• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
রাঙামাটির বিশিষ্ট ব্যবসায়ী এজাজ নবীর মায়ের ইন্তেকাল                    বাঘাইছড়িতে দুলামিয়া এন্ড সাবা ওয়েলফেয়ার ফাউন্ডেশনের শীতবস্ত্র বিতরণ                    লামায় মেয়ে হত্যার বিচার চেয়ে সংবাদ সম্মেলন ৮৫ বছরের এক বৃদ্ধ মায়ের                    পাহাড়ে সব অবৈধ অস্ত্র উদ্ধার করা হবে -পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈচিং এমপি                    খাগড়াছড়ির শতাধিক দরিদ্র শীতার্থ মানুষের পাশে যুবনেতা লক্ষ্মী চাকমা                    অটিস্টিক শিশুদের প্রতিভাগুলো খুঁজে বের করতে হবে এবং প্রতিভার বিকাশ ঘটাতে হবে-নব বিক্রম কিশোর ত্রিপুরা                    মহালছড়ি মিলনপুর বনবিহারে মাস ব্যাপী আকাশ প্রদীপ প্রজ্জ্বলন অনুষ্ঠান সমাপ্ত                    নানিয়ারচর উপজেলাবাসীর প্রথম সার্বজনীন মহাসংঘদান অনুষ্ঠিত                    রাঙামাটিতে বৌদ্ধ মৈত্রী সংঘের ২০ বছর পূর্তিতে গুনী ব্যক্তি সন্মাননা ও বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানকে শ্রদ্ধাদান                    মহালছড়িতে ডিজিটাল বাংলাদেশ দিবস উদযাপন                    বরকলে নলকূপ তত্ত্বাবধায়ক প্রশিক্ষণার্থীদের সমাপনী সভা অনুষ্ঠিত                    বরকলে ৪৫বিজিবির দেওয়া সমবায় গরু খামার প্রকল্পের শুভ উদ্ধোধন                    রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সেলাই মেশিন বিতরণ                    খাগড়াছড়িতে ডিজিটাল দিবসে র‌্যালি ও আলোচনা সভা                    রাঙামাটির রাজ বন বিহারে বংসা-ওয়াংসা গোঝার সার্বজনীন সংঘ দান অনুষ্ঠানের আয়োজন                    খাগড়াছড়িতে পার্বত্য নাগরিক পরিষদের সংবাদ সম্মেলন                    মহালছড়িতে লীন প্রকল্পের অবহিতকরণ সভা                    পার্বত্য ভিক্ষু সংঘের তৃতীয় সংঘরাজ অভয়তিষ্য মহাথেরোর অন্ত্যোষ্টিক্রিয়া সম্পন্ন                    সড়ক উন্নয়নে মৈদং ইউনিয়নের চল্লিশ দিনের কর্মসূচী                    মহালছড়িতে রহমান স্মৃতি ফুটবল টুর্ণামেন্ট`র ফাইনাল খেলা ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠান সম্পন্ন                    উপার্জনক্ষম একমাত্র সন্তানের জামিন চেয়ে রাঙামাটিতে বৃদ্ধ পিতা-মাতার সংবাদ সম্মেলন                    
 

রাঙামাটিতে ২মাস মেয়াদী ট্যুরিষ্ট গাইড এবং কমিউনিকেটিভ ইংলিশ প্রশিক্ষণ কোর্স শুরু

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 01 Dec 2019   Sunday

রোববার থেকে রাঙামাটিতে দুই মাস মেয়াদী ট্্ুযরিষ্ট গাইড এবং কমিউনিকেটিভ ইংলিশ প্রশিক্ষণ কোর্স শুরু হয়েছে।


যুব উন্নয়ন অধিদপ্তরে মিলনায়তনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কোর্সের উদ্বোধন করেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা।


উদ্বোধনী অনুষ্ঠানে যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ শহিদুল ইসলাম ও ডেপুটি কো-অর্ডিনেটর বিপুল চাকমা বক্তব্য রাখেন।দুই মাস মেয়াদী ট্্ুযরিষ্ট গাইড এবং কমিউনিকেটিভ ইংলিশ প্রশিক্ষণ কোর্সে জেলার বিভিন্ন উপজেলার মোট ৩০জন প্রশিক্ষনার্থী অংশগ্রহণ করে।


উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন, একজন প্রকৃত ট্যুারিষ্ট গাইড হিসেবে নিজেকে গড়ে তুলতে হলে তাকে বিনম্র, ভদ্র ও অন্যের প্রতি সম্মান প্রদর্শণ করতে হবে। বিশে^ অনেক দেশ রয়েছে যেখানে যুবরা উচ্চ শিক্ষা গ্রহণ করে এ পেশায় নিয়োজিত রয়েছে। তিনি প্রশিক্ষানার্থীদের উদ্দ্যেশে বলেন, পার্বত্য জেলায় বসবাসরত সকল জাতি গোষ্ঠির সংস্কৃতি, কৃষ্টি, কালচার, ঐতিহ্যবাহী নিদর্শন, স্থান সর্ম্পকে সম্যক ধারনা অর্জন করতে হবে। যাতে করে আগত দেশী বিদেশী পর্যটকদের কাছে সে সমস্ত বিশয়গুলো তুলে ধরতে পারো। তিনি আরো বলেন, সমাজে অনেক যুব রয়েছে যারা মাদকের ছোঁবলে পড়ে জঙ্গী কাজে লিপ্ত হয়ে যায়। যা তার ও তার পরিবারের জন্য কখনো সুখকর নয়।

 

তিনি এসব অনৈতিক কাজে যুবদের জড়িত না হয়ে যুব উন্নয়ন দপ্তর হতে প্রশিক্ষণ গ্রহণ করে নিজেকে আত্নস্বাবলম্বি করারও পরামর্শ দেন। পরে ট্্ুযরিষ্ট গাইড ফেডারেশনের টি-শার্ট অতিথিদের মাঝে বিতরণ করা হয়।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ