• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
কাপ্তাইয়ে নৌ-বাহিনীর সদস্য ও স্বাস্থ্যকর্মীসহ আরো ৭ জন করোনায় আক্রান্ত                    মস্তিষ্কের রক্তক্ষরণ জনিত কারণে বিলাইছড়ি উপজেলা প্রকৌশলীর মৃত্যু                    রাঙামাটিতে করোনায় নতুন করে আরো ৭ জনের পজিটিভ,মোট আক্রান্ত ৬৮ জন                    কাপ্তাইয়ে করোনা উপসর্গ নিয়ে এক মারমা যুবকের মৃত্যু                    রাঙামাটিতে করোনা উপসর্গে এক জনের মৃত্যু, নতুন করে আরো ৩জনসহ মোট আক্রান্ত ৬১ জন                    মহালছড়ির মাইসছড়ি ও ক্যায়াংঘাট ইউপিতে উন্মুক্ত বাজেট ঘোষণা                    চকরিয়ায় এক কিশোরিকে ধর্ষনের অভিযোগ ছাত্রলীগের এক নেতার বিরুদ্ধে                    জুরাছড়িতে সেনা বাহিনীর পক্ষ থেকে দুস্থদের মাঝে সহায়তা প্রদান                    আবারও শ্রেষ্ঠত্ব ধরে রাখলো কাপ্তাই নৌ-বাহিনী স্কুল এন্ড কলেজ                    রাঙামাটিতে এসএসসিতে জিপিএ-৫ পেয়েছে ১৬৪ জন                    সোমবার থেকে রাঙামাটিতে সীমিত আঁকারে চালু হচ্ছে বাস ও লঞ্চ                    রাঙামাটিতে করোনায় প্লাজমা ডোনেট সেল গঠন করেছে স্বপ্নবুনন                    করোনা ভাইরাসের মধ্যে আরেকটি অবৈধ অস্ত্র ভাইরাসের আমরা আক্রান্ত-দীপংকর তালুকদার এমপি                    রাঙামাটির সাপছড়িতে ২৬ পরিবারকে ত্রাণ দিয়েছে কয়েক তরুণ উদ্যোক্তা                    বাঘাইহাটের প্রত্যন্ত এলাকায় খাগড়াছড়ি সেনা রিজিয়নের খাদ্য সহায়তা প্রদান                    খাগড়াছড়িতে রাজনীতিক খোকনেশ্বর ত্রিপুরা’র মাতৃ বিয়োগে বিভিন্ন মহলের শোক                    রাঙামাটির বন্দুকভাঙ্গায় ৫০ পরিবারকে ত্রাণ দিয়েছে হিলর ভালেদী                    কাপ্তাইয়ে এক আনসার সদস্যের করোনা পজিটিভ                    খাগড়াছড়ির দুই উপজেলায় অসহায়দের পাশে দাড়ালো চাঙমা একাডেমী                    মাসিক প্রতিটি নারী-কিশোরীদের শারীরিক ও মানসিক স্বাস্থ্যের সাথে জড়িত                    করোনা প্রতিরোধে রাঙামাটি রেড ক্রিসেন্টের ৯০ লাখ টাকার নগদ অর্থ সহায়তা প্রদান                    
 

বরকল মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫০ বছর পূর্তি উপলক্ষে পুর্নিমলনী অনুষ্ঠান

নীরব চাকমা, বরকল : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 28 Feb 2020   Friday

"ফুল ফুটে ঝরে যায় দুনিয়ার রীতি, মানুষ মরে যায় রেখে যায় স্মৃতি "তারই দৃষ্টান্ত হয়ে নব দিগন্তে ৫০ বছর পূর্তিতে বরকল মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চেনা- অচেনা মুখ,জানা অজানা সেই হারিয়ে যাওয়া শিক্ষক এবং সহপাঠীর মাঝে দেখা মিলল মিলন মেলায়। কচি কাঁচা শিক্ষার্থীদের সাথে কাটিয়ে আসা দিনগুলো, শিক্ষা জীবনে কাটানো সেই দিনগুলো, হারিয়ে যাওয়া বন্ধুদের দুষ্টুমিগুলো এবং স্মৃতি বিজড়িত সেই শৈশবকাল মনে পড়ে গেলো বার বার। প্রাক্তন শিক্ষকদের কাছ থেকে পাওয়া স্নেহ, শাসনের ভেতর লুকিয়ে থাকা ভালবাসা ও মায়া মমতা এবং বিদ্যালয়ে শিক্ষকদের নানান অবদান যেন অমূল্য স্মৃতি ।

 

ছাত্র ও শিক্ষকদের ৫০ বছরে জমিয়ে রাখা মনের অনুভূতি প্রকাশের মধ্যে দিয়ে দিনটি হয়ে উাঠল আবেগঘন পরিবেশে।বহুদিন পর প্রাক্তন শিক্ষক ও ছাত্রদের শত ব্যস্ততার মাঝে "সাত সাগর তেরো নদী" পার হয়ে আবারো একি জায়গায় ফিরে পেয়ে খুশি ও মৃদু কান্নায় একে অপরের অনুভূতি প্রকাশের মাধ্যমে সার্থক হয়ে উঠল মিলন মেলাটি।এমন দিন সবার মাঝে ফিরে আসুক বার বার। তারই ছন্দে "আয়,আরকটিবার আয় রে শখা,প্রাণের মাঝে আয় মোরা সুখের-দুঃখের কথা কব,প্রাণ জুরাবে তায়" ছন্দটির ধারাবাহিকতায় এসব বক্তব্য উঠে আসে পরবর্তী আলোচনা সভায়।


শুক্রবার রাঙামাটির বরকলে অ্যালামনাই এসোসিয়েশনের উদ্যোগে ৫০ বছর পূর্তি ও ১ম পুনর্মিলনী অনুষ্ঠানে শুভ উদ্ধোধক হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বিধান চাকমা।


বরকল মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গনে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন রাঙামাটি পৌর মেয়র মোঃ আকবর হোসেন। অ্যালমনাই এসোসিয়েশনের সভাপতি ও বরকল মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মংসিং থোয়াই মগ এর সভাপতিত্বে ও রাগীব রাবেয়া কলেজের ছাত্র শিলা চাকমার সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান শ্যাম রতন চাকমা ও মহিলা ভাইস চেয়ারম্যান সুচরিতা চাকমা।আরো বিশেষ অতিথি ছিলেন বরকল রাগীব রাবেয়া কলের অধ্যক্ষ নৈচিং রাখাইন,বরকল মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক লক্ষীনাথ চাকমা।


এসময় বরকল মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক আজহারুল ইসলাম,প্রাক্তন সহকারী শিক্ষিকা বাঞ্চিতা দেওয়ান, পরিমল চাকমা, রিনা দেওয়ান ও জাহানারা বেগম,বরকল মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক সমর বিকাশ চাকমা প্রাক্তন ছাত্র এসআই সুব্রত দাশ পুনর্মিলনী উদযাপন কমিটির আহ্বায়ক সুনীল বিকাশ চাকমা অ্যালামনাই এসোসিয়েশনের সাধারণ সম্পাদক দীপক কর্মকার সহ বরকল মডেল সরকারিপ্রাথমিক বিদ্যালয়ের প্রাক্তন ও সাবেক শিক্ষক শিক্ষিকাবৃন্দ এবং ছাত্র ছাত্রীবৃন্দ, অভিভাবকবৃন্দ, সাংবাদিকবৃন্দ ও বিভিন্ন এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।


দিবসটির শুরুতেই সকাল ১০টায় পুনর্মিলনী ক্যাপ ও টি শার্ট সংগ্রহ করা হয়। এরপর বরকল মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গনে থেকে আনন্দ র‌্যালী বের করা হয়। র‌্যালীটি বাজার প্রদক্ষিণ শেষে বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গনে অতিথিদের ফুলের তোড়া দিয়ে বরণ, প্রাক্তন শিক্ষক শিক্ষিকা ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বন ও পরিবেশ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ও প্রাক্তন কৃতি ছাত্র ড. শ্যামল কর্মকারকে সম্মান স্বারক প্রদান করা হয়।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ