• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
কিরণের পক্ষ থেকে রাঙামাটি সিভিল সার্জন কার্যালয়কে ৩শ পিস ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী প্রদান                    বর্মা হত্যর মামলার আসামী পুলক জ্যোতি চাকমা খাগড়াছড়ি কারাগারে মৃত্যু                    সুবলং ইউনিয়নে বরাদ্দকৃত চাল ওয়ার্ডে মেম্বারদের হাতে বিতরণ                    কাপ্তাইয়ে নৌ-বাহিনীর সদস্য ও স্বাস্থ্যকর্মীসহ আরো ৭ জন করোনায় আক্রান্ত                    মস্তিষ্কের রক্তক্ষরণ জনিত কারণে বিলাইছড়ি উপজেলা প্রকৌশলীর মৃত্যু                    রাঙামাটিতে করোনায় নতুন করে আরো ৭ জনের পজিটিভ,মোট আক্রান্ত ৬৮ জন                    কাপ্তাইয়ে করোনা উপসর্গ নিয়ে এক মারমা যুবকের মৃত্যু                    রাঙামাটিতে করোনা উপসর্গে এক জনের মৃত্যু, নতুন করে আরো ৩জনসহ মোট আক্রান্ত ৬১ জন                    মহালছড়ির মাইসছড়ি ও ক্যায়াংঘাট ইউপিতে উন্মুক্ত বাজেট ঘোষণা                    চকরিয়ায় এক কিশোরিকে ধর্ষনের অভিযোগ ছাত্রলীগের এক নেতার বিরুদ্ধে                    জুরাছড়িতে সেনা বাহিনীর পক্ষ থেকে দুস্থদের মাঝে সহায়তা প্রদান                    আবারও শ্রেষ্ঠত্ব ধরে রাখলো কাপ্তাই নৌ-বাহিনী স্কুল এন্ড কলেজ                    রাঙামাটিতে এসএসসিতে জিপিএ-৫ পেয়েছে ১৬৪ জন                    সোমবার থেকে রাঙামাটিতে সীমিত আঁকারে চালু হচ্ছে বাস ও লঞ্চ                    রাঙামাটিতে করোনায় প্লাজমা ডোনেট সেল গঠন করেছে স্বপ্নবুনন                    করোনা ভাইরাসের মধ্যে আরেকটি অবৈধ অস্ত্র ভাইরাসের আমরা আক্রান্ত-দীপংকর তালুকদার এমপি                    রাঙামাটির সাপছড়িতে ২৬ পরিবারকে ত্রাণ দিয়েছে কয়েক তরুণ উদ্যোক্তা                    বাঘাইহাটের প্রত্যন্ত এলাকায় খাগড়াছড়ি সেনা রিজিয়নের খাদ্য সহায়তা প্রদান                    খাগড়াছড়িতে রাজনীতিক খোকনেশ্বর ত্রিপুরা’র মাতৃ বিয়োগে বিভিন্ন মহলের শোক                    রাঙামাটির বন্দুকভাঙ্গায় ৫০ পরিবারকে ত্রাণ দিয়েছে হিলর ভালেদী                    কাপ্তাইয়ে এক আনসার সদস্যের করোনা পজিটিভ                    
 

রাঙামাটিতে জেলা উন্নয়ন কমিটির সভা অনুষ্ঠিত
জবাবদিহিতা ও জনসেবামূলক মনোভাব নিয়ে উন্নয়ন কর্মকান্ডগুলো বাস্তবায়ন করতে হবে-বৃষকেতু চাকমা

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 25 Apr 2019   Thursday

জেলার সার্বিক উন্নয়নে পরিষদের হস্তান্তরিত’সহ সকল প্রতিষ্ঠানের কর্মকর্তাদের এগিয়ে আসার আহবান জানিয়েছেন রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা।

 

তিনি বলেন, স্বচ্ছতা, জবাবদিহিতা ও জনসেবামূলক মনোভাব নিয়ে সরকারের উন্নয়ন কর্মকান্ডগুলো আমাদের বাস্তবায়ন করতে হবে। এ জন্য উন্নয়ন কমিটির সকলকে প্রতিটি সভায় উপস্থিত থেকে সমস্যা-সম্ভাবনামূলক পরামর্শ প্রদানের আহবান জানান তিনি।

 

বৃহস্পতিবার রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের আয়োজনে জেলা উন্নয়ন কমিটির মাসিক  সভায় সভাপতির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান এসব কথা বলেন।

 

পরিষদের জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরার পরিচালনায় অনুষ্ঠিত সভায় রাঙামাটি পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, মৎস্য উন্নয়ন কর্পোরেশনের ব্যবস্থাপক কমান্ডার মোহাম্মদ আসাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জাহাঙ্গীর আলম’সহ পরিষদের হস্তান্তরিত বিভাগের কর্মকর্তা, জেলা ও উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

সভায় পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী বলেন, রূপের রানী খ্যাত পর্যটন নগরী রাঙামাটির ঐতিহ্য রক্ষার্থে সবাইকে আরো আন্তরিক হতে হবে। লেক বেষ্টিত এলাকায় দিন দিন যেসব অবৈধ বসতি গড়ে উঠছে এবং লেকে বর্জ্য নিক্ষেপের ফলে পারিপাশির্^ক পরিবেশের যে অবনতি হচ্ছে তা বন্ধ করতে হবে। এ জন্য পৌর কর্তৃপক্ষের পাশাপাশি প্রশাসন ও অন্যান্য প্রতিষ্ঠান প্রধানদের এগিয়ে আসতে হবে। তিনি বলেন, পৌরসভা কর্তৃক বনরূপা এলাকায় যেসব কাজ চলছে তা আগামী ঈদের আগে সম্পন্ন হবে।

 

সভায় মৎস্য উন্নয়ন কর্পোরেশনের ব্যবস্থাপক কমান্ডার মোহাম্মদ আসাদুজ্জামান বলেন, আগামী  ১মে থেকে কাপ্তাই হ্রদে মৎস্য আহরণ ও বিপণন  তিন মাস পর্যন্ত বন্ধ থাকবে। আইন অমান্যকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জাহাঙ্গীর আলম বলেন, বাঘাইছড়িতে উপজেলা পরিষদ নির্বাচনকে নিয়ে যে দুর্ঘটনা হয়েছিল এবং বিলাইছড়ি আওয়ামীলীগ নেতা হত্যার ঘটনায় পুলিশ বাঘাইছড়ি এবং বিলাইছড়ি থেকে কয়েকজনকে গ্রেফতার করেছে এবং এখনো পুলিশ তৎপর রয়েছে। সন্ত্রাস ও মাদকের বিষয়ে যে কোন তথ্য থাকলে তা পুলিশকে অবহিত করার পরামর্শ দেন তিনি। 

 

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের  সহকারী প্রকৌশলী মোঃ খোরশেদ আলম বলেন, বার্ষিক উন্নয়ন কর্মসূচী কোড নং ১১০০ অনুযায়ী ৯১টি স্কিম চলমান রয়েছে এবং নতুন স্কিম ১৭১টি হাতে নেওয়া হয়েছে। এর মধ্যে ৩০টি স্কিম সম্পন্ন হয়েছে যার বাস্তব অগ্রগতি ৭০ভাগ। অন্যদিকে বোর্ডেও উন্নয়ন সহায়তা প্রকল্পের মধ্যে ৪০টি প্রকল্প চলমান এবং ১৩টি নতুন প্রকল্প গ্রহণ করা হয়েছে। সমাপ্ত লক্ষ্যমাত্রা ১১টি যার বাস্তব অগ্রগতি ৬৫ভাগ।

 --হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ