• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
নির্বাচনে কোন রাজনৈতিক ব্যক্তি দ্বারা অন্যায়ভাবে প্রভাবিত না হতে নির্বাচনী কর্মকর্তাকে নির্দেশ                    আওয়ামী লীগ প্রার্থীর বিরুদ্ধে আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ                    খেলাধূলা মানুষের সম্প্রীতি ও বন্ধুত্ব বাড়ায়- ব্রিগেডিয়ার জেনারেল হামিদুল হক                    রাঙামাটিতে দেয়ালিকা ও চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার বিতরনী অনুষ্ঠান                    পার্বত্য অঞ্চলে নৌকা মার্কা মানেই শান্তি, সম্প্রীতি ও উন্নয়ন-দীপংকর তালুকদার                    পাহাড়ে ধানের শীষে জোয়ার বইছে- মনিস্বপন দেওয়ান                    স্থায়ী শান্তি প্রতিষ্ঠা ও মৌলিক অধিকারে যোগ্য ব্যক্তিকে সংসদে পাঠাতে হবে- উষাতন তালুকদার                    জাতীয় পার্টির প্রার্থী পারভেজ তালুকদারের নির্বাচনী ইশতেহার ঘোষনা                    রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান                    মহালছড়িতে যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস উদযাপন                    বাঘাইছড়িতে শহীদ মিনারে ফুল দেয়াকে কেন্দ্র করে আওয়ামীলীগ-বিএনপির সংঘর্ষে ২২ জন আহত                    রাঙামাটিতে নির্বাচনী প্রচারনাকালে আওয়ামীলীগ-বিএনপির মধ্যে সংঘর্ষে ২৪ জন আহত                    বরকলে দুই রোহিঙ্গা যুবক আটক                    রাঙামাটিতে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপিত                    জাতিসংঘের আন্তর্জাতিক অভিবাসন সংস্থার কর্মকর্তাদের সাথে পরিষদ চেয়ারম্যানের সৌজন্য সাক্ষাত                    বিলাইছড়িতে বিজয় দিবস উপলক্ষে বিভিন্ন ইভেন্ট প্রতিযোগীতা অনুষ্ঠিত                    কাপ্তাইয়ের চন্দ্রঘোনায় আ`লীগ নির্বাচনী দলীয় অফিস উদ্বোধন                    কাপ্তাইয়ে ভোটার ৪৩৮৫৪, কেন্দ্র সংখ্যা ১৮                    আওয়ামীলীগ প্রার্থীর পক্ষে নানাভাবে নির্বাচন আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উষাতন তালুকদারের                    সুষ্ঠু, অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচনে প্রতিটি কেন্দ্রে নিজেদের কর্মীবাহিনী দিয়ে পাহারা বসানো হবে-দীপংকর তালুকদার                    রাঙামাটি বিভিন্ন এলাকায় নির্বচনী প্রচারনায় হুমকি দেওয়া হচ্ছে-মনি স্বপন দেওয়ান                    
 

রাঙামাটিতে সপ্তাহব্যাপী সংগীত বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা সমাপ্ত

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 12 Jun 2015   Friday

রাঙামাটিতে সপ্তাহব্যাপী সংগীত বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা বৃহস্পতিবার সম্পন্ন হয়েছে।

শিল্পকলা একাডেমীর আয়োজনে শিল্পকলা একাডেমী মিলানয়নে সমাপনী অনুষ্ঠানে  প্রধান অতিথি ছিলেন  রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক মুজিবুল হক বুলবুলের সভাপতিত্বে বিশেষ অতিথি  ছিলেন পরিষদ সদস্য ও আহ্বায়ক জেবুন্নেসা রহিম, বিশিষ্ট সংগীতজ্ঞ রনজিত দেওয়ান, জেলা শিল্পকলা একাডেমীর সহ-সভাপতি ও বিশিষ্ট সাংবাদিক সুনীল কান্তি দে ও ঢাকা শিল্পকলা একাডেমীর সংগীত শিক্ষক ওস্তাদ করিম সাহাব উদ্দিন।

স্বাগত বক্তব্য দেন জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার অনুসিনথিয়া চাকমা। অনুষ্টান শেষে প্রশিক্ষণ গ্রহণকারী শিল্পীরা সংগীত পরিবেশন করেন।

জেলার বিভিন্ন উপজেলার ৪৫জন সংগীত শিল্পীকে এ প্রশিক্ষন প্রদান করা হয়। প্রশিক্ষক হিসেবে প্রশিক্ষণ প্রদান করেন ঢাকা শিল্পকলা একাডেমীর সংগীত শিক্ষক ওস্তাদ করিম সাহাব উদ্দিন।

প্রধান অতিথির বক্তব্যে পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন,  একটি জাতির পরিচয় হচ্ছে তার ভাষা ও সংস্কৃতি। একটি জাতি যত বেশী তার সংস্কৃতি চর্চার মাধ্যমে সমাজ তথা দেশে উপস্থাপন করতে পারবে সে জাতি তত বেশী বিশ্বে পরিচিতি লাভ করতে পারে।

তিনি বলেন, হিংসা প্রতিহিংসা ত্যাগ করে ধৈর্য্যর সাথে প্রশিক্ষণে অর্জিত দক্ষতাগুলো চর্চা করে সমাজে পরিবেশন করতে হবে। তিনি  আরও বলেন, প্রত্যেক মানুষের কিছু না কিছু ভালো গুন থাকে এ গুন গুলোকে পারিপাশ্বিকভাবে দেশ ও দশের কাছে তুলে ধরতে হবে। আগামী অর্থবছরে জেলা পরিষদ থেকেজেলা শিল্পকলার জন্য সাউন্ড সিস্টেম ও জেনারেটর প্রদানের প্রতিশ্রুতী ব্যক্ত করেন।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ