• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
করোনায় বরকলে কর্মহীন ও অসহায় পরিবারের মাঝে ইউএনডিপি                    পার্বত্য চুক্তি বাস্তবায়ন প্রক্রিয়া থমকে গেছে,পাহাড়ের মানুষ সম্পূর্ণ অনিশ্চয়তার জীবনযাপনে বাধ্য হচ্ছে                    বসুন্ধরা গ্রুপের অর্থায়নে রাঙামাটিতে পিসিআর ল্যাব উদ্বোধন                    করোনায় এক কোটি টাকার লোকসান নিয়ে সীমিত আকারে খুলছে রাঙামাটি পর্যটন                    রাঙামাটিতে আজ পিসিআর ল্যাব উদ্বোধন হচ্ছে                    জাতীয় শোক দিবস উপলক্ষে রাঙামাটিতে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত                    শেখ কামাল-এর জন্মবার্ষিকী উপলক্ষে বরকলে বৃক্ষরোপন কর্মসূচি                    রাঙামাটিতে শক্তি ফাউন্ডেশনের উদ্যোগে গরীব ও অসহায়দের এক বেলা আহারের আয়োজন                    বাংলাদেশকে ১০টি রেলের ইঞ্জিন দিল ভারত                    প্রিয় ফটিকছড়িবাসী: আজ এই দিনটাকে মনের খাতায় গেঁথে রেখো                    বরকলে দরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ                    রাঙামাটিতে ফেসবুক লাইভ শো                    করোনায় রাঙামাটিতে আরো আক্রান্ত ১১জন, মোট আক্রান্ত ৬০২জন                    এখনই তদারকি না করলে রাঙামাটিতে করোনা মহামারি আকার ধারণ করতে পারে                    বরকলে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ক্রীড়া সামগ্রী ও সাংস্কৃতিক সরঞ্জাম বিতরণ                    দুমদুম্যা ইউনিয়নে প্রধানমন্ত্রীর ত্রাণ সামগ্রি ঘরে ঘরে পৌছলো                    শিশু দুর্জয় বাঁচতে চায়                    লক্ষ্মীছড়ি বাজার বয়কটের হুমকি                    স্থানীয়ভাবে নির্মিত হাউজবোট এবং ইলেট্রিক বোট পরিদর্শন জেলা পরিষদ চেয়ারমানের                    লামায় পুকুরে ডুবে ৪ বছরের এক শিশুর মৃত্যু                    ২০টি অক্সিজেন সিলিন্ডার দিলো চট্টগ্রাম সরকারী কমার্স কলেজের প্রাক্তন শিক্ষার্থীরা                    
 

রাঙামাটিতে বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় রাবি-প্রবি ছাত্রলীগের ব্যতিক্রমী সেবা

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 06 Dec 2019   Friday

‘‘এসো নবীন দ্রোহানলে জ্বলে উঠি প্রতিবাদে-প্রতিরোধে, এসো সবুজ, মুজিবের গান গাই জাগরণের উৎসবে’’ এই শ্লোগানকে সামনে রেখে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ২০১৮-১৯ শিক্ষাবর্ষে রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের “এ” ইউনিটে (ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদ), “বি” ইউনিটে (বিজনেস স্টাডিজ অনুষদ) ও“সি” ইউনিটে (বায়োলজিক্যাল সায়েন্স অনুষদ) ইউনিটের ভর্তি পরীক্ষায় অংশ নিতে আসা ভর্তিচ্ছুক শিক্ষার্থীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে, শিক্ষার্থীদের জন্য ব্যতিক্রমধর্মী কাজ করে সুমান কুড়িয়েছে বাংলাদেশ ছাত্রলীগ, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার নেতাকর্মীরা।

 

শুক্রবার সকালে রাঙামাটির স্থানীয় সাংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগের সভাপতি দীপংকর তালুকদারের নির্দেশনায় রাঙামাটি পৌরসভার ও জেলা যুবলীগের সভাপতি মেয়র আকবর হোসেন চৌধুরীর সার্বিক সহযোগিতায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে স্বেচ্ছাসেবক হিসেবে ছাত্রলীগের কর্মীরা ভর্তিচ্ছুক শিক্ষার্থী ও অভিভাবকদের পানি দিয়ে এবং কেন্দ্রে পৌঁছে দিতে নানাভাবে সহযোগিতা করেছেন।

 

ভর্তিচ্ছুকদের জন্য তথ্য কেন্দ্র, সুপেয় পানি বিতরণ, কলমসহ বিভিন্ন সার্ভিসের ব্যবস্থা করেছিল সংগঠনটি। আর সেই কাজে রাবিপ্রবি শাখার কর্মীরা নানাভাবে প্রতক্ষ্য-পরোক্ষভাবে সহযোগিতা করেছেন ভর্তিচ্ছু শিক্ষার্থীদের। ছাত্রলীগ সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা প্রায় ১ হাজার ৫শত শিক্ষার্থীদের মাঝে সুপেয় পানি বিতরণ, কলমসহ বিভিন্ন সেবা দেওয়া হয়।

 

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাসের মূল ফটকের সামনে সরেজমিনে দেখা গেছে, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের নেতা-কর্মীরা গলায় স্বেচ্ছাসেবকের কার্ড ঝুলিয়ে কাঁধে পানির বোতলভর্তি কেস নিয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থী ও অভিভাবকদের  কাছে তা বিতরণ করেন। এমন কর্মকাণ্ড ব্যাপক প্রশংসা কুড়িয়েছে নেতা-কর্মীরা।

 

বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন ইউনিটে আজ ভর্তি পরীক্ষা চলাকালে ভর্তিচ্ছুক শিক্ষার্থী ও অভিভাকদের পাশে দাঁড়িয়ে সুনাম কুড়িয়েছে বঙ্গবন্ধুর হাতে গড়া ছাত্র সংগঠনটি। আর এই ধরণের উদ্যোগকে প্রশংসার চোখে দেখছেন আগত পরীক্ষার্থীরাসহ অভিভাবকরা।

 

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা জানান, ‘এটা আমাদের দায়িত্ব। কারণ আমরাও ছাত্র। আমরা হচ্ছি শিক্ষা শান্তি ও প্রগতির পতাকাবাহী সংগঠন। এ জন্য শিক্ষার প্রশ্নে শিক্ষার্থীদের কলম দিয়েছি। আর পানি হচ্ছে একটা আর্জেন্ট নিড (জরুরি প্রয়োজন)। শিক্ষার্থী ও অভিভাবকদের পানির প্রয়োজন হয়। তাই আমরা পানির ব্যবস্থা করেছি।

 

নেতৃবৃন্দরা আরও জানান, ‘ভবিষ্যতে আরও ভালো কিছু করার চেষ্টা করব। আর আমরা যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সেটি যেন আমাদের আচরণ দেখে বোঝা যায়। সে জন্য আমরা আমাদের এসব কার্যক্রম অব্যাহত রাখবো।’

 

প্রসঙ্গত: রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রাবিপ্রবি) এ ২০১৯-২০২০ শিক্ষাবর্ষে ৪ বছর মেয়াদী ১ম বর্ষ স্নাতক সম্মান শ্রেণিতে ভর্তি পরীক্ষা ৬ ডিসেম্বর ২০১৯খ্রিঃ আজ (শুক্রবার) তারিখে অনুষ্ঠিত হয়েছে এবং আগামীকাল ৭ ডিসেম্বর ২০১৯খ্রিঃ (শুক্রবার ও শনিবার) তারিখেও অনুষ্ঠিত হবে।

 

এবারের ভর্তি পরিক্ষায় “এ” ইউনিটে (ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি অনুষদ) ৫০টি আসনের জন্য ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ১৪৪৭ জন, “বি” ইউনিটে (বিজনেস স্টাডিজ অনুষদ) ৭৫টি আসনের জন্য ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ৯৬৩ জন এবং “সি” ইউনিটে (বায়োলজিক্যাল সায়েন্স অনুষদ) ২৫টি আসনের জন্য ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ৬২২ জন। ভর্তি পরীক্ষা রাঙামাটি শহরে অবস্থিত দুটি কেন্দ্রে- লেকার্স পাবলিক স্কুল এন্ড কলেজ এবং শাহ্ বহুমুখী উচ্চ বিদ্যালয় এ অনুষ্ঠিত হয়েছে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ