• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
নির্বাচনে কোন রাজনৈতিক ব্যক্তি দ্বারা অন্যায়ভাবে প্রভাবিত না হতে নির্বাচনী কর্মকর্তাকে নির্দেশ                    আওয়ামী লীগ প্রার্থীর বিরুদ্ধে আচরণ বিধি লঙ্ঘনের অভিযোগ                    খেলাধূলা মানুষের সম্প্রীতি ও বন্ধুত্ব বাড়ায়- ব্রিগেডিয়ার জেনারেল হামিদুল হক                    রাঙামাটিতে দেয়ালিকা ও চিত্রাংকন প্রতিযোগিতার পুরস্কার বিতরনী অনুষ্ঠান                    পার্বত্য অঞ্চলে নৌকা মার্কা মানেই শান্তি, সম্প্রীতি ও উন্নয়ন-দীপংকর তালুকদার                    পাহাড়ে ধানের শীষে জোয়ার বইছে- মনিস্বপন দেওয়ান                    স্থায়ী শান্তি প্রতিষ্ঠা ও মৌলিক অধিকারে যোগ্য ব্যক্তিকে সংসদে পাঠাতে হবে- উষাতন তালুকদার                    জাতীয় পার্টির প্রার্থী পারভেজ তালুকদারের নির্বাচনী ইশতেহার ঘোষনা                    রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান                    মহালছড়িতে যথাযোগ্য মর্যাদায় বিজয় দিবস উদযাপন                    বাঘাইছড়িতে শহীদ মিনারে ফুল দেয়াকে কেন্দ্র করে আওয়ামীলীগ-বিএনপির সংঘর্ষে ২২ জন আহত                    রাঙামাটিতে নির্বাচনী প্রচারনাকালে আওয়ামীলীগ-বিএনপির মধ্যে সংঘর্ষে ২৪ জন আহত                    বরকলে দুই রোহিঙ্গা যুবক আটক                    রাঙামাটিতে যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উদযাপিত                    জাতিসংঘের আন্তর্জাতিক অভিবাসন সংস্থার কর্মকর্তাদের সাথে পরিষদ চেয়ারম্যানের সৌজন্য সাক্ষাত                    বিলাইছড়িতে বিজয় দিবস উপলক্ষে বিভিন্ন ইভেন্ট প্রতিযোগীতা অনুষ্ঠিত                    কাপ্তাইয়ের চন্দ্রঘোনায় আ`লীগ নির্বাচনী দলীয় অফিস উদ্বোধন                    কাপ্তাইয়ে ভোটার ৪৩৮৫৪, কেন্দ্র সংখ্যা ১৮                    আওয়ামীলীগ প্রার্থীর পক্ষে নানাভাবে নির্বাচন আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উষাতন তালুকদারের                    সুষ্ঠু, অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচনে প্রতিটি কেন্দ্রে নিজেদের কর্মীবাহিনী দিয়ে পাহারা বসানো হবে-দীপংকর তালুকদার                    রাঙামাটি বিভিন্ন এলাকায় নির্বচনী প্রচারনায় হুমকি দেওয়া হচ্ছে-মনি স্বপন দেওয়ান                    
 

সূর্যের হাসি ক্লিনিক নেটওয়ার্ক প্রকল্পের স্বাস্থ্য কর্মীদের ৪দিনের প্রশিক্ষণ সমাপ্ত

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 08 Aug 2018   Wednesday

গ্রীনহীলের পরিচালনায় সূর্যের হাসি ক্লিনিক নেটওয়ার্ক প্রকল্পের বিভিন্ন বিষয়ের উপর স্বাস্থ্য কর্মীদের রাঙামাটিতে বুধবার চার দিন ব্যাপী সমন্বিত প্রশিক্ষণ সমাপ্ত হয়েছে।

 

আশিকা সম্মেলন কক্ষে সমাপণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গ্রীন হিলের উপ নির্বাহী পরিচালক যতন কুমার দেওয়ান, কর্মসূচী পরিচালক লাল ছোয়াক লিয়ানা পাংখোয়া, সাবেক সিভিল সার্জন ও মনিটরিং অফিসার ডাঃ উদয় শংকর দেওয়ান এবং গ্রনি হিল-এইউএইচসি প্রকল্পের প্রকল্প পরিচালক সাইলু মং মারমা। প্রশিক্ষণে  অংশগ্রহনকারী মোট ৩২ জন প্রকল্পের কমী মাঝে সার্টিফিকেট প্রদান করা হয়।

 

অনুষ্ঠানে বক্তাগরা বলেন, পেশাগত দায়িত্ব আন্তুরিকের সাথে পালনের পাশাপাশি সেবা মনোভাব নিয়ে কাজ করা আহ্বান জানান এবং প্রশিক্ষণে লব্ধ জ্ঞানকে প্রকৃতভাবে কাজে লাগিয়ে প্রত্যন্ত অঞ্চলে অধিবাসী পার্বত্য জনগোষ্ঠিকে সেবা দানে নিজেকে আতœ নিয়োগ করার জন্য আহবান জানান।

 

চার দিন  ব্যাপী প্রশিক্ষনের প্রশিক্ষক হিসেবে সেশন পরিচালনা করেন ডেপুটি সির্ভি সার্জন, ডা. নিহারঞ্জন নন্দী,  ডেপুটি ডিরেক্টর অব ফ্যামিলী প্লানিং (ডিডিএফপি ডা. বেবী, ত্রিপুরা, ডা. দিব্য শেখর চাকমা গ্রীনহলের এইউএইচসি মনিটরিং অফিসার ডা. উদয় শংকর দেওয়ান।

 

উল্লেখ্য,ইউএসএআইডি-এর আর্থিক সহযোগিতায় এবং আন্তর্জাতিক দাতা সংস্থা কেমোনিকস ইন্টারন্যাশনাল-এর কারিগরী সহায়তায় সূর্যের হাসি ক্লিনিক নেটওয়ার্কের একটি প্রকল্প অ্যাডভান্সিং ইউনিভার্সাল হেল্থ কভারেজ (এইউএইচসি) নামক বিশেষ করে মা ও শিশুর স্বাস্থ্য সেবা প্রদানের  লক্ষে স্বাস্থ্য প্রকল্প বাস্তবায়ন করছে।  গেল  ৫ আগষ্ট  প্রকল্পের স্বাস্থ্য সেবা উপর কারিগরী জ্ঞান, স্বাস্থ্য কর্মী দায়িত্ব ও কর্তব্য, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনাসহ বিভিন্ন বিষয়ের উপর এ প্রশিক্ষণের উদ্বোধন করা হয়।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ