• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
করোনায় বরকলে কর্মহীন ও অসহায় পরিবারের মাঝে ইউএনডিপি                    পার্বত্য চুক্তি বাস্তবায়ন প্রক্রিয়া থমকে গেছে,পাহাড়ের মানুষ সম্পূর্ণ অনিশ্চয়তার জীবনযাপনে বাধ্য হচ্ছে                    বসুন্ধরা গ্রুপের অর্থায়নে রাঙামাটিতে পিসিআর ল্যাব উদ্বোধন                    করোনায় এক কোটি টাকার লোকসান নিয়ে সীমিত আকারে খুলছে রাঙামাটি পর্যটন                    রাঙামাটিতে আজ পিসিআর ল্যাব উদ্বোধন হচ্ছে                    জাতীয় শোক দিবস উপলক্ষে রাঙামাটিতে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত                    শেখ কামাল-এর জন্মবার্ষিকী উপলক্ষে বরকলে বৃক্ষরোপন কর্মসূচি                    রাঙামাটিতে শক্তি ফাউন্ডেশনের উদ্যোগে গরীব ও অসহায়দের এক বেলা আহারের আয়োজন                    বাংলাদেশকে ১০টি রেলের ইঞ্জিন দিল ভারত                    প্রিয় ফটিকছড়িবাসী: আজ এই দিনটাকে মনের খাতায় গেঁথে রেখো                    বরকলে দরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ                    রাঙামাটিতে ফেসবুক লাইভ শো                    করোনায় রাঙামাটিতে আরো আক্রান্ত ১১জন, মোট আক্রান্ত ৬০২জন                    এখনই তদারকি না করলে রাঙামাটিতে করোনা মহামারি আকার ধারণ করতে পারে                    বরকলে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ক্রীড়া সামগ্রী ও সাংস্কৃতিক সরঞ্জাম বিতরণ                    দুমদুম্যা ইউনিয়নে প্রধানমন্ত্রীর ত্রাণ সামগ্রি ঘরে ঘরে পৌছলো                    শিশু দুর্জয় বাঁচতে চায়                    লক্ষ্মীছড়ি বাজার বয়কটের হুমকি                    স্থানীয়ভাবে নির্মিত হাউজবোট এবং ইলেট্রিক বোট পরিদর্শন জেলা পরিষদ চেয়ারমানের                    লামায় পুকুরে ডুবে ৪ বছরের এক শিশুর মৃত্যু                    ২০টি অক্সিজেন সিলিন্ডার দিলো চট্টগ্রাম সরকারী কমার্স কলেজের প্রাক্তন শিক্ষার্থীরা                    
 

পাহাড়ে সন্ত্রাস বন্ধ করে চুক্তি বাস্তবায়নে ধৈর্য্য রাখতে হবে-মাহাবুব উল আলম হানিফ

স্টাফ রিপোর্টার,বান্দরবান : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 26 Nov 2019   Tuesday

আ’লীগের যুগ্ন সাধারণ সম্পাদক মাহাবুব উল আলম হানিফ এমপি পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক সংগঠনগুলোর দিকে ইঙ্গিত করে বলেছেন, আমরা পরিষ্কারভাবে জানাতে চাই পাহাড়ে যে সমস্ত সন্ত্রাসী গ্রুপ যারা বিভিন্ন নামে-বেনামে অস্ত্র হাতে নিয়ে এই পাহাড়ে অশান্তি করার চেষ্টা করছেন, তাদের দ্বারা এই পাহাড়ের মানুষের কোনো রকমের উপকার হবে না-কল্যাণ হবে না, অকল্যাণই একমাত্র যাদের দ্বারা হয়।দেশনেত্রী শেখ হাসিনা শান্তি চুক্তি করেছিলেন এই এলাকার শান্তি প্রতিষ্ঠার জন্য, প্রত্যেক মানুষের নিরাপত্তা নিশ্চিত করার জন্য।

 

পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক সংগঠন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতিকে (পিসিজেএসএস) উদ্দেশ্য করে তিনি আরো বলেন, আপনারা আসুন-শান্তি চুক্তি বাস্তবায়ন অনেকগুলো হয়েছে। আরো বাকীগুলো বাস্তবায়ন হবে। আপনাদের ধৈর্য রাখতে হবে।

 

সোমবার বান্দরবান রাজার মাঠে জেলা আ’লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

বিএনপি’র উদ্দেশ্যে হানিফ বলেন, অতীতে আমরা দেখেছি অনেকেই অবৈধভাবে অস্ত্র হাতে নিয়ে অবৈধভাবে শাসন করতে এসেছেন। অবৈধ পন্থায় বা অবৈধভাবে অস্ত্র হাতে নিয়ে মানুষের কোনো কল্যাণ আসতে পারে না। পৃথিবীর কোনো দেশে যারা অবৈধভাবে অস্ত্র হাতে নিয়ে এই ধরণের সন্ত্রাসী কর্মকান্ড করেছেন-তারা কখনো জনগণের কল্যাণ বয়ে আনতে পারে নাই। আজকে যেভাবে যে রাজনৈতিক প্রেক্ষাপটেই তাকিয়ে দেখেন ১৯৭৫ সালে ১৫ আগস্ট জাতির জনককে হত্যার পর যারা অবৈধভাবে ক্ষমতা দখল করেছিলেন এই দলের (বিএনপি) কাছে দেশ ও জাতির কোনো কল্যাণ আসে নাই। কারণ যার জন্ম অবৈধভাবে, অবৈধপন্থায়, অবৈধ ক্ষমতা দিয়ে কখনো জনগণের কল্যাণ করা যায় নাই এতা প্রমানিত হয়েছে বারবার।

 

দীর্ঘ ছয় বছর পর জেলা আ’লীগের সম্মেলনে  জেলা আ’লীগের সভাপতি ক্য শৈ হ্লার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং, বাংলাদেশ আ’লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ দপ্তর সম্পাদক ব্যারিষ্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।

 

জেলা আ’লীগের সম্মেলনের প্রথম পর্ব শেষে আগত অতিথিসহ কাউন্সিলর ও ডেলিগেটদের নিয়ে অরুণ সারকি টাউন হলে সভাপতি ও সাধারণ সম্পাদক পদ নিয়ে সভা অনুষ্ঠিত হয়। সেখানে মাহাবুব উল আলম হানিফ জেলা আ’লীগের নতুন কমিটির সভাপতি হিসেবে জেলা পরিষদ বর্তমান চেয়ারম্যান ক্য শৈ হ্লা ও সাধারণ সম্পাদক হিসেবে বর্তমান পৌর মেয়র ইসলাম বেবীর নাম ঘোষনা করেন।

 

জেলা ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল ঘিরে সভাপতি পদে একক প্রার্থী ছিলেন ক্য শৈ হ্লা, সাধারণ সম্পাদক পদে ইসলাম বেবীসহ ছয়জন প্রার্থী দলীয় ফরম জমা দেন। সম্মেলনে সাত উপজেলা ও ৩৩টি ইউনিয়নের নেতাকর্মীরা ঢলে ঢলে উপস্থিত হয়ে রাজার মাঠ কাণায় কাণায় পূর্ণ করেন। নেতাকর্মীদের মাঝে সম্মেলন ঘিরে বিপুল উৎসাহ উদ্দিপনা দেখা যায়।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ