• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
পার্বত্য এলাকায় মোনঘর প্রতিষ্ঠানটি একটি বাতিঘর-দীপংকর তালুকদার এমপি                    সুভাষ চাকমা সভাপতি, পিন্টু চাকমা সাধারণ সম্পাদক ও ক্লিন চাকমা সাংগঠনিক সম্পাদক নির্বাচিত                    চন্দ্রঘোনায় শিক্ষক-শিক্ষিকাদের নিয়ে আরএইচস্টেপের সমন্বয় সভা অনুষ্ঠিত                    পানছড়িতে পৌনে নয় কোটি টাকার প্রকল্প নেওয়া হয়েছে--বাসন্তী চাকমা এমপি                    রাঙামাটিতে পার্বত্য চট্টগ্রাম এলাকায় পানীয় জলের উৎস উন্নয়নের লক্ষ্যে জেলা পর্যায়ে এ্যাডভোকেসী সভা                    পার্বত্যাঞ্চলের প্রান্তিক জনগোষ্ঠীদের মৌলিক অধিকার নিশ্চিত করতে সরকার কাজ করে যাচ্ছে                    রাঙামাটি প্রাণীসম্পদ দপ্তরে জেলা পরিষদের অর্থায়নে ভেটেরিনারি ঔষুধ বিতরণ                    রাঙামাটি পৌরসভার ভারপ্রাপ্ত মেয়রের দায়িত্ব পেলেন জামাল উদ্দিন                    পানছড়িতে ইপসা ‘শো’ প্রকল্পের পুরস্কার বিতরণ ও সম্মাননা প্রদান                    বাঘাইছড়িতে দুর্বৃত্তদের গুলিতে এমএন লারমা গ্রুপের জনসংহতি সমিতির দুই কর্মী নিহত                    রাঙামাটিতে অ্যাকটিভ মাদার্স ফোরাম এর ভূমিকা ও করণীয় শীর্ষক কর্মশালা                    রাঙামাটিতে ৫৮ শতক জমির মালিকানা নিয়ে দুই দেওয়ানের পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন                    রাঙামাটিতে ধুমপান করার দায়ে ৬ব্যক্তিকে জরিমানা                    রুমা থেকে ৬ গ্রামবাসীকে অপহরণ করেছে দুর্বৃত্তরা                    রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যানের সাথে গুর্খা সম্প্রদায়ের সৌজন্য সাক্ষাৎ                    বিলাইছড়িতে বেতের ঝুড়ি ও পুঁতির শোপিস তৈরি প্রশিক্ষণ শুরু                    বিলাইছড়িতে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ প্রতিরোধ কর্মশালা                    কাপ্তাইয়ে বঙ্গবন্ধু অনুর্ধ্ব ১৭ ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন কাপ্তাই ইউনিয়ন পরিষদ                    ভূমি দখলদারদের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে মঙ্গলবার রাঙামাটিতে সড়ক অবরোধ                    ভুমি বিরোধ নিয়ে রাঙামাটি শহরের কলেজ গেটে উত্তেজনা                    যুগান্তরের রাঙামাটি প্রতিনিধি মা’য়ের পরলোগমন                    
 

ঈদের ছুটিতে পর্যটকদের বরণ করতে রাঙামাটির পর্যটন প্রস্তুুত

স্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 10 Sep 2016   Saturday
রাঙামাটি পর্যটনের ঝুলন্ত সেতু।

রাঙামাটি পর্যটনের ঝুলন্ত সেতু।

দেশের পরিস্থিতি স্বাভাবিক থাকায় এবার পবিত্র ঈদ-উল-আযহার ঈদের লম্বা ছূটিতে রাঙামাটি পর্যটন স্পটগুলোতে পর্যটকদের ঢল নামার সম্ভাবনা রয়েছে। ইতোমধ্যে রাঙামাটি শহরের হোটেল-মোটেলের অধিকাংশই রুম বকুড হয়ে গেছে।


সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ভ্রমন পিপাসু পর্যটকরা ইটপাথুরের শহর ও যান্ত্রিকতার ক্লান্তি দূর করতে প্রতি বছর প্রকৃতির রাণী রাঙামাটির অপরুপ সৌন্দর্য্য উপভোগ করতে ছুটে আসেন। দেশের রাজনৈতিক পরিস্থিতি স্বাভাবিক বিরাজ করায় এবার ঈদের ছুটিতে পর্যটকদের ঢল নামার সম্ভাবনা রয়েছে।

 

ইতোমধ্যে রাঙামাটি শহরের হোটেল-মোটেলের অধিকাংশই রুম বকুড হয়ে গেছে। এর মধ্যে রাঙামাটি সরকারী পর্যটন মোটেলের আগামী ১১সেপ্টেম্বর থেকে ১৬সেপ্টেম্বর পর্ষন্ত সব রুম অগ্রিম বুকড রয়েছে। অপর অন্যতম বেসরকারী হোটেল সুপিয়ায় ইতোমধ্যে অধিংকাশই রুম বুকড হয়ে গেছে। এখন শুধু পর্যটকদের বরণ করে নেওয়ার পালা।


রাঙামাটি পর্যটনের আকর্যনীয় স্পটের মধ্যে রয়েছে ঝুলন্ত ব্রীজ, সুভলং ঝর্ণা, কাপ্তাই হ্রদ, ডিসি বাংলো, পুলিশের পলওয়েল পর্যটন, রাজবন বিহার,চাকমা রাজ বাড়ি, বালুখালী কৃষি খামার, টুক টুক ইকোভিলেজসহ আদিবাসী শান্ত সবুজ গ্রাম ও তাদের জীবনযাত্রা। এছাড়া বর্তমানে এ বর্ষা মৌসুমে রাঙামাটির প্রকৃতি নতুন রুপে সেজেসে। শুভলং ঝর্না তার পুরনো রুপ ফিরে পেয়েছে। তাই সবমিলিয়ে পর্যটকরা আত্বীয়-স্বজন কিংবা বন্ধু-বান্ধবদের সাথে নিয়ে এবার রাঙামাটির প্রকৃতির সৌন্দর্য্য অপন মনে উপভোগ করতে পারবেন।


হোটেল ডি মারিয়ার ম্যানেজার মোঃ শাহজাহান জানান, ঈদের লম্বা ছুটিতে তার হোটেলের বুকিং ভাল রয়েছে। তবে সরকারী সহযোগিতায় আরো নতুন নতুন পর্যটন স্পট গড়ে উঠলে তাহলে রাঙামাটিতে পর্যটকের সংখ্যা প্রচুর বৃদ্ধি পেতো।


শাইনিং হিল গেষ্ট হাউসের ম্যানেজার বাবুল দাশ বলেন, এক সপ্তাহ আগে তার গেষ্ট হাউসের সব রুম বুকড হয়েছে। অনেকে রুম চাচ্ছেন কিন্তু বকিং নেওয়া সম্ভব হচ্ছে না।


হোটেল সুপিয়ার ম্যানেজার জাহাঙ্গীর হাসান জানান, এবার ঈদের ছুটিতে তার হোটেলের অধিকাংশ রুম বুকড হয়েছে। এ হোটেলের পর্যটকদের জন্য নিরাপত্তাসহ যাবতীয় সুযোগ-সুবিধা রয়েছে।


রাঙামাটি সরকারী পর্যটন কমপ্লেক্স-এর পুলিশ ফাঁড়ির ইনচার্জ এএসআই মোঃ ফরহাদ বলেন, ঈদের ছুটিতে বেড়াতে আসা পর্যটকরা নির্বিঘ্নে চলাফেরা করতে পারেন সেজন্য পর্যটন স্পটগুলোতে বাড়তি নিরাপত্তা ব্যবস্তা নেওয়া হয়েছে।


রাঙামাটি সরকারী পর্যটন কমপ্লেক্সের ব্যবস্থাপক আলোক বিকাশ চাকমা বলেন,রাঙামাটি সরকারী পর্যটন মোটেলের আগামী ১১ সেপ্টেম্বর থেকে ১৬সেপ্টেম্বর সব রুম অগ্রিম বুকড হয়েছে। ঈদের ছুটির দিনে আবহাওয়া ভাল থাকরে রাঙামাটিতে আশানুরুপ পর্যটক আসার সম্ভাবনা রয়েছে।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

আর্কাইভ