• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
পাহাড়ে হাম উপদ্রুত এলাকায় জরুরী মানবিক সহায়তার আহ্বান                    রাঙামাটি জেলা পরিষদের মাস্ক ও হ্যান্ড গ্ল্যাভস্ বিতরণ                    সামাজিক দুরত্ব রক্ষার্থে ত্রান নিয়ে জনগণের দোরগোড়ায় কাপ্তাই ইউএনও                    করোনা ভাইরাস জনিত জুরাছড়িতে কর্মহীনদের বাড়ীতে খাবার পৌছে দিল ইউএনও ও জনপ্রতিনিধিরা                    সেনাবাহিনীর পক্ষ থেকে শহরের প্রধান সড়কে ঔষুধ মিশ্রিত পানি ছিটানো ও গরীদের শুকনো খাবার বিতরণ                    করোনা সচেতনতায় রাঙামাটি শহরের জেলা প্রশাসন, পুলিশ ও সেনাবাহিনীর টহল অব্যাহত                    কাপ্তাইয়ে অসহায় মানুষের মাঝে কাপ্তাই নৌ বাহিনীর ত্রাণ সামগ্রী বিতরণ                    বাঘাইছড়িতে গুচ্ছ গ্রাম এলাকায় করোনা ভাইসরাস সন্দেহে ১২টি বাড়ীকে লক ডাউনের ঘোষনা                    রাঙামাটি শহরের বিভিন্ন এলাকায় হ্যান্ড স্যানিটাইজেশন বিতরণ ও বেসিন স্থাপন                    করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে রাঙামাটির শহরে মোবাইল কোর্টের অভিযান অব্যাহত                    করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে রাঙামাটিতে আ’লীগসহ অংগ সংগঠনের সচেতনতামূলক কর্মকান্ড                    করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে বরকল সদরে জীবাণু নাশক স্প্রে                    করোনাভাইরাস প্রতিরোধে বলাকা ক্লাবের স্প্রে, মাস্ক ও লিফলেট বিতরণ                    করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে খাগড়াছড়িতে দোকানপাট বন্ধ ও রাস্তাঘাট ফাঁকা                    স্বাধীনতা দিবস উপলক্ষে কাপ্তাইয়ে পুষ্পঅর্পণ ও জাতীয় পতাকা উত্তোলন                    করোনা সংক্রমণ প্রতিরোধে রাঙামাটি শহরের রাস্তা ফাকা                    করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে তরুনদের উদ্যোগ                    রাঙামাটিতে সেনাবাহিনীর পক্ষ থেকে হোম কোয়ারেন্টাইনদের খাদ্য সামগ্রি বক্স বিতরণ                    শহীদ মিনারে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদদের পুস্প স্তবক অপর্ণ                    করোনাপ্রতিরোধে রাঙামাটিতেস্বপ্নবুনন ৫শ হ্যান্ড স্যানিটাইজার ও ১হাজার মাস্কবিতরণকরেছে                    করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে রাঙামাটিতে স্বপ্নবুননের ব্যতিক্রমধর্মী উদ্যোগ                    
 

জুরাছড়িতে স্বপ্নে ব্রীজ ও মডেল পাড়া কেন্দ্র উদ্ধোধন
অগ্রাধীকার ভিত্তিতে জুরাছড়িতে উন্নয়নে কাজ করা হবে- এনবিকে ত্রিপুরা

জুরাছড়ি প্রতিনিধি : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 14 Feb 2020   Friday

পার্বত্য রাঙামাটি জেলার জুরাছড়ি উন্নয়নের এতই পিছিয়ে রয়েছে না দেখে বুঝায় যায় না। আগামী অর্থ বছরে অগ্রাধীকার ভিত্তিতে এ উপজেলায় শিক্ষা, যোগাযোগ উন্নয়নে কাজ করা হবে বলে মন্তব্য করেছেন পার্বত্য উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা এনডিসি। 

 

শুক্রবার জুরাছড়ি উপজেলার বিভিন্ন স্তরের জনপ্রতিনিধি, স্থানীয় গণ্যমামান্য ব্যক্তিবর্গ ও কর্মকর্তাদের উপস্থিতিতে আলোচনা ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।


উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় উপজেলা নির্বাহী অফিসার মোঃমাহফুজুর রহমানের সভাপতিত্বে অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, পার্বত্য উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান আশীষ কুমার বড়–য়া, উপ সচিব (পরিকল্পনা) ড. প্রকাশ কান্তি চৌধুরী, উপজেলা চেয়ারম্যান সুরেশ কুমার চাকমা, থানা অফিসার ইনচার্জ মোঃ মাহমুদ হাসান, নির্বাহী প্রকৌশলী মোঃ মুজিবুল আলম, জুরাছড়ি উপজেলা পরিষদের ভাইস চেয়রম্যান রিটন চাকমা, মহিলা ভাইস চেয়ারম্যান আল্পনা চাকমাসহ স্থানীয় হেডম্যান, কার্ব্বারী ও জনপ্রতিনিধিসহ সরকারী বেসরকারী কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


এ সময় বক্তব্য রাখেন জুরাছড়ি, বনযোগীছড়া, মৈদং, দুমদুম্যা পর্যায় ক্রমে ইউপি চেয়ারম্যান ক্যানন চাকমা, সন্তোষ বিকাশ চাকমা, সাধনা নন্দ চাকমা, শান্তি রাজ চাকমা, রির্সোস সেন্টারের ইন্সেট্রেক্টর মোঃমরশেদুল আলম, শিক্ষা কর্মকর্তা কৌশিক চাকমা প্রমূখ।


নব বিক্রম কিশোর ত্রিপুরা আরো বলেন, কোন গ্রাম উন্নয়নের পিছিয়ে পরে থাকবেনা, উন্নয়নের আলো সব গ্রামে পৌছে দেওয়া হবে। বিদ্যুৎ বিহীন গ্রামে ২শ ১৬ কোটি টাকা ব্যয়ে পার্বত্য এলায়কায় ৪০ হাজার পরিবারকে বিনা মূল্যে স্থাপন করে দেওয়া হবে সৌর প্যানেল।


এর আগে তিনি পার্বত্য উন্নয়ন বোর্ডের টেকসই সামাজিক সেবা প্রদান প্রকল্পের আওয়াতায় বনযোগীছড়া ইউনিয়নের কাংরাছড়ি রাস্তা মাথা পাড়া কেন্দ্র ভিত্তিক হেলথ ক্যাম্প, প্রায় ৩১ লক্ষ টাকা ব্যয়ে নির্মিত মডেল পাড়া কেন্দ্র উদ্ধোধন করেন। এ সময় তিনি বিশ^ খাদ্য কর্মসূচীর আওয়াতায় বেসরকারী উন্নয়ন সংস্থা আশিকার বাস্তবায়নে পাড়া কেন্দ্র ভিত্তিক শিশুদের খেজুর বিতরণ করেন। এছাড়া পার্বত্য উন্নয়ন বোর্ডে অর্থায়নে মনির এন্ড ব্রাডার্স (ঠিকাদার প্রতিষ্ঠান)কর্তৃক বাস্তবায়িত ২ কোটি ৬৪ লক্ষ প্রায় টাকা ব্যয়ে নির্মিত জুরাছড়ি থানা পাড়া রোড সংলগ্ন আরসিসি গাইর্ডার ব্রীজ উদ্ধোধন করেন।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ