• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
আওয়ামী লীগ প্রার্থীর বিরুদ্ধে আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ                    খেলাধূলা মানুষের সম্প্রীতি ও বন্ধুত্ব বাড়ায়- ব্রিগেডিয়ার জেনারেল হামিদুল হক                    রাঙামাটিতে দেয়ালিকা ও চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার বিতরনী অনুষ্ঠান                    পার্বত্য অঞ্চলে নৌকা মার্কা মানেই শান্তি, সম্প্রীতি ও উন্নয়ন-দীপংকর তালুকদার                    পাহাড়ে ধানের শীষে জোয়ার বইছে- মনিস্বপন দেওয়ান                    স্থায়ী শান্তি প্রতিষ্ঠা ও মৌলিক অধিকারে যোগ্য ব্যক্তিকে সংসদে পাঠাতে হবে- উষাতন তালুকদার                    জাতীয় পার্টির প্রার্থী পারভেজ তালুকদারের নির্বাচনী ইশতেহার ঘোষনা                    রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান                    মহালছড়িতে যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস উদযাপন                    বাঘাইছড়িতে শহীদ মিনারে ফুল দেয়াকে কেন্দ্র করে আওয়ামীলীগ-বিএনপির সংঘর্ষে ২২ জন আহত                    রাঙামাটিতে নির্বাচনী প্রচারনাকালে আওয়ামীলীগ-বিএনপির মধ্যে সংঘর্ষে ২৪ জন আহত                    বরকলে দুই রোহিঙ্গা যুবক আটক                    রাঙামাটিতে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপিত                    জাতিসংঘের আন্তর্জাতিক অভিবাসন সংস্থার কর্মকর্তাদের সাথে পরিষদ চেয়ারম্যানের সৌজন্য সাক্ষাত                    বিলাইছড়িতে বিজয় দিবস উপলক্ষে বিভিন্ন ইভেন্ট প্রতিযোগীতা অনুষ্ঠিত                    কাপ্তাইয়ের চন্দ্রঘোনায় আ`লীগ নির্বাচনী দলীয় অফিস উদ্বোধন                    কাপ্তাইয়ে ভোটার ৪৩৮৫৪, কেন্দ্র সংখ্যা ১৮                    আওয়ামীলীগ প্রার্থীর পক্ষে নানাভাবে নির্বাচন আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উষাতন তালুকদারের                    সুষ্ঠু, অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচনে প্রতিটি কেন্দ্রে নিজেদের কর্মীবাহিনী দিয়ে পাহারা বসানো হবে-দীপংকর তালুকদার                    রাঙামাটি বিভিন্ন এলাকায় নির্বচনী প্রচারনায় হুমকি দেওয়া হচ্ছে-মনি স্বপন দেওয়ান                    পার্বত্য অঞ্চলের কৃষি ও খাদ্য নিরাপত্তা প্রকল্পের পরিদর্শন পার্বত্য সচিবের                    
 

সাংবাদিক আলমগীর মানিককে হুমকির প্রতিবাদে রাঙামাটিতে সাংবাদিকদের মানববন্ধন

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 05 Dec 2018   Wednesday

রাঙামাটির সাংবাদিক আলমগীর মানিককে প্রাণনাশের হুমকি দেওয়ার প্রতিবাদে বুধবার মানববন্ধন ও সমাবেশ করেছে রাঙামাটিতে কর্মরত গণমাধ্যমকর্মীরা।


সমাবেশে বক্তারা সাংবাদিক আলমগীর মানিককে প্রাণনাশের হুমকির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, আগামী তিনদিনের মধ্যে হুমকিদাতা কুনেন্টু চাকমা ও তার সংগঠন ইউপিডিএফ এর পক্ষ থেকে ভূল স্বীকার করে ক্ষমা চাওয়ার আহবান জানান। অন্যথায় ইউপিডিএফের পাঠানো কোনো ধরনের সংবাদ বিজ্ঞপ্তিসহ সাংগঠনিক খবর না ছাপানো থেকে বিরত থাকার ঘোষনা দিয়েছেন।


জেলা প্রশাসকের কার্যালয় সম্মুখে ঘন্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধন চলাকালে রাঙামাটি প্রেসক্লাবের সভাপতি ও দৈনিক পূর্বকোণের প্রতিনিধি সাংবাদিক সাখাওয়াৎ হোসেন রুবেলের সভাপতিত্বে বক্তব্যে দেন, প্রেস ক্লাবের সাধারন সম্পাদক ও দৈনিক রাঙামাটি পত্রিকার সম্পাদক আনোয়ার আল হক, রাঙামাটি রিপোর্টাস ইউনিটি’র সহ-সভাপতি হারুনুর রশিদ, সাপ্তাহিক পাহাড়ের সময় পত্রিকার সম্পাদক মিল্টন বড়–য়া, রাঙামাটি সাংবাদিক ফোরামের সভাপতি ও বাংলাভিশন এর প্রতিনিধি নন্দন দেবনাথ, রাঙামাটি সাংবাদিক ইউনিয়নের সভাপতি এসএ টিভির স্টাফ রিপোর্টার মোঃ সোলায়মান, সাধারণ সম্পাদক ইন্ডিপেনডেন্ট টিভি’র প্রতিনিধি হিমেল চাকমা, রাঙামাটি জার্নালিষ্ট নেটওয়ার্কের সভাপতি নিউ এইজ পত্রিকার প্রতিনিধি সাংবাদিক শান্তিময় চাকমা ও রাঙামাটি জার্নালিষ্ট এসোসিয়েশনের সহ-সভাপতি একাত্তর টিভি’র প্রতিনিধি উচিংছা রাখাইন কায়েস। সমাবেশ পরিচালনা করেছেন রাঙামাটি সাংবাদিক ফোরামের সহ-সভাপতি চ্যানেল আই রাঙামাটির প্রতিনিধি মনসুর আহাম্মেদ। এসময় রাঙামাটিতে কর্মরত প্রিন্ট ও ইলেট্রনিক্স মিডিয়ার কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।


সমাবেশে বক্তারা আরো বলেন এর আগেও রাঙামাটিসহ দেশের বিভিন্ন অঞ্চলের সাংবাদিকদের হুমকি-ধামকি মামলা-হামলাসহ হত্যা করেও সাংবাদিকদের কলমকে স্তব্ধ করতে পারেনি কুচক্রি মহল। তাই পাহাড়ের অস্ত্রধারীরাও তাদের অস্ত্রের ক্ষমতা দেখিয়ে পার্বত্যাঞ্চলের সাংবাদিকদের কলমকে থামিয়ে দেওয়ার চেষ্ঠা করছে। এমতাবস্থায় অস্ত্রের সাথে কলমদিয়েই যুদ্ধ চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে রাঙামাটির গণমাধ্যমকর্মীরা।


এদিকে, মানববন্ধন থেকে সাংবাদিক নেতৃবৃন্দ জেলা প্রশাসকের সাথে সাক্ষাত করে তাকে বিষয়টি অবহিত করে আলমগীর মানিককে হুমকি দাতাকে আইনের আওতায় আনাসহ রাঙামাটির সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিতে উদ্যোগ নেওয়ার আহবান জানান। এসময় জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ বিষয়টি অবহিত হয়েছেন জানিয়ে এই ব্যাপারে পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট্যদের সাথে যোগাযোগ করে আইনানুগ ব্যবস্থা নেওয়ার আশ্বাস প্রদান করেন।


উল্লেখ্য, গেল ১৮ নভেম্বর আলমগীর মানিকের মুঠোফোনে ইউপিডিএফফের বিরুদ্ধে কোনো ধরনের নিউজ না করতে নিষেধ করে অন্যথায় প্রাণনাশের হুমকি প্রদান করা হয়। এই ঘটনার দিনই কোতয়ালী থানায় সাধারণ ডায়েরি করেছেন আলমগীর মানিক।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

আর্কাইভ