• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
রাঙামাটিতে আজ পিসিআর ল্যাব উদ্বোধন হচ্ছে                    জাতীয় শোক দিবস উপলক্ষে রাঙামাটিতে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত                    শেখ কামাল-এর জন্মবার্ষিকী উপলক্ষে বরকলে বৃক্ষরোপন কর্মসূচি                    রাঙামাটিতে শক্তি ফাউন্ডেশনের উদ্যোগে গরীব ও অসহায়দের এক বেলা আহারের আয়োজন                    বাংলাদেশকে ১০টি রেলের ইঞ্জিন দিল ভারত                    প্রিয় ফটিকছড়িবাসী: আজ এই দিনটাকে মনের খাতায় গেঁথে রেখো                    বরকলে দরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ                    রাঙামাটিতে ফেসবুক লাইভ শো                    করোনায় রাঙামাটিতে আরো আক্রান্ত ১১জন, মোট আক্রান্ত ৬০২জন                    এখনই তদারকি না করলে রাঙামাটিতে করোনা মহামারি আকার ধারণ করতে পারে                    বরকলে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে ক্রীড়া সামগ্রী ও সাংস্কৃতিক সরঞ্জাম বিতরণ                    দুমদুম্যা ইউনিয়নে প্রধানমন্ত্রীর ত্রাণ সামগ্রি ঘরে ঘরে পৌছলো                    শিশু দুর্জয় বাঁচতে চায়                    লক্ষ্মীছড়ি বাজার বয়কটের হুমকি                    স্থানীয়ভাবে নির্মিত হাউজবোট এবং ইলেট্রিক বোট পরিদর্শন জেলা পরিষদ চেয়ারমানের                    লামায় পুকুরে ডুবে ৪ বছরের এক শিশুর মৃত্যু                    ২০টি অক্সিজেন সিলিন্ডার দিলো চট্টগ্রাম সরকারী কমার্স কলেজের প্রাক্তন শিক্ষার্থীরা                    প্রত্যন্ত অঞ্চলে দরিদ্র লোকজন ত্রাণ না পাওয়ার অভিযোগ এনে ১১ সংগঠনের বিবৃতি                    রাঙামাটিতে করোনায় কর্মহীন ৮৪৪ পরিবারকে ইউএনডিপির খাদ্যশস্য বিতরণ শুরু                    বরকলে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র ও নগদ অর্থ বিতরণ                    বরকলে হতদরিদ্র পরিবারের মাঝে চালও নগদ অর্থ বিতরণ                    
 

বাঘাইছড়ির বটতলী সড়কের বেহালদশা,দুর্ভোগ চরমে

মোহাম্মদ মাবুদ : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 10 Jul 2020   Friday

বাঘাইছড়ি উপজেলা সদর বটতলী সড়কের সাথে তিন ইউনিয়নের যোগাযোগব্যবস্থা হচ্ছে একমাত্র বটতলী উপজেলার সড়কটি। গেল বছর বন্যাকবলিত হওয়ার পর সড়কটি মেরামতের উদ্যোগ নেয়নি উপজেলা প্রশাসন ও পৌর কর্তপক্ষ ।

 

 

প্রতিদিন হাজারো মানুষে যাতায়াত ব্যবস্থা সড়টি যেন মরণ ফাঁদ পরিণত হয়েছে প্রতিনিয়ত যেন দেখার কেউ নাই? দেড় কিলোমিটার সড়কটি মোটর সাইকেল, সিএনজি, ইজিবাইকে যাতায়াত করতে সময় লাগে ৩৫ মিনিটের মত। সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যপক সমালোচনার ঝড় উঠেলেও কিন্তু প্রশাসনের ও পৌরসভার নজরের বাইরে থেকে যায় সড়টি। জরুলী কোন রোগীকে নিয়ে হাসপাতালে যেতে যেতে রোগীর যেন দরঅবস্থা হয়ে উঠে। প্রতিদিন যেন দুই একটি চোটবড় রোড় এক্সিডেন্ট হচ্ছে। মানুষের পায়ে হেটে চলার অনুপযোগী হয়ে পড়েছে ব্যস্ততম সড়কটি।


মাদ্রাসা পাড়ার বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব মো শাহাআলম বলেন বাড়ী থেকে বের হয়ে মসজিদে নামাজ পড়তে যেতে পারি না নিয়মিত। একটু বৃষ্টি হলে রাস্তটি কাদাযুক্ত  হয়ে পড়ে। তাই নামাজ পড়তে হয় বাড়ীতে। আমি প্রশাসনের কাছে জোর দাবী জানাচ্ছি দ্রুত যেন সড়কটি মেরামত করে দেন।


বাঘাইছড়ি পৌরসভার মেয়র জনাব জাফর আলী খাঁন সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন আমরা নগর উন্নয়ন প্রকল্প থেকে ২কোঠি ৬৩  লক্ষ একটি ইষ্টিমিট করেছি করোনার কারনে প্রকল্পটি এখনো অনুমোদন হয়নি। আমরা চেষ্টা করছি প্রকল্পটি দ্রুত অনুমোদনে জন্য। অনুমোদন হলে সব সমস্য সমাধান হবে আশা রাখি।


এ ব্যাপারে উপজেলা নির্বাহি অফিসার আহসান হাবিব জিতু সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন পৌর এলাকার ভিতরে আমারা কাজ করতে পারিনা তাই এইটা পৌরসভার দায়িত্ব।  মেয়রের সাথে আমি আলাপ করে দ্রুত সংস্কার করতে  চেষ্টা করবো।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

আর্কাইভ