• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
রাজস্থলীতে অপহরনের পর হেডম্যান দ্বীপময় তালুকদারকে হত্যা করেছে সন্ত্রাসীরা                    রাজস্থলীর হেডম্যান দ্বীপময় তালুকদারকে অপহরণ করেছে সন্ত্রাসীরা                    পানছড়ি’র জনকল্যাণ বৌদ্ধ বিহারে কঠিন চীবর দান অনুষ্টিত                    অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিক রাজনীতি আওয়ামীলীগের মূলনীতি-সন্তোষ কুমার চাকমা                    জাতীয় পর্যায়ে কাবাডিতে চ্যাম্পিয়ন রাঙামাটির নারী কাবাডি দলের খেলোয়াড়দের সংবর্ধনা                    বরকলে তিন সফল খামারিকে সম্মাননা প্রদান                    বরকলে খামারি প্রশিক্ষণার্থীদের সমাপনী সভা অনুষ্ঠিত                    বিলাইছড়িতে তিনদিন ব্যাপী প্রশিক্ষণ উদ্বোধন                    জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে রাঙামাটিতে র‌্যালি ও আলোচনা সভা                    পানছড়ি’র মুনিপুর বনবিহারে কঠিন চীবর দান অনুষ্ঠিত                    বরকলে তিন ইউনিয়ন পরিষদের উদ্যোগে স্কুল ড্রেস ও শিক্ষা উপকরণ বিতরন                    বরকলে বৈজ্ঞানিক পদ্ধতিতে গবাদিপ্রাণি হৃষ্টপুষ্টকরণ                    লামায় জবাই করে গৃহবধূকে হত্যা                    জুরাছড়িতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগীতা অনুষ্ঠিত                    রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত                    বরকলে অাইন শৃঙ্খলা কমিটির উদ্যোগে মাসিক সভা                    বরকলে প্রগতি যুবক যুবতী কল্যাণ সমিতির প্রশিক্ষণার্থীদের সমাপনী সভা অনুষ্ঠিত                    রাঙামাটির মৈত্রী বিহারে বিহারে কঠিন চীবর দানোৎসব অনুষ্ঠিত                    রাঙামাটি বি এম ইন্সটিটিউটের নবীনবরণ অনুষ্ঠিত                    পাহাড়ে বাছাই করে আওয়ামীলীগের নেতাকর্মীদের হত্যা করছে সন্ত্রাসীরা                    সভাপতি আজমীর, সম্পাদক বাদল পুনঃ নির্বাচিত                    
 

রাঙামাটিতে নির্বাচনী কাজে নিয়োজিত থাকবে প্রায় ১০ হাজার জনবল

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 28 Dec 2018   Friday

আগামী ৩০ডিসেম্বর নির্বাচনী দিনে রাঙামাটি ২৯৯ নং আসনে নির্বাচনী কাজে নিয়োজিত থাকবে আইন শৃংঙ্খলাবাহিনী ও ভোট গ্রহনকারী মিলে প্রায় দশ হাজার জনবল। এর মধ্যে সেনা ,র‌্যাব,পুলিশ, বিজিবিও আনসার ৭হাজার ১১০জনএবং প্রিজাইডিং অফিসার ,সহ-প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসার ২হাজার ৮৮২জন।


জেলা রিটানিং অফিসার ও জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ জানান, বৃহস্পতিবার দুপুর থেকে হেলিকাপ্টার যোগে জেলার দুর্গম প্রত্যন্ত অঞ্চলের ১৮টি ভোট কেন্দ্রে ভোটের সরঞ্জাম পাঠানো হয়েছে। ভোটের সরঞ্জামের সাথে দুর্গম কেন্দ্রেতে হেলি যোগে ভোট গ্রহন কর্মকর্তাদের ও পাঠানো হয়েছে। ৪লক্ষ ১৮ হাজার ভোট গ্রহন করবেন এসব কর্মকর্তারা।সুষ্ঠু অবাধ ও গ্রহন যোগ্য নির্বাচনের স্বার্থে বিপুল পরিমান আইনশৃংঙ্খলাবাহিনী নির্বাচনে নিয়োজিত রাখা হয়েছে।


জেলা রিটানিং অফিসার জানান, সেনাবাহিনীর ১৫৩টি ষ্টেকিং ফোর্স নির্বাচনের দিন নিয়োজিত থাকবে এদের মধ্যে প্রতি টিমে ১০জন সেনা দায়িত্ব পালন করবেন। সেনা রিজার্ভ ষ্টেকিং ফোর্স ১৭টি প্রতি টিমে ২০জন করে থাকবে। র‌্যাব ২টি টিম থাকবে এক টিমে ৮জন করে র‌্যাব সদস্য থাকবেন। বিজিবি ৪৪টি প্লাটুন এক প্লাটুন সমান ২৫জন থাকবে। পুলিশের ১০টি টিম থাকবে ১টিমে ১০জন করে দায়িত্ব পালন করবেন। পুলিশের মোবাইল টিম ২৭টি এক টিমে ৫জন করে থাকবে। মোট আনসার ভিডিপি ২হাজার ৪৩৬জন।তাই ব্যাটালিয়ান আনসার প্রতি কেন্দ্রে ১২জন করে দায়িত্ব পালন করবেন।এছাড়াও গ্রাম প্রতিরক্ষা বাহিনী ভিডিপি প্রতিটি কেন্দ্রে দায়িত্ব পালন করবেন।


পুলিশ সুপার আলমগীর কবির বলেন,পুলিশ কর্মকর্তা ও পুলিশ সদস্য মিলে এ জেলায় প্রায় ২ হাজারের অধিক পুলিশ সদস্য নির্বাচনে দায়িত্ব পালন করবেন। তাই আশা করছি নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ ভাবে অনুষ্ঠিত হবে।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ