• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
কাউখালীতে দুর্বৃত্তরা কুপিয়ে এক মুদির দোকানীকে হত্যা করেছে                    খাগড়াছড়িতে তিন সংগঠনের ডাকে আধাবেলা সড়ক অবরোধ পালিত                    অবশেষে রাঙামাটি জেনারেল হাসপাতালের মহিলা ও শিশু ওয়ার্ড চালু                    খাগড়াছড়ি হত্যাকান্ডে বিচার বিভাগীয় তদন্ত দাবি চার সংগঠনের                    বরকলে দুস্থ মহিলা ও কৃষকদের মাঝে সেলাই ও পাম্প মেশিন বিতরণ                    লামা পৌরসভার উদ্যোগে ৩ হাজার ৮১ পরিবারের মাঝে চাল বিতরণ                    লামায় জেএসএস’র এক নেতা আওয়ামীলীগে যোগদান                    রাঙামাটির পর্যটন ঝুলন্ত সেতু পানিতে ডুবে গেছে                    রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মাসিক সভা                    লংগদুতে যুবলীগ নেতার উপর হামলার ঘটনায় জড়িতদের গ্রেফতারের দাবীতে সংবাদ সন্মেলন                    খাগড়াছড়িতে ৭ জন নিহতের ঘটনায় সন্ত্রাসী ও অপরাধীদের ধরতে যৌথবাহিনীর অভিযান শুরু                    খাগড়াছড়িতে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন                    খাগড়াছড়িতে ৭জনকে ব্রাশ ফায়ারে হত্যার প্রতিবাদে ঢাকায় বিক্ষোভ-সমাবেশ                    রাঙামাটিতে প্রতিভা ক্রিকেট ক্লাবের নতুন কমিটি গঠন                    লামায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে শিশুসহ আহত ৩                    লামায় অজ্ঞাত এক যুবকের লাশ উদ্ধার                    লামায় এক রিক্সা চালক নিহত,আটক৩                    পাহাড়ে ভ্রাতৃঘাতি সংঘাতে নয় মাসে ৩৪ জন নিহত                    ৭ জন নিহতের প্রতিবাদে ২০ আগস্ট খাগড়াছড়িতে আধা বেলা সড়ক অবরোধ                    আপডেট-খাগড়াছড়িতে দুর্বৃত্তদের ব্রাশ ফায়ারে নিহত ৭,আহত ৪                    খাগড়াছড়িতে দুর্বৃত্তদের ব্রাশফায়ারে নিহত ৬, আহত ৩                    
 

ইপসা’র প্রধান নির্বাহী মোঃ আরিফুর রহমানকে সন্মাননা প্রদান

ডেস্ক রিপোর্ট : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 15 Apr 2018   Sunday

বেসরকারী সমাজ উন্নয়ন সংগঠন ইয়ং পাওয়ার ইন সোশ্যাল এ্যাকশন ইপসা’র প্রধান নির্বাহী মোঃ আরিফুর রহমানকে বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন সম্মাননা” প্রদান করা হয়েছে। টেকসই উন্নয়নে অভীষ্ট অর্জনের র্কাযক্রম এবং বাংলাদেশের সামাজিক উন্নয়নে মানসম্পন্ন র্কাযক্রম বাস্তবায়নে অবদানের স্বীকৃতি স্বরুপ এই সন্মাননা দেয়া হয়।


বাংলাদশে এনজওি ফাউন্ডশেন (বিএনএফ)’র উদ্যোগে ব্র্যাক সেন্টারে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রী র্কাযালয়রে মূখ্য সচিব মোঃ নজিবুর রহমান। বাংলাদশে এনজিও ফাউন্ডেশন-বিএনএফ’র চেয়ারম্যান ও সাবেক সচিব এ, এফ, এম ইয়াহিয়া চৌধুরী’র সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সন্মননা প্রদান অনুষ্ঠানে অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি সালমা খাতুন, র্অথ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব মোঃ ইউনুসুর রহমান, অর্থ বিভাগের সচিব মোহাম্মদ মুসলিম চৌধুরী। উক্ত অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন অধ্যয়ন বিভাগের অধ্যাপক, প্রাক্তন চেয়ারম্যান ও বিএনএফ’র সাধারণ পরিষদের সদস্য ড. নিয়াজ আহমদ খান। এছাড়া আরও উপস্থতি ছিলেন বিএনএফ’র পরিচালনা পরিষদের সদস্য ও ফিন্যান্সিয়াল রির্পোটিং কাউন্সিলর চেয়ারম্যান এবং সাবেক সিনিয়র সচিব সি,কিউ,কে মুসতাক আহমেদ, পরিচালনা পরিষদের সদস্য এবং সাবেক সচিব আব্দুল মুয়ীদ চৌধুরী, বানিজ্য মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব মোঃ শফিকুল ইসলাম, পিএসসির সদস্য উজ্জল বিকাশ দত্ত, সাবেক সচিব ড.প্রশান্ত কুমার রায়, এনজিও বিষয়ক ব্যুরোর মহাপরিচালক কে,এম আব্দুস সালাম, প্রফসর ড. মুহাম্মদ মাহাবুব আলী, পরিবীক্ষন উপদেষ্টা অধ্যাপক ড.মোঃ নুরুল ইসলাম, বিএনএফ’র ব্যবস্থাপনা পরিচালক সহ উর্ধতন কর্মকর্তারা।


উল্লেখ্য, ইপসা ১৯৮৫ সালে আর্ন্তজাতিক যুব বর্ষে প্রতিষ্টা লাভ করে প্রায় ৩ দশকরে অধিক কাল ধরে বৃহত্তর চট্টগ্রাম ও পার্বত্য চট্টগ্রামে বিভিন্ন উন্নয়ন মূলক কার্যক্রম বাস্তবায়ন করে আসছে। ইপসা বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের প্রতিষ্টা কাল থেকে সহযোগী সংস্থা হিসেবে বিভিন্ন সামাজিক ও মানবিক উন্নয়নমূলক বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম বাস্তবায়ন করছে। এছাড়া প্রধানমন্ত্রীর কার্যালয়ের অধীন এনজিও বষিয়ক ব্যুরো’র নিবন্ধিত একটি বেসরকারি সমাজ উন্নয়ন ও স্বেচ্ছোসেবী সংস্থা।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ