• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
রাজস্থলীতে অপহরনের পর হেডম্যান দ্বীপময় তালুকদারকে হত্যা করেছে সন্ত্রাসীরা                    রাজস্থলীর হেডম্যান দ্বীপময় তালুকদারকে অপহরণ করেছে সন্ত্রাসীরা                    পানছড়ি’র জনকল্যাণ বৌদ্ধ বিহারে কঠিন চীবর দান অনুষ্টিত                    অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিক রাজনীতি আওয়ামীলীগের মূলনীতি-সন্তোষ কুমার চাকমা                    জাতীয় পর্যায়ে কাবাডিতে চ্যাম্পিয়ন রাঙামাটির নারী কাবাডি দলের খেলোয়াড়দের সংবর্ধনা                    বরকলে তিন সফল খামারিকে সম্মাননা প্রদান                    বরকলে খামারি প্রশিক্ষণার্থীদের সমাপনী সভা অনুষ্ঠিত                    বিলাইছড়িতে তিনদিন ব্যাপী প্রশিক্ষণ উদ্বোধন                    জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে রাঙামাটিতে র‌্যালি ও আলোচনা সভা                    পানছড়ি’র মুনিপুর বনবিহারে কঠিন চীবর দান অনুষ্ঠিত                    বরকলে তিন ইউনিয়ন পরিষদের উদ্যোগে স্কুল ড্রেস ও শিক্ষা উপকরণ বিতরন                    বরকলে বৈজ্ঞানিক পদ্ধতিতে গবাদিপ্রাণি হৃষ্টপুষ্টকরণ                    লামায় জবাই করে গৃহবধূকে হত্যা                    জুরাছড়িতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগীতা অনুষ্ঠিত                    রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত                    বরকলে অাইন শৃঙ্খলা কমিটির উদ্যোগে মাসিক সভা                    বরকলে প্রগতি যুবক যুবতী কল্যাণ সমিতির প্রশিক্ষণার্থীদের সমাপনী সভা অনুষ্ঠিত                    রাঙামাটির মৈত্রী বিহারে বিহারে কঠিন চীবর দানোৎসব অনুষ্ঠিত                    রাঙামাটি বি এম ইন্সটিটিউটের নবীনবরণ অনুষ্ঠিত                    পাহাড়ে বাছাই করে আওয়ামীলীগের নেতাকর্মীদের হত্যা করছে সন্ত্রাসীরা                    সভাপতি আজমীর, সম্পাদক বাদল পুনঃ নির্বাচিত                    
 

ফুরমোন আন্তর্জাতিক ভাবনা কেন্দ্রের সিড়িঁ ও রাস্তা কার্পেটিং এর ভিত্তিপ্রস্তুর স্থাপন ও ধর্মীয় সভায়
ধর্মীয় অনুশাসন মেনে সম্প্রীতির বন্ধন সুদৃঢ় করতে হবে- দীপংকর তালুকদার এমপি

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 17 May 2019   Friday

মৈত্রীপূর্ণ চিন্তা চেতনা ও ধর্মীয় অনুশাসন মেনে স্ব-স্ব অবস্থান থেকে সম্প্রীতির বন্ধন সুদৃঢ় করার আহবান জানিয়েছেন রাঙামাটি আসনের সংসদ সদস্য দীপংকর তালুকদার। তিনি বলেন, বৌদ্ধ ধর্মের মূলবাণী অহিংসা ও মৈত্রী। সকল ধর্মেই মানবতা, শুভ ও কল্যাণ চিন্তার কথা বলা হয়েছে। সমাজ থেকে হিংসা, দ্বেষ মুছে ফেলে মানবের হিতে ব্রতী হতে পারলে অহিংসা ও মৈত্রীপূর্ণ সমাজ গঠন সম্ভব।

 

শুক্রবার বৈশাখী পূর্ণিমা উপলক্ষে ও ফুরমোন সাধনাতীর্থ আন্তর্জাতিক বনধাম কেন্দ্রের অধ্যক্ষ শ্রীমৎ ভৃগু মহাস্থবীর ভন্তের ৫৫তম শুভ জন্ম বার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

ফুরমোন সাধনাতীর্থ আন্তর্জাতিক বনধাম কেন্দ্রের অধ্যক্ষ শ্রীমৎ ভৃগু মহাস্থবীর ভন্তের ৫৫তম শুভ জন্ম বার্ষিকী অনুষ্ঠানে পূর্ণার্থীদের উদ্দেশ্যে দেশনা প্রদান করেন বনভান্তের শিষ্যপ্রধান ও রাজ বন বিহারের আবাসিক প্রধান অধ্যক্ষ শ্রীমৎ প্রজ্ঞালংকার মহাথেরো।

 

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, জেলা পরিষদ সদস্য স্মৃতি বিকাশ ত্রিপুরা, অমিত চাকমা রাজু, ৩নং ইউপি চেয়ারম্যান মৃনাল কান্তি চাকমা প্রমুখ।

 

এর আগে দীপংকর তালুকদার এমপি ফুরমোন আন্তর্জাতিক ভাবনা কেন্দ্রের সিড়িঁ নির্মাণ ও ফরমোন সাধনাতীর্থ আন্তর্জাতিক বনধ্যান কেন্দ্রের রাস্তা কার্পেটিং এর ভিত্তিপ্রস্তুর স্থাপন করেন।

 

দীপংকর তালুকদার এমপি আরো বলেন, আজ উপমহাদেশে ধর্মীয় উগ্রতা, ধর্মীয় শ্রেষ্ঠত্ববাদ মাথাচাড়া দিয়ে উঠেছে, ধর্মের নামে জঙ্গিপনা উপমহাদেশের সমাজ ও রাজনীতিতে যে অশুভ ছায়া ফেলছে তার বিরুদ্ধে শুভ, কল্যাণ ও মানবিক সম্মিলনীর মাধ্যমে শান্তি ও মৈত্রীর বার্তা ছড়িয়ে দিতে হবে। এর জন্য আমাদের সবাইকে সামাজিক-সাংস্কৃতিক ঐতিহ্যবোধ থেকেই ঐক্যবদ্ধভাবে অগ্রসর হবে।

 

তিনি বলেন, জন্মের মাধ্যমে কেউ দুর্নীতি পরায়ণ, অসৎ ও অধার্মিক হয়ে জন্মায় না। সমাজের পারিপার্শ্বিক অবস্থা ও পরিবেশ থেকে সে শিক্ষা লাভ করে এবং সেভাবে সে আস্তে আস্তে নিজেকে প্রস্তুত করে। তবে যে সমাজে মানুষের মধ্যে পারস্পারিক বিশ্বাস ও শ্রদ্ধা এবং ন্যায়-নীতি বিদ্যমান সে সমাজ শান্তি ও সমৃদ্ধির দিকে ধাবিত হয়। মানুষের মন সদা পবিত্র থাকে ও অনেক ধর্ম পরায়ণ হয়। ফলে সমাজের মধ্যে বিরাজ করে অনাবিল সুখ-শান্তি ও সমৃদ্ধি। তাই সবাইকে সমাজ ও জাতির উন্নয়নে বুদ্ধের বাণী অহিংসা ও মৈত্রীকে গভীরভাবে উপলব্ধি করে সবাইকে সমানতালে এগিয়ে আসার আহবান জানান তিনি।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

আর্কাইভ