• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
কাপ্তাইয়ের ৯শ` সিএনজি চালকের জীবন অনিশ্চিতায় কাটছে,সরকারি সাহায্যের আবেদন                    বাঘাইছড়িতে এলজিইডির অনলাইনে টেন্ডার পেছানোর দাবী ঠিকাদারের                    বরকলে দুষ্টু পরিবারের মাঝে চাল বিতরণ                    রাঙামাটিতে কর্মহীনদের খাদ্য সহায়তায় হাত বাড়ালেন যুবলীগ নেতা শফিউল আজম                    খাগড়াছড়ি শহরের বিভিন্ন সড়কে জীবানুনাশক স্প্রে ও মাইকিং করছে সেনা বাহিনী                    সেনাবাহিনীর সহযোগিতায় হামে আক্রান্ত ২০ শিশুকে হাসপাতালে ভর্তি                    মহালছড়িতে কর্মহীন অসহায় মানুষের পাশে ছাত্রলীগ                    খাগড়াছড়িতে গরীব ও অসহায়দের মাঝে ত্রাণ বিতরণ করলেন বাসন্তি চাকমা এমপি                    করোনা প্রতিরোধে জীবাণুমুক্ত ওষধ ছিটিয়েছে চম্পক নগর যুব সমাজ                    রাঙামাটি শহরে ১৫টি স্থানে হাত ধোয়ার জন্য বেসিন স্থাপন                    রাঙামাটিতে আওয়ামীলীগসহ জেলা প্রশাসন ও পৌরসভার উদ্যোগে হতদরিদ্র মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ                    বাঘাইছড়িতে সামাজিক দুরুত্ব নিশ্চিত করতে হৃদয়ে বাঘাইছড়ির স্বেচ্ছাসেবীদের বৃত্ত অঙ্কন                    মহালছড়িতে বৈদ্যুতিক শটসার্কিটে মসজিদ পুড়ে ছাই                    মাটিরাঙ্গার তাইন্দংবাজারে হঅগ্নিকান্ডে ২৫টি পুড়ে ছাই                    মাটিরাঙ্গার তাইন্দংবাজারে হঅগ্নিকান্ডে ২৫টি পুড়ে ছাই                    করোনার প্রভাবে রাঙামাটিতে বিপাকে সংবাদকর্মীরা                    খাগড়াছড়ির এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা’র মাতৃ বিয়োগ                    কর্মহীন মানুষের বাড়ীতে রাঙামাটি জেলা প্রশাসনের ত্রাণ সামগ্রী                    জীবন সংগঠনের পক্ষ থেকে রাঙামাটিতে চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদের জন্য বিভিন্ন সুরক্ষা সরঞ্জামাদি হস্থান্তর                    পাহাড়ে হাম উপদ্রুত এলাকায় জরুরী মানবিক সহায়তার আহ্বান                    রাঙামাটি জেলা পরিষদের মাস্ক ও হ্যান্ড গ্ল্যাভস্ বিতরণ                    
 

বরকল প্রেসক্লাবের কাউন্সিল
বিহারী চাকমা সভাপতি-উচিংছা রাখাইন কায়েস সম্পাদক

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 11 Feb 2020   Tuesday

বরকল প্রেসক্লাবের দ্বি-বার্ষিক কাউন্সিলে বিহারী চাকমা সভাপতি ও উচিংছা রাখাইন কায়েস সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

 

মঙ্গলবার সকালে বরকল প্রেসক্লাবের অফিসকক্ষে অনুষ্ঠিত কাউন্সিলে সাংবাদিকরা ব্যালটের মাধ্যমে সভাপতি ও সম্পাদক পদে তাদের ভোট প্রদান করেন। সাংবাদিকদের ভোটে প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বিহারী চাকমাকে সভাপতি ও অর্থ সম্পাদক উচিংছা রাখাইন কায়েসকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়।


২০১০সালে বরকল প্রেসক্লাবের কার্যক্রম শুরু করেন বরকলের স্থানীয় সাংবাদিকরা। প্রেসক্লাব গঠনের পর থেকেই সীমান্তবর্তী উপজেলাটির সমস্যা, সম্ভাবনা ও উন্নয়নের সংবাদ প্রকাশে একনিষ্ঠভাবে দায়িত্ব পালন করে আসছেন বরকল প্রেসক্লাবের সাংবাদিকরা। অদ্যাবধি অত্যন্ত দায়িত্বশীলতার সঙ্গে স্থানীয় মানুষের সুখ-দু:খের কথা লিখে চলেছেন। পাশপাশি সরকারের উন্নয়নমুলক কর্মকান্ডের খবরগুলোও তুলে ধরছেন তারা।


উল্লেখ্য নবনির্বাচিত সভাপতি বিহারী চাকমা দীর্ঘ সময় ধরে বরকল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। আর ৭১ টিভির রাঙামাটি জেলা প্রতিনিধি উছিংসা রাখাইন কায়েস অর্থ সম্পাদকের দায়িত্বে ছিলেন।


কাউন্সিলে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইংরেজি দৈনিক বাংলাদেশ পোস্টের রাঙামাটি প্রতিনিধি ও বরকল প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সভাপতি শান্তিময় চাকমা, দৈনিক ঢাকা প্রতিদিনের রাঙামাটি প্রতিনিধি পলাশ চাকমা, প্রেসক্লাবের সদস্য ইতিময় চাকমা, হিলবিডি টোয়েন্টিফোরের বরকল প্রতিনিধি নিরতবরণ চাকমা প্রমুখ।


এদিকে বরকল প্রেসক্লাবের নব নির্বাচিত সভাপতি বিহারী চাকমা ও সাধারণ সম্পাদক উচিংসা রাখাইন কায়েসকে অভিনন্দন জানিয়েছেন বরকল উপজেলায় কর্মরত কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি ও গণমাধ্যম কর্মীরা। নির্বাচনের ফলাফল ঘোষণার পরপরই বিহারী চাকমা ও উচিংছা রাখাইন কায়েসকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন তাদের সহকর্মীরা।


নির্বাচিত হবার পর সভাপতি বিহারী চাকমা ও সাধারণ সম্পাদক উচিংসা রাখাইন কায়েস তাদের সহকর্মীদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে বলেন- পারষ্পরিক সহযোগিতার মাধ্যমেই দায়িত্ব পালন করতে হবে। পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সাংবাদিকরা যদি অনাকাঙ্খিতভাবে কোন সমস্যায় পড়েন তাহলে পাশে দাড়াতে হবে। বরকল প্রেসক্লাব সদস্যরা পেশাগত দায়িত্ব পালন বা সংবাদ প্রকাশের ক্ষেত্রে যাতে বস্তুনিষ্ঠ সংবাদ, সঠিক ও সত্য তথ্য জনগণের সামনে তুলে ধরতে পারেন সেজন্য জাতি-ধর্ম বর্ণ সর্বস্তরের মানুষের সহযোগিতা কামনা করেছেন। এলাকার সচেতন মানুষ, প্রশাসনের কর্মকতা, জনপ্রতিনিধি,প্রথাগত নেতৃত্বকে বরকল প্রেসক্লাবের কার্যক্রমে পাশে থাকার আহ্বান জানিয়েছেন তারা।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

আর্কাইভ