• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
রাঙামাটিতে মানবাধিকার ও সুশাসন শীর্ষক পাঠ চক্র                    বিলাইছড়িতে ফলদ বৃক্ষ মেলা উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা                    কাপ্তাই হ্রদে প্রথমবারের মতো জাতীয় দূরপাল্লা সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠিত                    রাঙামাটিতে কৃষকদের মাঝে বিনামূল্যে সেচ পাম্প ও পাওয়ার টিলার বিতরণ                    সাংসদ দীপংকর পক্ষে কাপ্তাইয়ে কৃষকদের মাঝে গাছের চারা বিতরণ                    সমাপনি দিনে কাপ্তাইয়ে মৎস্য চাষীদের মাঝে ক্রেস্ট ও সনদপত্র বিতরণ                    কাপ্তাইয়ে কৃষকদের মাঝে পাওয়ার টিলার ও পাম্প মেশিন বিতরণ                    রোয়াংছড়িতে আ’লীগ নেতাকে গুলি করে হত্যা                    বিলাইছড়িতে শিক্ষক সমিতির উদ্যোগে ত্রাণ বিতরণ                    পানছড়িতে কম্পিউটার প্রশিক্ষণ কোর্সের সনদ পত্র বিতরণ                    রাঙামাটিতে বৃক্ষ রোপন অভিযান ও বৃক্ষ মেলার উদ্বোধন                    আলীকদমে ফরমালিন বিরোধী অভিযান,এক মন আফ্রিকান মাগুর জব্দ                    কাপ্তাইয়ে কাদেরী উচ্চ বিদ্যালয়ে ভবন নির্মাণে অনিয়মের অভিযোগ, ইউএনও`র নির্দেশে কাজ বন্ধ                    বরকলে বিজিবির উদ্যোগে বিভিন্ন মালামাল সামগ্রিও নগদ অর্থ বিতরন                    প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনায় বাঘাইছড়িতে মুনিরিয়া তবলীগ কমিটির মানবন্ধন                    চলে গেলেন খ্যাতিমান গেংখুলী রমনী মোহন চাকমা                    দুর্গম দুমদুম্যা ইউনিয়নের ৪টি গ্রামে ম্যলেরিয়া প্রকোপ                    বসন্ত পাংখোয়া পাড়ায় ১০দিনের ব্যবধানে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে ২ জনের মৃত্যু                    সভাপতি পদে মোঃ মমতাজ মিয়া,সাধারণ সম্পাদক পদে রবিন বিশ্বাস নির্বাচিত                    পানছড়ির লোগাং ইউনিয়ন আ`লীগের কাউন্সিল সম্পন্ন                    রাঙামাটিতে সাংবাদিক হারুন চৌধুরীর বাসায় সন্ত্রাসী হামলা, থানায় মামলা                    
 

রাঙামাটিতে জেলা উন্নয়ন কমিটির সভা অনুষ্ঠিত
জবাবদিহিতা ও জনসেবামূলক মনোভাব নিয়ে উন্নয়ন কর্মকান্ডগুলো বাস্তবায়ন করতে হবে-বৃষকেতু চাকমা

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 25 Apr 2019   Thursday

জেলার সার্বিক উন্নয়নে পরিষদের হস্তান্তরিত’সহ সকল প্রতিষ্ঠানের কর্মকর্তাদের এগিয়ে আসার আহবান জানিয়েছেন রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা।

 

তিনি বলেন, স্বচ্ছতা, জবাবদিহিতা ও জনসেবামূলক মনোভাব নিয়ে সরকারের উন্নয়ন কর্মকান্ডগুলো আমাদের বাস্তবায়ন করতে হবে। এ জন্য উন্নয়ন কমিটির সকলকে প্রতিটি সভায় উপস্থিত থেকে সমস্যা-সম্ভাবনামূলক পরামর্শ প্রদানের আহবান জানান তিনি।

 

বৃহস্পতিবার রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের আয়োজনে জেলা উন্নয়ন কমিটির মাসিক  সভায় সভাপতির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান এসব কথা বলেন।

 

পরিষদের জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরার পরিচালনায় অনুষ্ঠিত সভায় রাঙামাটি পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, মৎস্য উন্নয়ন কর্পোরেশনের ব্যবস্থাপক কমান্ডার মোহাম্মদ আসাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জাহাঙ্গীর আলম’সহ পরিষদের হস্তান্তরিত বিভাগের কর্মকর্তা, জেলা ও উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

সভায় পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী বলেন, রূপের রানী খ্যাত পর্যটন নগরী রাঙামাটির ঐতিহ্য রক্ষার্থে সবাইকে আরো আন্তরিক হতে হবে। লেক বেষ্টিত এলাকায় দিন দিন যেসব অবৈধ বসতি গড়ে উঠছে এবং লেকে বর্জ্য নিক্ষেপের ফলে পারিপাশির্^ক পরিবেশের যে অবনতি হচ্ছে তা বন্ধ করতে হবে। এ জন্য পৌর কর্তৃপক্ষের পাশাপাশি প্রশাসন ও অন্যান্য প্রতিষ্ঠান প্রধানদের এগিয়ে আসতে হবে। তিনি বলেন, পৌরসভা কর্তৃক বনরূপা এলাকায় যেসব কাজ চলছে তা আগামী ঈদের আগে সম্পন্ন হবে।

 

সভায় মৎস্য উন্নয়ন কর্পোরেশনের ব্যবস্থাপক কমান্ডার মোহাম্মদ আসাদুজ্জামান বলেন, আগামী  ১মে থেকে কাপ্তাই হ্রদে মৎস্য আহরণ ও বিপণন  তিন মাস পর্যন্ত বন্ধ থাকবে। আইন অমান্যকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

অতিরিক্ত পুলিশ সুপার মোঃ জাহাঙ্গীর আলম বলেন, বাঘাইছড়িতে উপজেলা পরিষদ নির্বাচনকে নিয়ে যে দুর্ঘটনা হয়েছিল এবং বিলাইছড়ি আওয়ামীলীগ নেতা হত্যার ঘটনায় পুলিশ বাঘাইছড়ি এবং বিলাইছড়ি থেকে কয়েকজনকে গ্রেফতার করেছে এবং এখনো পুলিশ তৎপর রয়েছে। সন্ত্রাস ও মাদকের বিষয়ে যে কোন তথ্য থাকলে তা পুলিশকে অবহিত করার পরামর্শ দেন তিনি। 

 

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের  সহকারী প্রকৌশলী মোঃ খোরশেদ আলম বলেন, বার্ষিক উন্নয়ন কর্মসূচী কোড নং ১১০০ অনুযায়ী ৯১টি স্কিম চলমান রয়েছে এবং নতুন স্কিম ১৭১টি হাতে নেওয়া হয়েছে। এর মধ্যে ৩০টি স্কিম সম্পন্ন হয়েছে যার বাস্তব অগ্রগতি ৭০ভাগ। অন্যদিকে বোর্ডেও উন্নয়ন সহায়তা প্রকল্পের মধ্যে ৪০টি প্রকল্প চলমান এবং ১৩টি নতুন প্রকল্প গ্রহণ করা হয়েছে। সমাপ্ত লক্ষ্যমাত্রা ১১টি যার বাস্তব অগ্রগতি ৬৫ভাগ।

 --হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

আর্কাইভ