• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
সোমবার থেকে রাঙামাটিতে সীমিত আঁকারে চালু হচ্ছে বাস ও লঞ্চ                    রাঙামাটিতে করোনায় প্লাজমা ডোনেট সেল গঠন করেছে স্বপ্নবুনন                    করোনা ভাইরাসের মধ্যে আরেকটি অবৈধ অস্ত্র ভাইরাসের আমরা আক্রান্ত-দীপংকর তালুকদার এমপি                    রাঙামাটির সাপছড়িতে ২৬ পরিবারকে ত্রাণ দিয়েছে কয়েক তরুণ উদ্যোক্তা                    বাঘাইহাটের প্রত্যন্ত এলাকায় খাগড়াছড়ি সেনা রিজিয়নের খাদ্য সহায়তা প্রদান                    খাগড়াছড়িতে রাজনীতিক খোকনেশ্বর ত্রিপুরা’র মাতৃ বিয়োগে বিভিন্ন মহলের শোক                    রাঙামাটির বন্দুকভাঙ্গায় ৫০ পরিবারকে ত্রাণ দিয়েছে হিলর ভালেদী                    কাপ্তাইয়ে এক আনসার সদস্যের করোনা পজিটিভ                    খাগড়াছড়ির দুই উপজেলায় অসহায়দের পাশে দাড়ালো চাঙমা একাডেমী                    মাসিক প্রতিটি নারী-কিশোরীদের শারীরিক ও মানসিক স্বাস্থ্যের সাথে জড়িত                    করোনা প্রতিরোধে রাঙামাটি রেড ক্রিসেন্টের ৯০ লাখ টাকার নগদ অর্থ সহায়তা প্রদান                    খাগড়াছড়িতে ২৪ ঘন্টায় সর্বোচ্চ ৯ জন করোনা পজিটিভ, এ পর্ষন্ত সনাক্ত ৩০জন                    সাবেক্ষং-এ বড়পুল পাড়ায় বজ্রপাতে একই পরিবারের আহত ২                    দি ওয়ার্ল্ড বুদ্ধ শাসন সেবক সংঘ রাঙামাটি জেলা শাখার প্রতিবাদ                    পার্বত্য এলাকায় পাহাড়ী নারী ও মাসিক ব্যবস্থাপনা                    দি ওয়াল্ড বুদ্ধ শাসন সেবক সংঘ’ বাংলাদেশ এর প্রতিবাদ                    রাঙামাটিতে যথাযোগ্য ধমীয় মর্যাদায় পবিত্র ঈদ উল ফিতর উদযাপিত                    কাপ্তাইয়ে করোনার হানা, প্রথমবারের মতো ২ জন সনাক্ত                    অসহায় ১১০ পরিবারের পাশে রাঙাপানি যুব সমাজ                    করোনাযুদ্ধ: মানুষ আপনাদের জন্য শুভ কামনা করুক/প্রদীপ চৌধুরী                    দূর্যোগ মোকাবেলায় শেখ হাসিনা আপনাদের পাশে রয়েছেন-দীপংকর তালুকদারএমপি                    
 

রাঙামাটিতে গ্রীনহীলের চার দিন ব্যাপী ইন্টেগ্রেটেড ট্রেনিং এর উদ্ধোধন

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 05 Aug 2018   Sunday

বেসরকারী উন্নয়ন সংস্থা গ্রীনহীলের উদ্যোগে ”এডভান্সিং ইউনিভার্সেল হেলথ কভারেজ(এইউএইচসি) প্রকল্পের তিন পার্বত্য জেলায় ১৮ উপজেলায় নতুন নিয়োগকৃতদের রোববার থেকে রাঙামাটিতে চার দিন ব্যাপী ইন্টেগ্রেটেড ট্রেনিং এর উদ্ধোধন করা হয়েছে। 

 

আশিকা মানবিক উন্নয়ন কেন্দ্রের সম্মেলন কক্ষে গ্রীন হিল-সূর্যের হাসি নেটওয়ার্ক প্রকল্প ”এডভান্সিং ইউনিভার্সেল হেলথ কভারেজ (এইউএইচসি)  প্রকল্পের উদ্যোগে এবং কেমোনিকস ইন্টারন্যাশনাল এর আর্থিক ও কারিগরী সহায়তায় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ডেপুটি সিভিল সার্জন ডাঃ নীহারঞ্জন নন্দী।  ডেপুটি সিভিল সার্জন মহোদয়, রাঙ্গামাটি পার্বত্য জেলা। গ্রীনহীলের কর্মসূচী পরিচালক  লাল ছোয়াক লিয়ানা পাংখোয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন  সাবেক সিভিল সার্জন ডাঃ উদয় শংকর দেওয়ান। অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রকল্প পরিচালক সাইলু মং মারমা।

 

প্রধান অতিথি  বক্তব্যে  ডেপুটি সিভিল সার্জন ডাঃ নীহারঞ্জন নন্দী বলেন, পার্বত্য চট্টগ্রাম প্রত্যন্ত অঞ্চলে স¦াস্থ্য সেবা দোড়গোড়ায় পৌছাতে সরকারের পাশাপাশি বেসরকারী সংস্থাদের কার্যক্রমও এগিয়ে আসতে হবে। তবে রাঙ্গামাটি জেলায় মাতৃ মৃত্যু ও শিশু মৃত্যুর হার অনেকাংশে কম বলে উল্লেখ করেন। গ্রীন হিলের এই উদ্যোগকে সাধুবাদ জানান এবং ভবিষৎতে ও সব সময় গ্রীনহিলের যে কোন সাহায্য-সহযোগিতা ও পাশে থাকার  আশাবাদ ব্যক্ত করেন।

 

বিশেষ অতিথির বক্তব্যে ডাঃ উদয় শংকর দেওয়ান বলেন, দীর্ঘ বছর সরকারী চাকুরী জীবনে এ অঞ্চলে সাধারণ মানুষের জন্য সেবা করে আসছি। আগামীতেও গ্রীন হিল সূর্যের হাসি ক্লিনিকের মাধ্যমে স্বাস্থ্য সেবাদানে অবদান রাখার জন্য নিজেকে নিয়োজিত করেছি।

 

সভাপতির বক্তব্যে লাল ছোয়াক লিয়ানা পাংখোয়া বলেন, সরকার ও সংশ্লিষ্ট বিভাগ সমূহে স্বাস্থ্য সকলেরই াথে সুসম্পর্ক বজায় রেখে গ্রীন হিল-এইউএইচসি প্রকল্পের কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। সকলেই সমনি¦ত উদ্যেগের মাধ্যমে পার্বত্য অঞ্চলে সাধারণ জনগণের দোড়গোড়ায় স্বাস্থ্য সেবা বিশেষ করে গর্ভবতী মা ও শিশু স্বাস্থ্য সেবা প্রদানের জন্য আহ্বান জানান তিনি।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ