• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
মহালছড়িতে বৈদ্যুতিক শটসার্কিটে মসজিদ পুড়ে ছাই                    মাটিরাঙ্গার তাইন্দংবাজারে হঅগ্নিকান্ডে ২৫টি পুড়ে ছাই                    মাটিরাঙ্গার তাইন্দংবাজারে হঅগ্নিকান্ডে ২৫টি পুড়ে ছাই                    করোনার প্রভাবে রাঙামাটিতে বিপাকে সংবাদকর্মীরা                    খাগড়াছড়ির এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা’র মাতৃ বিয়োগ                    কর্মহীন মানুষের বাড়ীতে রাঙামাটি জেলা প্রশাসনের ত্রাণ সামগ্রী                    জীবন সংগঠনের পক্ষ থেকে রাঙামাটিতে চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদের জন্য বিভিন্ন সুরক্ষা সরঞ্জামাদি হস্থান্তর                    পাহাড়ে হাম উপদ্রুত এলাকায় জরুরী মানবিক সহায়তার আহ্বান                    রাঙামাটি জেলা পরিষদের মাস্ক ও হ্যান্ড গ্ল্যাভস্ বিতরণ                    সামাজিক দুরত্ব রক্ষার্থে ত্রান নিয়ে জনগণের দোরগোড়ায় কাপ্তাই ইউএনও                    করোনা ভাইরাস জনিত জুরাছড়িতে কর্মহীনদের বাড়ীতে খাবার পৌছে দিল ইউএনও ও জনপ্রতিনিধিরা                    সেনাবাহিনীর পক্ষ থেকে শহরের প্রধান সড়কে ঔষুধ মিশ্রিত পানি ছিটানো ও গরীদের শুকনো খাবার বিতরণ                    করোনা সচেতনতায় রাঙামাটি শহরের জেলা প্রশাসন, পুলিশ ও সেনাবাহিনীর টহল অব্যাহত                    কাপ্তাইয়ে অসহায় মানুষের মাঝে কাপ্তাই নৌ বাহিনীর ত্রাণ সামগ্রী বিতরণ                    বাঘাইছড়িতে গুচ্ছ গ্রাম এলাকায় করোনা ভাইসরাস সন্দেহে ১২টি বাড়ীকে লক ডাউনের ঘোষনা                    রাঙামাটি শহরের বিভিন্ন এলাকায় হ্যান্ড স্যানিটাইজেশন বিতরণ ও বেসিন স্থাপন                    করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে রাঙামাটির শহরে মোবাইল কোর্টের অভিযান অব্যাহত                    করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে রাঙামাটিতে আ’লীগসহ অংগ সংগঠনের সচেতনতামূলক কর্মকান্ড                    করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে বরকল সদরে জীবাণু নাশক স্প্রে                    করোনাভাইরাস প্রতিরোধে বলাকা ক্লাবের স্প্রে, মাস্ক ও লিফলেট বিতরণ                    করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে খাগড়াছড়িতে দোকানপাট বন্ধ ও রাস্তাঘাট ফাঁকা                    
 

উপজেলা পরিষদ নির্বাচন অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন লক্ষে বরকলে মতবিনিময় সভা

পুলিন বিহারী চাকমা,বরকল : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 15 Mar 2019   Friday

আসন্ন পঞ্চম বারের মতো উপজেলা পরিষদ নির্বাচন অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের লক্ষে শুক্রবার বরকলে নির্বাচনী প্রার্থী,রাজনৈতিক দল, উপজেলা আইনশৃঙ্খলা বাহিনীর কর্তা ব্যক্তি ও সাংবাদিকদের নিয়ে বিশেষ মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।


উপজেলা পরিষদ কনফারেন্স কক্ষে আয়োজিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া পারভীন। সভায় উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মোঃ শহীদুল ইসলাম বরকল মডেল থানার অফিসার ইনচার্জ মফজল আহম্মদ খান ছোট হরিণা ১২ বর্ডারগার্ড ব্যাটালিয়নের(বিজিবি) মেডিকেল অফিসার ক্যাপ্টেন মোঃ এহসান বরকল সদর ৪৫ বর্ডারগার্ড ব্যাটালিয়নের(বিজিবি) নায়েব সুবেদার মোঃ হারুন ও উপজেলা প্রেস ক্লাব সভাপতি পুলিন বিহারী চাকমা বক্তব্য রাখেন। এসময় মতবিনিময় সভায় চেয়ারম্যান পদে আনারস মার্কায় স্বতন্ত্র পদ প্রার্থী বিধান চাকমা আওয়ামীলীগের নৌকার প্রতীকী চেয়ারম্যান পদ প্রার্থী সবির কুমার চাকমা ভাইস চেয়ারম্যান পদে টিউবেল মার্কায় স্বতন্ত্র পদ প্রার্থী মোঃ লোকমান মহিলা ভাইস চেয়ারম্যান পদে সেলাই মেশিন মার্কায় স্বতন্ত্র পদপ্রার্থী রাখী চাকমা ভাইস চেয়ারম্যান পদে চশমা মার্কায় স্বতন্ত্র পদপ্রার্থী শ্যাম রতন চাকমা মহিলা ভাইস চেয়ারম্যান পদে হাঁস মার্কায় স্বতন্ত্র পদপ্রার্থী সুচরিতা চাকমা উপজেলা আনসার ভিডিপির প্রশিক্ষক মোঃ এহছান সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।


বক্তারা বলেন আগামী ১৮ই মার্চ উপজেলা পরিষদ নির্বাচন যাতে অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত করা যায় তার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী প্রার্থী ও তাদের সমর্থকদের সর্বাত্বক সহযোগিতা কামনা করেন।
উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মোঃ শহীদুল ইসলাম বলেন, নির্বাচনে কে জিতবে কে হারবে সেইটি দেখার বিষয় নয় সকল ভোটার যাতে নির্ভয়ে ভোট কেন্দ্রে এসে তাদের মনোনিত প্রার্থীকে ভোট দিতে পারেন সেটি নিশ্চিত করায় হচ্ছে তাদের কাজ। এতে নির্বাচনে দায়িত্বরত কোন কর্মকর্তা কর্মচারী কোন প্রার্থীর পক্ষে পক্ষপাতিত্ব করলে সেই ব্যক্তির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে নির্বাচন কমিশন। এক এলাকা হতে অন্য এলাকায় গিয়ে পোলিং এজেন্ট নিয়োগ দেয়ার ব্যাপারে এক চেয়ারম্যান প্রার্থী জানতে চাইলে তার জবাবে তিনি(নির্বাচন কর্মকর্তা) বলেন এক এলাকার মানুষ অন্য এলাকায় গিয়ে পোলিং এজেন্ট করার নিয়ম নির্বাচন বিধিমালায় নেই।


তিনি আরো বলেন, নির্বাচনে দায়িত্ব প্রাপ্ত প্রিজাইডিং অফিসার পোলিং অফিসারগণ ভোট গ্রহণ ও ভোট শেষ করে ফিরে আসবে। ফিরে আসার সময় যদি কোন সমস্যা বা দুর্ঘটনা হয় তাহলে নির্বাচনের প্রার্থীরাই দায়ি থাকবেন বলে হুশিয়ারী দেন নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মোঃ শহীদুল ইসলাম।


ছোট হরিণার ১২ বিজিবির মেডিকেল অফিসার ক্যাপ্টেন এহসান বলেন- ভোটাররা যাতে নির্ভয়ে ভোট কেন্দ্রে এসে ভোট দিতে পারেন তার জন্য বিজিবি দায়িত্ব পালন করবেন।


ভোটার আইডি কার্ড না থাকলে কোন ভোটার ভোট দিতে সমস্যা হবে কি না ভাইস চেয়ারম্যান পদে এক প্রার্থী জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া পারভীন বলেন আইডি কার্ড না থাকলে ভোট দিতে পারবে না সেইটা ঠিক নয়। ভোটার তালিকায় নাম ঠিকানা ও চেহারায় মিল থাকলে সে ভোট দিতে পারবে এতে কোন আইডি কার্ড লাগবে না।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ