• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
করোনা মোকাবিলার রাঙামাটি প্রশাসনের কাছে আর্থিক সহায়তা জুম ফাউন্ডেশনের                    রাঙামাটির বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে জেলা পরিষদের করোনা সুরক্ষা উপকরণ বিতরণ                    করোনা মুক্ত রাখতে কাজ করছে খাগড়াছড়ি জেলা প্রশাসন                    রাঙামাটিতে অসহায় ও গরীব ১২০ পবিরারের ঘরে ঘরে খাদ্য শষ্য পৌছে দিয়েছে ছাত্রলীগ                    করোনা ভাইরাস সংক্রমন ঠেকাতে মহালছড়ির বেশিরভাগ গ্রাম লকডাউন                    বাঘাইছড়ি কাচালং নদীতে ৩৬ঘণ্টা পর নারীর মরদেহ উদ্ধার                    বিনা চিকিৎসায় ঢাবির এক পাহাড়ী শিক্ষার্থীর মৃত্যুর অভিযোগ                    মানুষকে ঘরে রাখার জন্য খাগড়াছড়ি প্রশাসনের প্রচেষ্টার কমতি নেই                    বরকলে ১৫শ অসহায় পরিবারের মাঝে জেলা পরিষদের খাদ্যশস্য বিতরণ                    করোনার প্রভাবে কর্মহীন ৫শ’ ব্যবসায়িকে ত্রাণ দিল রিজার্ভ বাজার ব্যবসায়ি কল্যাণ সমিতি                    মহালছড়িতে কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারকে ইউএনও`র ত্রাণ বিতরণ                    খাগড়াছড়িতে পরিবহন শ্রমিকদের মাঝে ত্রাণ বিতরণ                    বন্দুকভাঙ্গায় ১শ গরীব ও কর্মহীনদের ত্রাণ সামগ্রি বিতরণ করলেন ব্যবসায়ী তপন চাকমা                    রাঙামাটিতে ১০টাকা কেজি ওএমএস চাউল বিতরণ শুরু                    জুরাছড়িতে ২ ধামায়পাড়া গ্রামের চাকুরীজীবী সমাজের ত্রাণ বিতরণ                    সকলে মিলে সংকট উত্তোরণ ঘটাতে হবে-বাসন্তী চাকমা এমপি                    করোনা মোকাবেলায় রাঙামাটিতে আইন অমান্য করায় ৪ জনকে অর্থ দন্ড                    পানছড়ির হত দরিদ্রদের সহায়তায় সাংবাদিক সাজু                    বাঘাইছড়িতে জিপ-মোটর সাইকেল মুখোমুখি সংঘর্ষে মোটরসাইকেল আরোহী নিহত, আহত-২                    বরকলে কর্মহীনদের মাঝে খাদ্যশস্য বিতরণ                    করোনা প্রতিরোধে দীঘিনালায় বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানে সেনাবাহিনীর প্রচারণা                    
 

বরকলে আগুনে পুড়ে নি:স্ব হলো সত্য প্রিয় চাকমার পরিবারটি

বরকল প্রতিনিধি : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 09 Feb 2020   Sunday

রাঙামাটির বরকলের ভূষণছড়া ইউনিয়নে কলেজ পাড়ায় সত্য প্রিয় চাকমা নামে এক ক্ষুদ্র ব্যবসায়ির বসতবাড়ি পুড়ে হয়েছে। এতে ১টি বসতঘর(সেমিপাঁকা) ও ভাড়াটিয়া ৩টি বসতঘর( কাঁচা),ঘরের বিভিন্ন অাসবাবপত্র, দেড় লক্ষ (নগদ)টাকা আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। পরনের  কাপড় ছাড়া বাঁচাতে পারেনি কোন  কিছু । সর্বস্ব হারিয়ে  এখন অসহায় পরিবারটি। গেল রোববার ভোরের দিকে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। 

 

স্থানীয় ও পারিবারিক সূত্রে জানা যায়,  রোববার ভোর ২টা ৩৫ মিনিটের দিকে রান্না ঘরের চুলার আগুন  থেকে আগুনের সূত্রপাত হয়। অাগুনের লেলিহান চারদিকে ছড়িয়ে পড়লে বাড়ির লোকের চিৎকার ও অার্তনাদ শুনে  পাশ্ববর্তী লোকজন ছুটে এসে দেখে চারদিকে অাগুন দাউদাউ করে জ্বলছে। তাৎক্ষণিক অাগুন নেভাতে সহযোগিতা করতে ছুটে অাসেন স্থানীয়রা। পরে অনেক চেষ্টায় অাগুন নিয়ন্ত্রণে অানতে সক্ষম হয়। তবে এ ঘটনায় ১টি সেমি পাকাঁ বসতঘর ও ৩টি ভাড়াটিয়ার বসতঘর(কাঁচা),বাড়ির গবাদিপশু-পাখি হাঁস-মুরগি, বিভিন্ন অাসবাবপত্র, ভাড়াটিয়া স্কুল ও কলেজের শিক্ষার্থীদের বইপত্র, সার্টিফিকেট, এসএসসি পরীক্ষার্থীর প্রবেশপত্র,দেড় লক্ষ (নগদ)টাকা সহ  প্রায় ২২লক্ষাধিক টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন বাড়ির মালিক সত্য প্রিয় চাকমা।  খবর  পেয়ে বরকল   মডেল থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ক্ষয়-ক্ষতি পরির্দশন করেছেন। 

 

এ ব্যাপারে উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান শ্যাম রতন  চাকমা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ঘটনার ব্যাপারে ক্ষতিগ্রস্থ ব্যক্তির শ্বশুর   অাইমাছড়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মেম্বার মঙ্গলেশ্বর চাকমা ফোনে বিষয়টি অবগত করলে ঘটনাটির ব্যাপারে তিনি নিশ্চিত হন। অার অগ্নিকাণ্ডে সব পুড়ে ছাই হয়ে গেছে।যদিও তার ক্ষতি পূরণ করার নয়।তবে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার সমন্বয়ে ক্ষতিগ্রস্থ পরিবারের জন্য কিছু কম্বল দেয়ার ব্যবস্থা করছি।

 

তিনি আরো বলেন উপজলা পর্যায়ে ইমার্জেন্সি দুর্যোগ ও ত্রাণ ব্যবস্থায় কোন ফান্ড নেয়। যদি কোন ক্ষতিগ্রস্থ  সহযোগিতার জন্য অাবেদন করে ব্যক্তিগতভাবে কিছু অার্থিক অনুদান দিয়ে থাকি। তবে জেলা প্রশাসক ,জেলা পরিষদ ও  প্রকল্প বাস্তবায়ন অফিসে যদি কোন ক্ষতিগ্রস্থ ব্যক্তি ছবি ও ডকুমেন্টসহ অাবেদন করে সেক্ষত্রে সরকারিভাবে অনুদান পাওয়ার সম্ভাবনা থাকে।

 

উপজেলা নির্বাহী অফিসার এসএম মনজুরুল হক জানান, ঘটনাটির ব্যাপারে কেউ তাকে অবগত করেননি। তবে ঘটনায় ক্ষতিগ্রস্থরা যদি অফিসে  যোগাযোগ করে সেক্ষত্রে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে যতটুকু সম্ভব সহযোগিতা করার চেষ্টা করবেন বলে তিনি জানান।   

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.  

 

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ