• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
৭২ ঘন্টায় রাঙামাটিতে কোন ডেঙ্গু রোগী পাওয়া যায়নি                    পানছড়িতে দু’দিন ব্যাপী সমন্বিত পুষ্টিকর্ম পরিকল্পনা প্রণয়ন কর্মশালা সম্পন্ন                    ২১ আগস্ট গ্রেনেড হামলার ১৫ তম বার্ষিকী উপলক্ষে রাঙামাটিতে বিক্ষোভ-সমাবেশ                    বাঘাইছড়িতে জেএসএস এমএন লারমা গ্রুপের দুই নেতাকে হত্যার অভিযোগে আটক ১                    আশুলিয়ায় মারমা গৃহবধুকে গণধর্ষণের ঘটনায় হিল উইমেন্স ফেডারেশনের উদ্বেগ ও নিন্দা                    বিলাইছড়িতে চারদিন ব্যাপী গাভী পালন প্রশিক্ষণ শুরু                    রাজস্থলীতে সেনাসদস্যদের উপর হামলার নিন্দা ও প্রতিবাদ রাঙামাটি চেম্বার অব কমার্সের                    চন্দ্রঘোন-রাজস্থলী সড়কে পুলিশী টহল জোরদার, চলছে বিশেষ অভিযান                    বর্তমান সরকার পার্বত্য চট্টগ্রামের উন্নয়নে আন্তরিক-পার্বত্য সচিব                    রাজস্থলীতে সেনাবহিনীর টহল দলের উপর সন্ত্রাসীদের হামলা, ১ সেনা সদস্য নিহত                    বাঘাইছড়িতে দুই নেতাকে হত্যার ঘটনায় ৫০ জনের বিরুদ্ধে থানায় মামলা                    মহালছড়িতে প্রান্তিক চাষীদের মাঝে ফলদ চারা বিতরণ                    জুরাছড়িতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী পালিত                    রাবিপ্রবি`র জাতীয় শোক দিবস পালন                    গোল্ডেন জিপিএ পাওয়া নাজমুলের পাশে পানছড়ির অল নাইচ শিক্ষা ফাউন্ডেশান                    বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও বিনম্র শ্রদ্ধাভরে স্বরণ করলো রাঙামাটিবাসী                    বরকলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী পালিত                    পার্বত্য চুক্তি বাস্তবায়নে পাহাড়ে বিরাজমান হত্যার রাজনীতি বন্ধ করতে হবে                    বাঘাইছড়িতে দুর্বৃত্তদের গুলিতে জেএসএস`র এমএন লারমা গ্রুপের নিহত ২                    খাগড়াছড়িতে আদিবাসী দিবসে র‌্যালি ও মানববন্ধন                    নানা আয়োজনে বান্দরবানে বিশ্ব আদিবাসী দিবস পালিত                    
 

পাহাড়কে অশান্ত রাখতে একটি মহল ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে-পংকজ দেবনাথ এমপি

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 21 Apr 2018   Saturday

আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাধারণ সম্পাদক পঙ্কজ দেব নাথ এমপি বলেছেন, কোন তৃতীয় শক্তি দিয়ে অস্ত্র সমর্পন  করিয়ে পার্বত্য শান্তি চুক্তি স্বাক্ষর করা হয়নি। শুধুমাত্র বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি,ভালোবাসার কারণে এই জনপদের পাহাড়ী-বাঙালীসহ সকল সম্প্রদায়ের সুখী ও নিরাপদ জীবনের জন্য এই পার্বত্য শান্তি চুক্তি করা হয়েছে, যা সারা বিশ্বের মধ্যে নজির স্থাপন করেছিলেন।


পার্বত্য চট্টগ্রামকে নিয়ে আন্তর্জাতিক ষড়যন্ত্র চলছে উল্লেখ করে তিনি আরো বলেন, নানা কারণে, নানা অজুহাতে এই পাহাড়ী জনপদকে অশান্ত রাখতে একটি মহল ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তাই এ ষড়যন্ত্রকে শক্ত হাতে মোকাবেলা করতে এবং এই অঞ্চলের শান্তি ও উন্নয়নের লক্ষে সবাইকে এগিয়ে আসতে হবে।


শনিবার রাঙামাটি ট্রাক টার্মিনালে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের জেলা শাখার পরিচিতি সভায় আয়োজিত সমাবেশে প্রধান বক্তার বক্তব্যে তিনি এসব কথা বলেন।


বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ জেলা শাখার সভাপতি মোহাম্মদ শাওয়াল উদ্দীনের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যনিবার্হী সদস্য ও সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার।

 

বিশেষ অতিথির বক্তব্যে রাখেন স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সহ সভাপতি নির্মল চন্দ্র গুহ, স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক শেখ সোহেল রানা টিপু, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বর, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সদস্য সাইফুল্লা আনসারী, চট্টগ্রাম মহানগর স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক এ্যাডভোকেট জিয়া উদ্দিন। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ রাঙ্গামাটি জেলা শাখার সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহজাহান।


স্বেচ্ছাসেবকলীগ নেতা পংকজ দেবনাথ এমপি বলেন, পার্বত্য শান্তি চুক্তির পরেও ২০০১সালে বিএনপি-জামায়াত ক্ষমতায় আসার পর পার্বত্যাঞ্চলকে অন্ধকারে রেখেছিল। এখানে নাকি সন্ত্রাস ও জঙ্গিবাদ বাড়বে। তারা এই জনপদকে অন্ধকারে রেখে অবৈধ অস্ত্র চোরাচালানী,সোনা চোরাচালানীসহ বাংলাদেশের স্বাধীন সার্বোভৌমত্বকে ভিন্ন রাষ্টের প্ররোচনা দেয়ার সেই অপকর্মে লিপ্ত ছিল। শুধু তাই নয় বিএনপি-জামায়াত এই পার্বত্য জনপদকে অন্ধকারে রেখে,যোগাযোগ বিচ্ছিন্ন রেখে মেডিকেল কলেজ, বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উচ্চ শিক্ষা থেকে বঞ্চিত রেখে অশান্ত করতে চেয়েছিল।


এই পার্বত্য চট্টগ্রাম একটি অপরুপ লীলা ভূমি উল্লেখ করে তিনি বলেন, পাহাড় আর লেকের সৌন্দর্য্য থেকে শুধুমাত্র বৈদেশিক রেমিটেন্স অর্জন করা সম্ভব। রাাঙামাটি,খাগড়াছড়ি,বান্দরবান ও কক্সবাজারের চারটি জেলাকে বিশেষ পর্যটন জোন করে দিয়ে দেশের বৈদেশিক আয়ের সিংহভাগ আয় করতে পারি।


তিনি বলেন, পার্বত্য এলাকায় অনেক খনিজ সম্পদ রয়েছে। কাজেই এখানে অনেক অফুরন্ত সম্পদ ও সম্ভাবনাময় এই পাহাড়ী জনপথ। বঙ্গোপসাগরে তৈল গ্যাস থাকলে পাহাড়ের নিচেও অনেক সোনা, খনি, তৈল গ্যাস থাকতে পারে। আমরা এখনো খুজিনি। তাই সম্ভাবনাময় এই অফুন্ত সম্পদ ও প্রাকৃতিক সৌন্দর্য্যকে কাজে লাগাতে হবে।


তিনি আগামী জাতীয় সংসদ নির্বাচনে জননেতা দীপংকর তালুকদার বিজয়ী হবেন আশা ব্যক্ত করে সকল ষড়যন্ত্র ও অপশক্তিকে মোকাবেলা করে এলাকার উন্নয়ন তরান্বিত করতে দীপংকর তালুকদারকে বিজয়ী করতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান।


প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কার্যনিবার্হী সদস্য ও সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার বলেন, পার্বত্য চট্টগ্রামে সাম্প্রদায়িক সম্প্রীতিকে নষ্ট করতে এখানে একটি উগ্রবাদী দল নানান ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে, যাতে করে আমাদের মধ্যে যে সম্প্রীতি ও ঐক্য রয়েছে তা নষ্ট হয়। তাই এই ষড়যন্ত্রকে প্রতিহত করতে হলে আওয়ামীলীগের হাতকে আরো শক্তিশালী করতে হবে ও সকলকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ