• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
রাঙামাটিতে করোনা উপসর্গে এক জনের মৃত্যু, নতুন করে আরো ৩জনসহ মোট আক্রান্ত ৬১ জন                    চকরিয়ায় এক কিশোরিকে ধর্ষনের অভিযোগ ছাত্রলীগের এক নেতার বিরুদ্ধে                    জুরাছড়িতে সেনা বাহিনীর পক্ষ থেকে দুস্থদের মাঝে সহায়তা প্রদান                    আবারও শ্রেষ্ঠত্ব ধরে রাখলো কাপ্তাই নৌ-বাহিনী স্কুল এন্ড কলেজ                    রাঙামাটিতে এসএসসিতে জিপিএ-৫ পেয়েছে ১৬৪ জন                    সোমবার থেকে রাঙামাটিতে সীমিত আঁকারে চালু হচ্ছে বাস ও লঞ্চ                    রাঙামাটিতে করোনায় প্লাজমা ডোনেট সেল গঠন করেছে স্বপ্নবুনন                    করোনা ভাইরাসের মধ্যে আরেকটি অবৈধ অস্ত্র ভাইরাসের আমরা আক্রান্ত-দীপংকর তালুকদার এমপি                    রাঙামাটির সাপছড়িতে ২৬ পরিবারকে ত্রাণ দিয়েছে কয়েক তরুণ উদ্যোক্তা                    বাঘাইহাটের প্রত্যন্ত এলাকায় খাগড়াছড়ি সেনা রিজিয়নের খাদ্য সহায়তা প্রদান                    খাগড়াছড়িতে রাজনীতিক খোকনেশ্বর ত্রিপুরা’র মাতৃ বিয়োগে বিভিন্ন মহলের শোক                    রাঙামাটির বন্দুকভাঙ্গায় ৫০ পরিবারকে ত্রাণ দিয়েছে হিলর ভালেদী                    কাপ্তাইয়ে এক আনসার সদস্যের করোনা পজিটিভ                    খাগড়াছড়ির দুই উপজেলায় অসহায়দের পাশে দাড়ালো চাঙমা একাডেমী                    মাসিক প্রতিটি নারী-কিশোরীদের শারীরিক ও মানসিক স্বাস্থ্যের সাথে জড়িত                    করোনা প্রতিরোধে রাঙামাটি রেড ক্রিসেন্টের ৯০ লাখ টাকার নগদ অর্থ সহায়তা প্রদান                    খাগড়াছড়িতে ২৪ ঘন্টায় সর্বোচ্চ ৯ জন করোনা পজিটিভ, এ পর্ষন্ত সনাক্ত ৩০জন                    সাবেক্ষং-এ বড়পুল পাড়ায় বজ্রপাতে একই পরিবারের আহত ২                    দি ওয়ার্ল্ড বুদ্ধ শাসন সেবক সংঘ রাঙামাটি জেলা শাখার প্রতিবাদ                    পার্বত্য এলাকায় পাহাড়ী নারী ও মাসিক ব্যবস্থাপনা                    দি ওয়াল্ড বুদ্ধ শাসন সেবক সংঘ’ বাংলাদেশ এর প্রতিবাদ                    
 

মানবিক সাহায্যের আবেদন
চোখের দৃষ্টি নিয়ে বাঁচতে চায় সুপ্রিয় চাকমা

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 18 Jun 2019   Tuesday

রাঙামাটির জুরাছড়ি উপজেলার বনযোগীছড়া ইউনিয়নের কদোরখাইয়া গ্রামের পিতৃহারা সুপ্রিয় চাকমা (১৯)। প্রায় বছর ধরে চোখের রোগে ভূগছে সে। বর্তমান অবস্থা আশঙ্কাজনক। ক্যান্সারে আক্রান্ত তার বাঁ চোখ। ছেলের চোখের চিকিৎসা নিয়ে দিশেহারা তার অসহায় দারিদ্র্যপীড়িত বিধবা মা নির্মল সোনা চাকমা।

 

সুপ্রিয় বর্তমানে চট্টগ্রামে ক্যান্সার রোগ বিশেযজ্ঞ চিকিৎসক আলী আজগর চৌধুরীর চিকিৎসা তত্ত্বাবধানে। সুপ্রিয়র চোখের উন্নত চিকিৎসার জন্য এ বিশেযজ্ঞ চিকিৎসক পরামর্শ দিয়ে বলেছেন, ক্যান্সারে আক্রান্ত সুপ্রিয় চাকমার চোখের অপারেশ বাংলাদেশে সম্ভব নয়। তার জীবন বাাঁচাতে হলে জরুরি ভিত্তিতে ভারতে নিয়ে গিয়ে চোখের অপারেশন করাতে হবে তাকে। অন্যথায় জীবন-মরণের সংকট তার। আর এ জন্য দরকার ৫-৭ লাখ টাকা। কিন্তু নিরুপায় অসহায় মা নির্মল সোনা চাকমা। তিনি ছেলের জীবন বাঁচাতে সবার কাছে মানবিক সহায়তার আহবান জানিয়েছেন।

 

নির্মল সোনা চাকমা বলেন, কয়েক বছর আগে মারা গেছেন স্বামী অরবিন্দু চাকমা। এরপর থেকে পিতৃহারা তার ছেলে সুপ্রিয়কে মানুষ করার জন্য যথাসাধ্য চেষ্টা করে আসছেন আপ্রাণ। সুপ্রিয় প্রায় বছর ধরে চোখের সমস্যায় ভূগছিল। সে এবার এসএসসি পরীক্ষার্থী ছিল। পরীক্ষার প্রায় শেষের দিকে গিয়ে চোখের সমস্যার জন্য হঠাৎ জ্ঞান হারায়। এতে পরীক্ষা-নিরীক্ষায় চোখে ক্যান্সার ধরা পড়ে। আমি এখন নিরুপায়। যেভাবে হোক ছেলের জীবন বাাঁচাতে সবার মানবিক সহায়তার প্রার্থনা করছি।  

 

এদিকে ‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য। আসুন আমরা সবাই মানবতার হাত বাড়াই।’ এমন মানবতার শ্লোগানে চোখে ক্যান্সার আক্রান্ত সুপ্রিয় চাকমার জীবন বাঁচাতে এগিয়ে এসেছেন, মানবতাবাদী এক পুলিশ কর্মকর্তা প্রিদর্শী চাকমা। তারই আহবানে সুপ্রিয় চাকমার জীবন বাঁচাতে তার চোখের চিকিৎসায় আর্থিক সহায়তার জন্য মানবতার পাশে দাঁড়িয়েছেন অনেকে। এগিয়ে এসেছে, ‘পার্বত্য মানবিক ফাউন্ডেশন’ নামে স্থানীয় একটি স্বেচ্ছাসেবী সংগঠন। তারা গঠন করেছেন, সুপ্রিয় চাকমার চিকিৎসা সহায়তা তহবিল।

 

মানবতাবাদী পুলিশ পরিদর্শক প্রিয়দর্শী চাকমা, সুপ্রিয় চাকমার চিকিৎসা সহায়তা তহবিলের যুগ্ম আহবায়ক অমর কুমার চাকমা ও পার্বত্য মানবিক ফাউন্ডেশনের আহবায়ক বিপন চাকমা জানান, এরই মধ্যে বিভিন্ন মানবতাবাদী ব্যক্তির সাড়া মিলেছে। বিভিন্ন জনের আর্থিক সহায়তায় এ পর্যন্ত প্রায় লাখের মতো টাকা গচ্ছিত হয়েছে। সুপ্রিয় চাকমার চিকিৎসায় বাকি টাকা জোগাড় করতে সবার কাছে মানবতার হাত বাড়ানোর আহবান জানিয়েছেন তারা। যোগাযোগের জন্য সুপ্রিয় চাকমার মা নির্মল সোনা চাকমার ব্যক্তিগত মোবাইল ফোনের নম্বর ০১৫৫৯৭০৭২৬৪। এ ছাড়া বিকাশ ও যোগাযোগের জন্য প্রিয়দর্শী চাকমা-০১৭১৬৪০৫৫৭৬, বিপন চাকমা-০১৮৬৯১০২২৭২

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ