• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
বিশ্ব ব্যাংকের টিমের সদস্যদের সাথে রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যানের সৌজন্য সাক্ষাৎ                    বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক দিনব্যাপী সেমিনার অনুষ্ঠিত                    ঋতুরাজ বসন্তকে স্মরনীয় করে রাখতে রাঙামাটি সরকারী কলেজে বর্ণাঢ্য আয়োজন                    রাঙামাটিতে বার্ষিক সাংস্কৃতিক উৎসব                    কাপ্তাইয়ের কর্ণফুলী নদীতে নৌকা ডুবিতে নিখোঁজ মা-ছেলে উদ্ধার হয়নি                    খাগড়াছড়িতে এমএন লারমা গ্রুপের জনসংহতি সমিতির প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা                    খাগড়াছড়িতে বিএইচআরসি’র সম্মেলন অনুষ্ঠিত                    দৈনিক সাঙ্গুর প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা                    খাগড়াছড়িতে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় উদ্যোগে সঞ্জীবনী প্রশিক্ষণ কোর্স কর্মশালা উদ্বোধন                    বসন্তের ছোঁয়ায় রঙিন পার্বত্য জেলা খাগড়াছড়ি                    ৪৮ ঘন্টায়ও যন্ত্রাংশবাহী ট্রাক ছাড়াতে বৈধ কাগজ দেখাতে পারেনি কেপিএম                    অগ্রাধীকার ভিত্তিতে জুরাছড়িতে উন্নয়নে কাজ করা হবে- এনবিকে ত্রিপুরা                    রাঙামাটিতে কাপ্তাই হ্রদে পিকনিকের নৌকা ডুবীর দুর্ঘটনায় নিহত ৬, আহত ৪, নিখোঁজ ২                    রাঙামাটিতে পিকনিক পার্টির বাস উল্টে নিহত ১, আহত ২৭                    স্ক্র্যাপের আড়ালে রাতের আঁধারে কয়েক লক্ষ টাকার নতুন যন্ত্র পাচারের অভিযোগ                    রাঙামাটিতে সাফল্যের তারা শিক্ষা কর্মসূচির গ্রহনকারী শিক্ষার্থীদের মাঝে সনদপত্র বিতরণ                    রাঙামাটিতে মাষ্টার হারাধন স্মৃতি ফাউন্ডেশনের শিক্ষাবৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ                    রাঙামাটিতে যক্ষ্মা রোগ দূর করতে হোটেল মালিকদের ভূমিকা র্শীষক মতবিনিময় সভা                    রাঙামাটিতে পাহাড়ীদের ভূমি বেদখলের প্রতিবাদে এলাকাবাসীর বিক্ষোভ-সমাবেশ                    পানি সরবরাহের পাইপ কেটে দেওয়ায় ও জীবন নাশের হুমকির প্রতিবাদে লংগদুর শিলকাটাছড়ার গ্রামবাসীদের মানববন্ধন                    পানছড়ি উপজেলার তাবলিগ জামাতের দুই দলের বিরোধ নিরসন কল্পে মতবিনিময় সভা                    
 

কেএস মংসহ আটককৃতদের জেল হাজতে প্রেরণ
বান্দরবানে আ’লীগ নেতা হত্যার প্রতিবাদে অর্ধ দিবস হরতাল পালিত

স্টাফ রিপোর্টার/বান্দরবান : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 26 May 2019   Sunday

সাবেক পৌর কাউন্সিলর ও আ’লীগ নেতা চথোয়াই মং মারমা হত্যার প্রতিবাদে রোববার বান্দরবানে শান্তিপূর্নভাবে অর্ধ দিবস হরতাল পালিত হয়েছে।


এদিকে এ ঘটনায় জড়িত থাকার সন্দেহে পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ সদস্য কে এস মং, সাবেক রোয়াংছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান ক্যবামং মারমাসহ পাঁচজনকে আটক করেছে পুলিশ। রোববার এ হত্যাকান্ডের ঘটনায় ১৩জনের নাম উল্লেখ করে সদর থানায় মামলা হয়েছে। আটককৃতদের কোর্টে চালান দেয়া হয়েছে।


হত্যাকান্ডের প্রতিবাদে জেলা আ’লীগের ডাকে অর্ধ দিবস হরতাল চলাকালে রোববার সকাল থেকে শহরে গুরুত্বপূর্ণ বিভিন্ন মোড়ে মোড়ে অবস্থান নেয় দলের নেতা-কর্মীরা। আ’লীগসহ অন্যান্য অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের রাস্তায় রাস্তায় পিকেটিং করতে দেখা গেছে। অভ্যন্তরীন ও দূরপাল্লা বাস কাউন্টারগুলো বন্ধ ছিল। চট্টগ্রাম, কক্সবাজার ও রাঙামাটির উদ্দ্যেশে কোনো যানবাহন ১২ পর্যন্ত চলাচল করেনি। শহরের সবগুলো দোকানপাট বন্ধ ছিল।


এছাড়া জেলা শহর ও সদর উপজেলাসহ ছয় উপজেলাতেও শান্তিপূর্ণভাবে হরতাল পালিত হয়েছে। কোথাও কোনো ধরণের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। জেলার অভ্যন্তরীণ ও দূরপাল্লার বাসসহ সিএনজি, অটোরিক্সা চলাচল না করাতে সাধারণ যাত্রীদের ভোগান্তি পোহাতে হয়। দুপুর একটার দিকে অভ্যন্তরীনসহ দূরপাল্লার বাসসহ অন্যান্য যান চলাচল শুরু হয়।


এদিকে ৫নং ওয়ার্ডে সাবেক পৌর কাউন্সিল ও সাবেক পৌর আ’লীগের সহ-সভাপতি চথোয়াই মং মারমাকে অপহরণের পর হত্যার ঘটনায় শনিবার রাতে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস) কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক ও পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ সদস্য কে এস মং, জেএসএস এর জেলা কমিটির সাধারণ সম্পাদক ও রোয়াংছড়ি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ক্যবামং মারমা, কোলাক্ষ্যং মৌজার হেডম্যান (মৌজা প্রধান) মং হ্লা প্রু মারমা ও উজি হেডম্যান পাড়ার পাড়া কার্বারী (পাড়া প্রধান) থৈ হ্লা মার্মাকে আটক করে পুলিশ। অন্য একজনের নাম জানা যায়নি। রোববার আটককৃতদের কোর্টে প্রেরণ করা হয়েছে।


সদর থানা ওসি শহিদুল ইসলাম চৌধুরী জানান, হরতালে কোনো ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটে। আ’লীগ নেতা হত্যাকান্ডের ঘটনায় ১৩জনের নাম উল্লেখ করে রোববার সদর থানায় মামলা হয়েছে। এ ঘটনায় আঞ্চলিক পরিষদ সদস্য কে এস মং ও রোয়াংছড়ির সাবেক উপজেলা চেয়ারম্যান ক্যবামং মারমাসহ পাঁচজনকে আটক করে চালান দেয়া হয়েছে।


উল্লেখ্য, শনিবার দুপুর একটার দিকে সদর উপজেলা কুহালং ইউনিয়নের শিলক আগা মুড়া নামক এলাকার পাহাড়ি খাদে মাটির উপরে অপহৃত আ’লীগ নেতার লাশ পাওয়া যায়। গেল ২২ মে বুধবার রাত নয়টার দিকে সদর উপজেলা কুহালং ইউনিয়নের উজি হেডম্যান পাড়ার নিজ খামার বাড়ি থেকে দুর্বৃত্তরা অস্ত্রের মুখে অপহরণ করে নিয়ে যায়।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ