• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
রাঙামাটি পৌরসভার ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পেলেন জামাল উদ্দিন                    পানছড়িতে ইপসা ‘শো’ প্রকল্পের পুরস্কার বিতরণ ও সম্মাননা প্রদান                    বাঘাইছড়িতে দুর্বৃত্তদের গুলিতে এমএন লারমা গ্রুপের জনসংহতি সমিতির দুই কর্মী নিহত                    রাঙামাটিতে অ্যাকটিভ মাদার্স ফোরাম এর ভূমিকা ও করণীয় শীর্ষক কর্মশালা                    রাঙামাটিতে ৫৮ শতক জমির মালিকানা নিয়ে দুই দেওয়ানের পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন                    রাঙামাটিতে ধুমপান করার দায়ে ৬ব্যক্তিকে জরিমানা                    রুমা থেকে ৬ গ্রামবাসীকে অপহরণ করেছে দুর্বৃত্তরা                    রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যানের সাথে গুর্খা সম্প্রদায়ের সৌজন্য সাক্ষাৎ                    বিলাইছড়িতে বেতের ঝুড়ি ও পুঁতির শোপিস তৈরি প্রশিক্ষণ শুরু                    বিলাইছড়িতে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ কর্মশালা                    কাপ্তাইয়ে বঙ্গবন্ধু অনুর্ধ্ব ১৭ ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন কাপ্তাই ইউনিয়ন পরিষদ                    ভূমি দখলদারদের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে মঙ্গলবার রাঙামাটিতে সড়ক অবরোধ                    ভুমি বিরোধ নিয়ে রাঙামাটি শহরের কলেজ গেটে উত্তেজনা                    যুগান্তরের রাঙামাটি প্রতিনিধি মা’য়ের পরলোগমন                    মহালছড়িতে বিডি ক্লিন টিমের পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান                    দীঘিনালায় দুদকের গণশুনানি                    খাগড়াছড়িতে বিএনপির মানববন্ধন অনুষ্ঠিত                    পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিস্পত্তির লক্ষে ২২হাজার ৯শ আবেদন জমা পড়েছে                    বিএনপির সভানেত্রী খালেদা জিয়ার মুক্তির দাবীতে রাঙামাটিতে মানববন্ধন                    বরকলে প্রধান শিক্ষকদের মাসিক সভা                    জুরাছড়ি ইউনিয়ন একাদশ ৩-১ গোলে জয়                    
 

মানবিক সাহায্যের আবেদন
চোখের দৃষ্টি নিয়ে বাঁচতে চায় সুপ্রিয় চাকমা

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 18 Jun 2019   Tuesday

রাঙামাটির জুরাছড়ি উপজেলার বনযোগীছড়া ইউনিয়নের কদোরখাইয়া গ্রামের পিতৃহারা সুপ্রিয় চাকমা (১৯)। প্রায় বছর ধরে চোখের রোগে ভূগছে সে। বর্তমান অবস্থা আশঙ্কাজনক। ক্যান্সারে আক্রান্ত তার বাঁ চোখ। ছেলের চোখের চিকিৎসা নিয়ে দিশেহারা তার অসহায় দারিদ্র্যপীড়িত বিধবা মা নির্মল সোনা চাকমা।

 

সুপ্রিয় বর্তমানে চট্টগ্রামে ক্যান্সার রোগ বিশেযজ্ঞ চিকিৎসক আলী আজগর চৌধুরীর চিকিৎসা তত্ত্বাবধানে। সুপ্রিয়র চোখের উন্নত চিকিৎসার জন্য এ বিশেযজ্ঞ চিকিৎসক পরামর্শ দিয়ে বলেছেন, ক্যান্সারে আক্রান্ত সুপ্রিয় চাকমার চোখের অপারেশ বাংলাদেশে সম্ভব নয়। তার জীবন বাাঁচাতে হলে জরুরি ভিত্তিতে ভারতে নিয়ে গিয়ে চোখের অপারেশন করাতে হবে তাকে। অন্যথায় জীবন-মরণের সংকট তার। আর এ জন্য দরকার ৫-৭ লাখ টাকা। কিন্তু নিরুপায় অসহায় মা নির্মল সোনা চাকমা। তিনি ছেলের জীবন বাঁচাতে সবার কাছে মানবিক সহায়তার আহবান জানিয়েছেন।

 

নির্মল সোনা চাকমা বলেন, কয়েক বছর আগে মারা গেছেন স্বামী অরবিন্দু চাকমা। এরপর থেকে পিতৃহারা তার ছেলে সুপ্রিয়কে মানুষ করার জন্য যথাসাধ্য চেষ্টা করে আসছেন আপ্রাণ। সুপ্রিয় প্রায় বছর ধরে চোখের সমস্যায় ভূগছিল। সে এবার এসএসসি পরীক্ষার্থী ছিল। পরীক্ষার প্রায় শেষের দিকে গিয়ে চোখের সমস্যার জন্য হঠাৎ জ্ঞান হারায়। এতে পরীক্ষা-নিরীক্ষায় চোখে ক্যান্সার ধরা পড়ে। আমি এখন নিরুপায়। যেভাবে হোক ছেলের জীবন বাাঁচাতে সবার মানবিক সহায়তার প্রার্থনা করছি।  

 

এদিকে ‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য। আসুন আমরা সবাই মানবতার হাত বাড়াই।’ এমন মানবতার শ্লোগানে চোখে ক্যান্সার আক্রান্ত সুপ্রিয় চাকমার জীবন বাঁচাতে এগিয়ে এসেছেন, মানবতাবাদী এক পুলিশ কর্মকর্তা প্রিদর্শী চাকমা। তারই আহবানে সুপ্রিয় চাকমার জীবন বাঁচাতে তার চোখের চিকিৎসায় আর্থিক সহায়তার জন্য মানবতার পাশে দাঁড়িয়েছেন অনেকে। এগিয়ে এসেছে, ‘পার্বত্য মানবিক ফাউন্ডেশন’ নামে স্থানীয় একটি স্বেচ্ছাসেবী সংগঠন। তারা গঠন করেছেন, সুপ্রিয় চাকমার চিকিৎসা সহায়তা তহবিল।

 

মানবতাবাদী পুলিশ পরিদর্শক প্রিয়দর্শী চাকমা, সুপ্রিয় চাকমার চিকিৎসা সহায়তা তহবিলের যুগ্ম আহবায়ক অমর কুমার চাকমা ও পার্বত্য মানবিক ফাউন্ডেশনের আহবায়ক বিপন চাকমা জানান, এরই মধ্যে বিভিন্ন মানবতাবাদী ব্যক্তির সাড়া মিলেছে। বিভিন্ন জনের আর্থিক সহায়তায় এ পর্যন্ত প্রায় লাখের মতো টাকা গচ্ছিত হয়েছে। সুপ্রিয় চাকমার চিকিৎসায় বাকি টাকা জোগাড় করতে সবার কাছে মানবতার হাত বাড়ানোর আহবান জানিয়েছেন তারা। যোগাযোগের জন্য সুপ্রিয় চাকমার মা নির্মল সোনা চাকমার ব্যক্তিগত মোবাইল ফোনের নম্বর ০১৫৫৯৭০৭২৬৪। এ ছাড়া বিকাশ ও যোগাযোগের জন্য প্রিয়দর্শী চাকমা-০১৭১৬৪০৫৫৭৬, বিপন চাকমা-০১৮৬৯১০২২৭২

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

আর্কাইভ