• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
রাঙামাটিতে করোনা উপসর্গে এক জনের মৃত্যু, নতুন করে আরো ৩জনসহ মোট আক্রান্ত ৬১ জন                    চকরিয়ায় এক কিশোরিকে ধর্ষনের অভিযোগ ছাত্রলীগের এক নেতার বিরুদ্ধে                    জুরাছড়িতে সেনা বাহিনীর পক্ষ থেকে দুস্থদের মাঝে সহায়তা প্রদান                    আবারও শ্রেষ্ঠত্ব ধরে রাখলো কাপ্তাই নৌ-বাহিনী স্কুল এন্ড কলেজ                    রাঙামাটিতে এসএসসিতে জিপিএ-৫ পেয়েছে ১৬৪ জন                    সোমবার থেকে রাঙামাটিতে সীমিত আঁকারে চালু হচ্ছে বাস ও লঞ্চ                    রাঙামাটিতে করোনায় প্লাজমা ডোনেট সেল গঠন করেছে স্বপ্নবুনন                    করোনা ভাইরাসের মধ্যে আরেকটি অবৈধ অস্ত্র ভাইরাসের আমরা আক্রান্ত-দীপংকর তালুকদার এমপি                    রাঙামাটির সাপছড়িতে ২৬ পরিবারকে ত্রাণ দিয়েছে কয়েক তরুণ উদ্যোক্তা                    বাঘাইহাটের প্রত্যন্ত এলাকায় খাগড়াছড়ি সেনা রিজিয়নের খাদ্য সহায়তা প্রদান                    খাগড়াছড়িতে রাজনীতিক খোকনেশ্বর ত্রিপুরা’র মাতৃ বিয়োগে বিভিন্ন মহলের শোক                    রাঙামাটির বন্দুকভাঙ্গায় ৫০ পরিবারকে ত্রাণ দিয়েছে হিলর ভালেদী                    কাপ্তাইয়ে এক আনসার সদস্যের করোনা পজিটিভ                    খাগড়াছড়ির দুই উপজেলায় অসহায়দের পাশে দাড়ালো চাঙমা একাডেমী                    মাসিক প্রতিটি নারী-কিশোরীদের শারীরিক ও মানসিক স্বাস্থ্যের সাথে জড়িত                    করোনা প্রতিরোধে রাঙামাটি রেড ক্রিসেন্টের ৯০ লাখ টাকার নগদ অর্থ সহায়তা প্রদান                    খাগড়াছড়িতে ২৪ ঘন্টায় সর্বোচ্চ ৯ জন করোনা পজিটিভ, এ পর্ষন্ত সনাক্ত ৩০জন                    সাবেক্ষং-এ বড়পুল পাড়ায় বজ্রপাতে একই পরিবারের আহত ২                    দি ওয়ার্ল্ড বুদ্ধ শাসন সেবক সংঘ রাঙামাটি জেলা শাখার প্রতিবাদ                    পার্বত্য এলাকায় পাহাড়ী নারী ও মাসিক ব্যবস্থাপনা                    দি ওয়াল্ড বুদ্ধ শাসন সেবক সংঘ’ বাংলাদেশ এর প্রতিবাদ                    
 

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মাসিক সভায়
পার্বত্যাঞ্চলে পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে এগিয়ে নিতে হবে-বৃষকেতু চাকমা

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 18 Apr 2019   Thursday

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেছেন, পার্বত্য জেলার পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে এগিয়ে নিতে জেলা তথা দেশের সার্বিক উন্নয়নে সততা, আন্তরিকতা ও নিষ্ঠার সঙ্গে আমাদের সকলকে দায়িত্ব পালন করতে হবে। তিনি বলেন জনস্বার্থে সরকার আমাদের নিয়োগ দিয়েছেন তাই জনকল্যাণে আমাদের কাজ করে যেতে হবে। তবেই দেশের উন্নয়ন হবে, দেশ এগিয়ে যাবে। 

 

বৃহস্পতিবার জেলা পরিষদের সভা কক্ষে অনুষ্ঠিত পরিষদের মাসিক সভায় সভাপতির বক্তব্যে পরিষদ চেয়ারম্যান এসব কথা বলেন।

 

জেলা পরিষদের জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরার পরিচালনায় অনুষ্ঠিত সভায় পরিষদের সদস্য অংসুইপ্রু চৌধুরী, সদস্য ত্রিদীপ কান্তি দাশ, সদস্য মোঃ জানে আলম, সদস্য স্মৃতি বিকাশ ত্রিপুরা, সদস্য থোয়াইচিং মারমা, সদস্য সান্তনা চাকমা, সদস্য মনোয়ারা আক্তার জাহান, সদস্য জ্ঞানেন্দু বিকাশ চাকমা, পরিষদের নির্বাহী প্রকৌশলী ক্য হ্লা খইসহ হস্তান্তরিত বিভিন্ন বিভাগের অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

 

সভায় স্বাস্থ্য বিভাগের সিভিল সার্জন (ভাঃ) ডাঃ নীহার রঞ্জন নন্দী বলেন, রাঙামাটি জেনারেল হাসপাতাল ও বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অবৈধ দখলদারদের উচ্ছেদের বিষয়টি জেলা প্রশাসন ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের এখতিয়ারধীনে রয়েছে। এছাড়া হাসপাতালে সকল স্বাস্থ্যসেবা এবং ওষুধ প্রদান কার্যক্রম অব্যাহত রয়েছে।

 

সভায় পরিষদ চেয়ারম্যান আরো বলেন, সরকারি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে যাতে কোন ধরনের গাফেলতি না হয় সেদিকে সংশ্লিষ্ট সকলকে সতর্ক থাকতে হবে। পার্বত্য জেলার উন্নয়ন মানে দেশের উন্নয়ন। সরকারের বহুমুখী উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নিজের উপর অর্পিত দায়িত্ব যথাযথভাবে পালন করতে সভায় উপস্থিত সকল কর্মকর্তার প্রতি আহ্বান জানান তিনি।

 

স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের উপ সহকারী প্রকৌশলী মোঃ মাহফুজ হোসেন বলেন, জেলার বিভিন্ন উপজেলায় ১০ ও ৩১ শয্য হাসপাতালগুলো ৫০শয্যায় উন্নীত করার লক্ষ্যে অবকাঠামো নির্মাণ কাজ চলছে। ইতিমধ্যে জুরাছড়ি ও লংগদু উপজেলা হাসপাতাল ৫০শয্যায় উন্নীত করার লক্ষ্যে সয়েল টেস্ট সম্পন্ন হয়েছে। টেন্ডার হলে কাজ শুরু হবে। অন্যদিকে বরকল, বাঘাইছড়ি ও নানিয়ারচর উপজেলা হাসপাতালগুলোর সয়েল টেস্ট এর কাজ শীঘ্রই শুরু হবে।

 

সমাজসেবা বিভাগের সহকারী পরিচালক রূপনা চাকমা বলেন, সমাজসেবা কর্তৃক বৃদ্ধ, বিধবা, প্রতিবন্ধী, মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন ভাতা প্রদানকারীদের মার্চ মাসের ভাতা ইতিমধ্যে ব্যাংকের একাউন্টে জমা হয়েছে। যা শীঘ্রই তাদের একাউন্টে প্রেরণ করা হবে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ