• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
পাহাড় ধসের ঘটনায় রাঙামাটি সদর উপজেলায় নিহত পরিবারকে আর্থিক সহায়তা প্রদান                    প্রায় চার মাস পানিতে ডুবে থাকার পর রাঙামাটি পর্যটনের ঝুলন্ত সেতু জেগে উঠেছে                    খাগড়াছড়িতে ব্র্যাকের উদ্যোগে কীটনাশকযুক্ত মশারী বিতরণ                    চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের নেতার উপর হামলাকারীে শাস্তির দাবীতে খাগড়াছড়িতে মানবন্ধন                    রাঙামাটিতে শিক্ষা বিষয়ক কর্মশালা                    জনসংহতি সমিতি অস্ত্র রাজনৈতিকের উপর নির্ভরশীল-দীপংকর তালুকদার                    দুটি কিডনি নষ্ট নুর উদ্দিনকে বাচাতে এগিয়ে আসুন                    কাপ্তাইয়ে বাল্যবিবাহ,যৌতুক, নারী ও শিশু নির্যাতন পাচাররোধে এক মহিলা সমাবেশ                    দীঘিনালায় ইউপিডিএফ কার্যালয়ের আসবাবপত্রে অগ্নিসংযোগ                    রাঙামাটিতে জুম ফুল থিয়েটারের তৃতীয় প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন                    স্বাস্থ্য সেবারমান উন্নয়নে রাঙামাটি জেনারেল হাসপাতাল কর্তৃপক্ষের সাথে সনাকের মতবিনিময় সভা                    মানিকছড়িতে ৩০জন পিএসসি পরীক্ষার্থীদের ইবতেদায়ীর প্রশ্নে পরীক্ষা গ্রহনের অভিযোগ                    কাপ্তাইয়ে বিজিবির জঙ্গীবাদ, সন্ত্রাস নারী ও শিশু পাচার এবং মাদক বিরোধী মতবিনিময় সভা                    মানিকছড়িতে ফরেনার্স পুলিশ চেকপোস্ট উদ্বোধন                    পিসিপির নেতা রূপক চাকমার মায়ের মৃত্যুতে তিন সংগঠনের শোক প্রকাশ                    রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত                    নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে ও আত্নবিশ্বাস বাড়াতে রাঙামাটিতে নারী শিক্ষার্থীদের মার্শাল আর্ট প্রশিক্ষণ                    মজুরী স্কেল বাস্তবায়নের দাবিতে কাপ্তাইয়ে কেপিএমে শ্রমিক সমাবেশ                    দীঘিনালায় প্রতিপক্ষের হামলায় পিসিপি’র ৬ নেতাকর্মী আহত                    কাপ্তাইয়ে প্রাথমিক সমাপনি পরীক্ষা প্রথম শান্তিপূর্নভাবে অনুষ্ঠিত                    কাপ্তাইয়ে গ্রামীণ ঐতিহ্যবাহী বউছি খেলার আয়োজন                    
 

রাঙামাটিতে সপ্তাহব্যাপী সংগীত বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা সমাপ্ত

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 12 Jun 2015   Friday

রাঙামাটিতে সপ্তাহব্যাপী সংগীত বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা বৃহস্পতিবার সম্পন্ন হয়েছে।

শিল্পকলা একাডেমীর আয়োজনে শিল্পকলা একাডেমী মিলানয়নে সমাপনী অনুষ্ঠানে  প্রধান অতিথি ছিলেন  রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক মুজিবুল হক বুলবুলের সভাপতিত্বে বিশেষ অতিথি  ছিলেন পরিষদ সদস্য ও আহ্বায়ক জেবুন্নেসা রহিম, বিশিষ্ট সংগীতজ্ঞ রনজিত দেওয়ান, জেলা শিল্পকলা একাডেমীর সহ-সভাপতি ও বিশিষ্ট সাংবাদিক সুনীল কান্তি দে ও ঢাকা শিল্পকলা একাডেমীর সংগীত শিক্ষক ওস্তাদ করিম সাহাব উদ্দিন।

স্বাগত বক্তব্য দেন জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার অনুসিনথিয়া চাকমা। অনুষ্টান শেষে প্রশিক্ষণ গ্রহণকারী শিল্পীরা সংগীত পরিবেশন করেন।

জেলার বিভিন্ন উপজেলার ৪৫জন সংগীত শিল্পীকে এ প্রশিক্ষন প্রদান করা হয়। প্রশিক্ষক হিসেবে প্রশিক্ষণ প্রদান করেন ঢাকা শিল্পকলা একাডেমীর সংগীত শিক্ষক ওস্তাদ করিম সাহাব উদ্দিন।

প্রধান অতিথির বক্তব্যে পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন,  একটি জাতির পরিচয় হচ্ছে তার ভাষা ও সংস্কৃতি। একটি জাতি যত বেশী তার সংস্কৃতি চর্চার মাধ্যমে সমাজ তথা দেশে উপস্থাপন করতে পারবে সে জাতি তত বেশী বিশ্বে পরিচিতি লাভ করতে পারে।

তিনি বলেন, হিংসা প্রতিহিংসা ত্যাগ করে ধৈর্য্যর সাথে প্রশিক্ষণে অর্জিত দক্ষতাগুলো চর্চা করে সমাজে পরিবেশন করতে হবে। তিনি  আরও বলেন, প্রত্যেক মানুষের কিছু না কিছু ভালো গুন থাকে এ গুন গুলোকে পারিপাশ্বিকভাবে দেশ ও দশের কাছে তুলে ধরতে হবে। আগামী অর্থবছরে জেলা পরিষদ থেকেজেলা শিল্পকলার জন্য সাউন্ড সিস্টেম ও জেনারেটর প্রদানের প্রতিশ্রুতী ব্যক্ত করেন।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ