• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
কাপ্তাইয়ের তানি রাঙামাটি জেলার শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত                    খাগড়াছড়ি মুক্ত দিবসে উৎসব মুখর নেই                    রাঙামাটিতে সুবিধাভোগী মহিলাদের মাঝে ক্ষুদ্র ঋণ বিতরণ                    রাঙামাটির বিশিষ্ট ব্যবসায়ী এজাজ নবীর মায়ের ইন্তেকাল                    বাঘাইছড়িতে দুলামিয়া এন্ড সাবা ওয়েলফেয়ার ফাউন্ডেশনের শীতবস্ত্র বিতরণ                    লামায় মেয়ে হত্যার বিচার চেয়ে সংবাদ সম্মেলন ৮৫ বছরের এক বৃদ্ধ মায়ের                    পাহাড়ে সব অবৈধ অস্ত্র উদ্ধার করা হবে -পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈচিং এমপি                    খাগড়াছড়ির শতাধিক দরিদ্র শীতার্থ মানুষের পাশে যুবনেতা লক্ষ্মী চাকমা                    অটিস্টিক শিশুদের প্রতিভাগুলো খুঁজে বের করতে হবে এবং প্রতিভার বিকাশ ঘটাতে হবে-নব বিক্রম কিশোর ত্রিপুরা                    মহালছড়ি মিলনপুর বনবিহারে মাস ব্যাপী আকাশ প্রদীপ প্রজ্জ্বলন অনুষ্ঠান সমাপ্ত                    নানিয়ারচর উপজেলাবাসীর প্রথম সার্বজনীন মহাসংঘদান অনুষ্ঠিত                    রাঙামাটিতে বৌদ্ধ মৈত্রী সংঘের ২০ বছর পূর্তিতে গুনী ব্যক্তি সন্মাননা ও বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানকে শ্রদ্ধাদান                    মহালছড়িতে ডিজিটাল বাংলাদেশ দিবস উদযাপন                    বরকলে নলকূপ তত্ত্বাবধায়ক প্রশিক্ষণার্থীদের সমাপনী সভা অনুষ্ঠিত                    বরকলে ৪৫বিজিবির দেওয়া সমবায় গরু খামার প্রকল্পের শুভ উদ্ধোধন                    রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সেলাই মেশিন বিতরণ                    খাগড়াছড়িতে ডিজিটাল দিবসে র‌্যালি ও আলোচনা সভা                    রাঙামাটির রাজ বন বিহারে বংসা-ওয়াংসা গোঝার সার্বজনীন সংঘ দান অনুষ্ঠানের আয়োজন                    খাগড়াছড়িতে পার্বত্য নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন                    মহালছড়িতে লীন প্রকল্পের অবহিতকরণ সভা                    পার্বত্য ভিক্ষু সংঘের তৃতীয় সংঘরাজ অভয়তিষ্য মহাথেরোর অন্ত্যোষ্টিক্রিয়া সম্পন্ন                    
 

খাগড়াছড়িতে যক্ষা বিষয়ক এডভোকেসী সভা

স্টাফ রিপোর্টার,খাগড়াছড়ি : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 17 Nov 2019   Sunday

রোববার খাগড়াছড়িতে যক্ষা বিষয়ক এডভোকেসী সভা অনুষ্ঠিত হয়েছে।


 নাটাব এর উদ্যোগে খাগড়াছড়ির প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় কর্মরত গণমাধ্যম কর্মীদের নিয়ে প্রেস ক্লাবের হল রুমে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় নাটাব এর খাগড়াছড়ির সম্পাদক জীতেন বড়–য়ার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডেপুটি সিভিল সার্জন ডাঃ মিটন চাকমা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহালছড়ি উপজেলার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মৃদুল কান্তি ত্রিপুরা।  সভায় উপস্থিত গণমাধ্যমকর্মীদেরকে যক্ষা রোগের বিষয় নিয়ে আলোচনা করেন প্রধান অতিথি ও বিশেষ।


এ সময় তারা বলেন সরকার পাঁচ রোগ নিয়ে গুরুত্বসহকারে কাজ করছে তার মধ্যে যক্ষা একটি। আগে বলা হতো যক্ষা হলে রক্ষা নেই। তবে এখন শ্লোগান পরিবর্তন হয়েছে। এখন বলা হয় যক্ষা হলে রক্ষা নাই এ কথার ভিত্তি নাই। এখন সরকারের পাশাপাশি বিভিন্ন বেসরকারী সংস্থা ও যক্ষা নিয়ে কাজ করছে এবং যক্ষা রোগের ওষধ একদম বিনা মূল্যে পাওয়া যায়। সরকারী হাসপাতাল,উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ সকল ক্লিনিকে এ রোগের চিকিৎসা ও ঔষধ একদম বিনা মূল্যে পাওয়া যায়।


যক্ষা নিয়ে তারা বলেন শরীরের নখ আর চুল বাদে যেকোন অংশে এ রোগ হতে পারে। তবে এ রোগ কারো ধরা পড়লে আতংকিত না হয়ে চিকিৎসা নেওয়ার পরামর্শ দেন তারা। নিয়মিত ও পূর্ণ মেয়াদে ঔষুধ খেলে যক্ষা রোগ সম্পূর্ণ ভালো হয়।


এ সময় উপস্থিত গণমাধ্যম কর্মীদের যক্ষা নিয়ে সচেতনতা মূলক সংবাদ পরিবেশন করার জন্য অনুরোধ করেন তারা।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ