• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
চকরিয়ায় এক কিশোরিকে ধর্ষনের অভিযোগ ছাত্রলীগের এক নেতার বিরুদ্ধে                    জুরাছড়িতে সেনা বাহিনীর পক্ষ থেকে দুস্থদের মাঝে সহায়তা প্রদান                    আবারও শ্রেষ্ঠত্ব ধরে রাখলো কাপ্তাই নৌ-বাহিনী স্কুল এন্ড কলেজ                    রাঙামাটিতে এসএসসিতে জিপিএ-৫ পেয়েছে ১৬৪ জন                    সোমবার থেকে রাঙামাটিতে সীমিত আঁকারে চালু হচ্ছে বাস ও লঞ্চ                    রাঙামাটিতে করোনায় প্লাজমা ডোনেট সেল গঠন করেছে স্বপ্নবুনন                    করোনা ভাইরাসের মধ্যে আরেকটি অবৈধ অস্ত্র ভাইরাসের আমরা আক্রান্ত-দীপংকর তালুকদার এমপি                    রাঙামাটির সাপছড়িতে ২৬ পরিবারকে ত্রাণ দিয়েছে কয়েক তরুণ উদ্যোক্তা                    বাঘাইহাটের প্রত্যন্ত এলাকায় খাগড়াছড়ি সেনা রিজিয়নের খাদ্য সহায়তা প্রদান                    খাগড়াছড়িতে রাজনীতিক খোকনেশ্বর ত্রিপুরা’র মাতৃ বিয়োগে বিভিন্ন মহলের শোক                    রাঙামাটির বন্দুকভাঙ্গায় ৫০ পরিবারকে ত্রাণ দিয়েছে হিলর ভালেদী                    কাপ্তাইয়ে এক আনসার সদস্যের করোনা পজিটিভ                    খাগড়াছড়ির দুই উপজেলায় অসহায়দের পাশে দাড়ালো চাঙমা একাডেমী                    মাসিক প্রতিটি নারী-কিশোরীদের শারীরিক ও মানসিক স্বাস্থ্যের সাথে জড়িত                    করোনা প্রতিরোধে রাঙামাটি রেড ক্রিসেন্টের ৯০ লাখ টাকার নগদ অর্থ সহায়তা প্রদান                    খাগড়াছড়িতে ২৪ ঘন্টায় সর্বোচ্চ ৯ জন করোনা পজিটিভ, এ পর্ষন্ত সনাক্ত ৩০জন                    সাবেক্ষং-এ বড়পুল পাড়ায় বজ্রপাতে একই পরিবারের আহত ২                    দি ওয়ার্ল্ড বুদ্ধ শাসন সেবক সংঘ রাঙামাটি জেলা শাখার প্রতিবাদ                    পার্বত্য এলাকায় পাহাড়ী নারী ও মাসিক ব্যবস্থাপনা                    দি ওয়াল্ড বুদ্ধ শাসন সেবক সংঘ’ বাংলাদেশ এর প্রতিবাদ                    রাঙামাটিতে যথাযোগ্য ধমীয় মর্যাদায় পবিত্র ঈদ উল ফিতর উদযাপিত                    
 

রাঙামাটিতে সমন্বিত খামার ব্যবস্থাপনা কৃষক মাঠ স্কুল বিষয়ে অভিজ্ঞতা বিনিময় কর্মশালার উদ্বোধন

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 07 May 2019   Tuesday

পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে কৃষি ও খাদ্য নিরাপত্তা প্রকল্প (৩য় পর্যায়) এর আওতায় সমন্বিত খামার ব্যাবস্থাপনা কৃষক মাঠ স্কুল বিষয়ে অভিজ্ঞতা বিনিময় কর্মশালা মঙ্গলবার রাঙামাটিতে অনুষ্ঠিত হয়েছে।

 

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের আয়োজনে ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের স্ট্রেনদেনিং ইনক্লুসিভ ডেভেলপমেন্ট ইন সিএইচটি(এসআইডি-সিএইচটি)-ইউএনডিপি’র বাস্তবায়নে এবং ড্যানিডা’র অর্থায়নে  এ প্রকল্প বাস্তবায়িত হচ্ছে।

 

 জেলা পরিষদ সভা কক্ষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মশালার উদ্বোধন করেন জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। প্রাণীসম্পদ বিভাগের দায়িত্বপ্রাপ্ত রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য রেমলিয়ানা পাংখোয়া’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেনজেলা পরিষদ সদস্য সাধন মনি চাকমা, বরকল উপজেলা পরিষদ চেয়ারম্যান বিধান চাকমা, এসআইডি-সিএইচটি-ইউএনডিপি’র টেকনিক্যাল কোঅর্ডিনেটর ফিরোজ ফয়সাল। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন কৃষি ও খাদ্য নিরাপত্তা প্রকল্পের জেলা কর্মকর্তা সুকিরন চাকমা।

 

কর্মশালায় বিভিন্ন উপজেলার জনপ্রতিনিধি, সরকারী বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা ও সমন্বিত খামার ব্যবস্থাপনা কৃষক মাঠ স্কুলের খামারীরা উপস্থিত ছিলেন।

 

প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন, কৃষি ক্ষেত্রে উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে পারস্পরিক শিখন ও অভিজ্ঞতা বিনিময় খুবই জরুরী। তিনি বলেন, প্রশিক্ষণ ও মাঠ পর্যায়ের অভিজ্ঞতাকে সঠিকভাবে কাজে লাগিয়ে আমাদের সামনের দিকে এগিয়ে যেতে হবে। তবেই সফলতা আসবে।

 

তিনি আরো বলেন, দেশের অন্যান্য জেলার তুলনায় পার্বত্য জেলাগুলো শিক্ষা, স্বাস্থ্য, কৃষিসহ বিভিন্ন সেক্টরে অনেকাংশে এখনো পিছিয়ে রয়েছে। সরকার এই পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে এগিয়ে নিতে নিরলসভাবে কাজ করে চলেছে। সরকারের এই প্রচেষ্টাকে আরো গতিশীল করতে আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে নিষ্ঠার সাথে কাজ করতে হবে। তিনি কর্মশালায় উপস্থিত জনপ্রতিনিধি ও কর্মকর্তাদের উদ্দেশ্যে বলেন, প্রত্যন্ত এলাকায় এ ধরনের সভা সেমিনার খুবই কম হয়। তাই এই ধরনের কর্মশালায় জনকল্যাণমূলক যেসব আলোচনা হয় তা নিজ নিজ এলাকায় অন্যান্য কৃষকদের সাথে মতবিনিময় করার পরামর্শ দেন তিনি।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

 

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ