• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
কিরণের পক্ষ থেকে রাঙামাটি সিভিল সার্জন কার্যালয়কে ৩শ পিস ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী প্রদান                    বর্মা হত্যর মামলার আসামী পুলক জ্যোতি চাকমা খাগড়াছড়ি কারাগারে মৃত্যু                    সুবলং ইউনিয়নে বরাদ্দকৃত চাল ওয়ার্ডে মেম্বারদের হাতে বিতরণ                    কাপ্তাইয়ে নৌ-বাহিনীর সদস্য ও স্বাস্থ্যকর্মীসহ আরো ৭ জন করোনায় আক্রান্ত                    মস্তিষ্কের রক্তক্ষরণ জনিত কারণে বিলাইছড়ি উপজেলা প্রকৌশলীর মৃত্যু                    রাঙামাটিতে করোনায় নতুন করে আরো ৭ জনের পজিটিভ,মোট আক্রান্ত ৬৮ জন                    কাপ্তাইয়ে করোনা উপসর্গ নিয়ে এক মারমা যুবকের মৃত্যু                    রাঙামাটিতে করোনা উপসর্গে এক জনের মৃত্যু, নতুন করে আরো ৩জনসহ মোট আক্রান্ত ৬১ জন                    মহালছড়ির মাইসছড়ি ও ক্যায়াংঘাট ইউপিতে উন্মুক্ত বাজেট ঘোষণা                    চকরিয়ায় এক কিশোরিকে ধর্ষনের অভিযোগ ছাত্রলীগের এক নেতার বিরুদ্ধে                    জুরাছড়িতে সেনা বাহিনীর পক্ষ থেকে দুস্থদের মাঝে সহায়তা প্রদান                    আবারও শ্রেষ্ঠত্ব ধরে রাখলো কাপ্তাই নৌ-বাহিনী স্কুল এন্ড কলেজ                    রাঙামাটিতে এসএসসিতে জিপিএ-৫ পেয়েছে ১৬৪ জন                    সোমবার থেকে রাঙামাটিতে সীমিত আঁকারে চালু হচ্ছে বাস ও লঞ্চ                    রাঙামাটিতে করোনায় প্লাজমা ডোনেট সেল গঠন করেছে স্বপ্নবুনন                    করোনা ভাইরাসের মধ্যে আরেকটি অবৈধ অস্ত্র ভাইরাসের আমরা আক্রান্ত-দীপংকর তালুকদার এমপি                    রাঙামাটির সাপছড়িতে ২৬ পরিবারকে ত্রাণ দিয়েছে কয়েক তরুণ উদ্যোক্তা                    বাঘাইহাটের প্রত্যন্ত এলাকায় খাগড়াছড়ি সেনা রিজিয়নের খাদ্য সহায়তা প্রদান                    খাগড়াছড়িতে রাজনীতিক খোকনেশ্বর ত্রিপুরা’র মাতৃ বিয়োগে বিভিন্ন মহলের শোক                    রাঙামাটির বন্দুকভাঙ্গায় ৫০ পরিবারকে ত্রাণ দিয়েছে হিলর ভালেদী                    কাপ্তাইয়ে এক আনসার সদস্যের করোনা পজিটিভ                    
 

রাঙামাটিতে সপ্তাহব্যাপী সংগীত বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা সমাপ্ত

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 12 Jun 2015   Friday

রাঙামাটিতে সপ্তাহব্যাপী সংগীত বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা বৃহস্পতিবার সম্পন্ন হয়েছে।

শিল্পকলা একাডেমীর আয়োজনে শিল্পকলা একাডেমী মিলানয়নে সমাপনী অনুষ্ঠানে  প্রধান অতিথি ছিলেন  রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক মুজিবুল হক বুলবুলের সভাপতিত্বে বিশেষ অতিথি  ছিলেন পরিষদ সদস্য ও আহ্বায়ক জেবুন্নেসা রহিম, বিশিষ্ট সংগীতজ্ঞ রনজিত দেওয়ান, জেলা শিল্পকলা একাডেমীর সহ-সভাপতি ও বিশিষ্ট সাংবাদিক সুনীল কান্তি দে ও ঢাকা শিল্পকলা একাডেমীর সংগীত শিক্ষক ওস্তাদ করিম সাহাব উদ্দিন।

স্বাগত বক্তব্য দেন জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার অনুসিনথিয়া চাকমা। অনুষ্টান শেষে প্রশিক্ষণ গ্রহণকারী শিল্পীরা সংগীত পরিবেশন করেন।

জেলার বিভিন্ন উপজেলার ৪৫জন সংগীত শিল্পীকে এ প্রশিক্ষন প্রদান করা হয়। প্রশিক্ষক হিসেবে প্রশিক্ষণ প্রদান করেন ঢাকা শিল্পকলা একাডেমীর সংগীত শিক্ষক ওস্তাদ করিম সাহাব উদ্দিন।

প্রধান অতিথির বক্তব্যে পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন,  একটি জাতির পরিচয় হচ্ছে তার ভাষা ও সংস্কৃতি। একটি জাতি যত বেশী তার সংস্কৃতি চর্চার মাধ্যমে সমাজ তথা দেশে উপস্থাপন করতে পারবে সে জাতি তত বেশী বিশ্বে পরিচিতি লাভ করতে পারে।

তিনি বলেন, হিংসা প্রতিহিংসা ত্যাগ করে ধৈর্য্যর সাথে প্রশিক্ষণে অর্জিত দক্ষতাগুলো চর্চা করে সমাজে পরিবেশন করতে হবে। তিনি  আরও বলেন, প্রত্যেক মানুষের কিছু না কিছু ভালো গুন থাকে এ গুন গুলোকে পারিপাশ্বিকভাবে দেশ ও দশের কাছে তুলে ধরতে হবে। আগামী অর্থবছরে জেলা পরিষদ থেকেজেলা শিল্পকলার জন্য সাউন্ড সিস্টেম ও জেনারেটর প্রদানের প্রতিশ্রুতী ব্যক্ত করেন।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ