদের উপর হামলার নিন্দা ও প্রতিবাদ রাঙামাটি চেম্বার অব কমার্সের                    চন্দ্রঘোন-রাজস্থলী সড়কে পুলিশী টহল জোরদার, চলছে বিশেষ অভিযান                    বর্তমান সরকার পার্বত্য চট্টগ্রামের উন্নয়নে আন্তরিক-পার্বত্য সচিব                    রাজস্থলীতে সেনাবহিনীর টহল দলের উপর সন্ত্রাসীদের হামলা, ১ সেনা সদস্য নিহত                    বাঘাইছড়িতে দুই নেতাকে হত্যার ঘটনায় ৫০ জনের বিরুদ্ধে থানায় মামলা                    মহালছড়িতে প্রান্তিক চাষীদের মাঝে ফলদ চারা বিতরণ                    জুরাছড়িতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী পালিত                    রাবিপ্রবি`র জাতীয় শোক দিবস পালন                    গোল্ডেন জিপিএ পাওয়া নাজমুলের পাশে পানছড়ির অল নাইচ শিক্ষা ফাউন্ডেশান                    বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও বিনম্র শ্রদ্ধাভরে স্বরণ করলো রাঙামাটিবাসী                    বরকলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী পালিত                    পার্বত্য চুক্তি বাস্তবায়নে পাহাড়ে বিরাজমান হত্যার রাজনীতি বন্ধ করতে হবে                    বাঘাইছড়িতে দুর্বৃত্তদের গুলিতে জেএসএস`র এমএন লারমা গ্রুপের নিহত ২                    খাগড়াছড়িতে আদিবাসী দিবসে র‌্যালি ও মানববন্ধন                    নানা আয়োজনে বান্দরবানে বিশ্ব আদিবাসী দিবস পালিত                    
 

নিরাপত্তা চেয়ে স্বাভাবিক জীবনে ফিরতে চায় আনন্দ চাকমা
অস্ত্র ও গুলিসহ ইউপিডিএফ নেতার আত্মসমর্পন

স্টাফ রিপোর্টার,খাগড়াছড়ি : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 06 Dec 2018   Thursday

নিজেকে ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেডিক ফ্রন্ট ইউপিডিএর এর নানিয়ারচর সার্কেলের বিচার ও সাংগঠনিক পরিচালক দাবী করে আনন্দ চাকমা ওরফে পরিচিতি নামে এক মধ্য বয়সি যুবক প্রেস কনফারেন্স করেছে খাগড়াছড়ি প্রেস ক্লাবে। অস্ত্রের পথ ছেড়ে নিজ ও তার পরিবারের নিরাপত্তা চেয়ে প্রাঁণঘাতি সংঘাত পথ ছেড়ে শন্তির পথে স্বাভাবিক জীবনে ফিরার কথা সাংবাদিকদের কাছে দাবী জানান তিনি।

 

বুধবার রাতে একটি বিদেশী পিস্তল ও ৩ রাউন্ড গুলিসহ সেনাবাহিনী কাছে আতœসমর্পন করেন তিনি। সেনাবাহিনীর মহালছড়ি জোনে এসে অস্ত্র সমর্পন করার পর বৃহস্পতিবার দুপুরে সাংবাদিকদের মুখোমুখি  করা হলে তিনি জানান, অনেকে স্বাভাবিক জীবনে ফিরতে চায় কিন্তু ইউপিডিএফ এর ভয়ে আতœসমর্পনের সাহস করছেন না তারা।

 

বৃহস্পতিবার দুপুরে খাগড়াছড়ি প্রেসক্লাব কনফারেন্স রুমে তিনি এসব কথা বলেন তিনি। এ সময় পাহাড়ে চলমান সংঘাতে জীবনের নিরাপত্তা না থাকার কথা উল্লেখ করে তিনি ৩৬ বছর ধরে জগঙ্গে জীবন কাটানোর দূ-সহ জীবনের কথা জানান। খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার বাসিন্দা আনন্দ চাকমা প্রায় ৩৬ বছর ধরে গেরিলা জীবন কাটচ্ছেন। গত ৪ বছর ধরে তিনি ইউপিডিএফ এর সঙ্গে জড়িত বলে জানান।

 

এ সময় তিনি আঞ্চলিক সংগঠনগুলো চার ভাগে বিভক্ত হয়ে খুন,গুম,অপহরণ,চাঁদাবাজীতে ব্যস্ত উল্লেখ করে তিনি বিগত সময়ে হত্যাসহ নিজেদের নেতাকর্মীদের নানা ঘটনায় উদ্বেগের কথা প্রকাশ করেন। 

 

সে সময় তিনি তার ছেলে-মেয়েদের নিরাপত্তার কথাও তুলে ধরেন। তাই বর্তমান সরকারের উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে সহযোগিতার কথা তুলে ধরেন। আনন্দ চাকমা ওরফে পরিচিতি প্রথমে মহালছড়ি জোন কমান্ডার এর কাছে অস্ত্র সমর্পন করে বিষয়টি খাগড়াছড়ি প্রেসক্লাবে সাংবাদিকদের কাছে তুলে ধরেন।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ