• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
রাঙামাটি জেলা পরিষদ থেকে শাহ্ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে আসবাবপত্র বিতরণ                    কাপ্তাইয়ে ২ শিশুসহ ৪ জনের করোনা শনাক্ত                    বান্দরবানে এবার সন্ত্রাসীদের গুলিতে মা নিহত ছেলে আহত                    খাগড়াছড়িতে কৃষক প্রশিক্ষণ ও উপকরণ বিতরণ                    খাগড়াছড়িতে নতুন আক্রান্ত ৩৫ জন,মোট আক্রান্ত ৩৫১ জন                    বাঘাইছড়ির বটতলী সড়কের বেহালদশা,দুর্ভোগ চরমে                    প্রয়াত সাংবাদিক আবদুল হামিদ পরিবারকে কল্যাণ তহবিল থেকে আর্থিক সহায়তা                    রাঙামাটি সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের কমিটি গঠন                    ভূমি বেদখলের প্রতিবাদে খাগড়াছড়িতে তিন সংগঠনের বিক্ষোভ                    বরকল সুবলং বাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় ক্ষতিগ্রস্ত ২৯ পরিবারকে অার্থিক সহায়তা প্রদান                    কাপ্তাইয়ে করোনা ফোকাল পারসন ডাঃ রনিসহ ৩ জনের করোনা পজেটিভ                    মহালছড়িতে করোনা সংক্রমণ রোধে তথ্য অফিসের প্রচারণা                    রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যানের বাসভবন উদ্বোধন                    রাঙামাটিতে ছাত্রলীগ সভাপতি সুজনের মাতৃ বিয়োগে জেলা ছাত্রলীগের শোক প্রকাশ                    বরকলে উন্নয়ন বোর্ডের উদ্যোগে বিভিন্ন পাড়া কেন্দ্রে চারাগাছ বিতরণ                    জেএসএস’র উভয় অংশকে আন্দোলনের ভুল পথ পরিহারের আহ্বান                    বিলাইছড়িতে নতুন করে আরও ৮ জন পুলিশ সদস্যর করোনা সনাক্ত                    করোনায় কাপ্তাই প্রাণী সম্পদ কর্মকর্তার মৃত্যু                    খাগড়াছড়িতে জেএসএস’র বিক্ষোভ                    বান্দরবানে দুর্বৃত্তদের গুলিতে সংস্কারপন্থী গ্রুপের নেতাসহ নিহত ৬                    বাঘাইছড়িতে গাউছিয়া কমিটির করোনায় মৃত ব্যক্তির দাফন ও সৎকার কমিটি গঠন                    
 

কাপ্তাইয়ে প্রকৌশলীর অন্যরকম বিবাহ বার্ষিকী

সুমন্ত চাকমা, কাপ্তাই থেকে ফিরেঃ : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 05 Jun 2020   Friday

রাঙামাটি কাপ্তাই করোনা ভাইরাস সংক্রমন দিন দিন বেড়েই চলেছে। প্রতিরোধে সরকারী বিধি নিষেধ মেনে কর্মহীন মানুষ যখন গৃহ বন্দী অসহায় হয়ে অর্ধাহারে অনাহারে দিন যাপন করছে তখনই মধ্যবিত্তদের পাশে এসে দাড়ালেন এই প্রকৌশলী সুভাষ চৌধুরী মানবতার বার্তা নিয়ে।

 

তিনি জানান তিনি নিজেই মধ্যবিত্ত পরিবারের সন্তান।তাই মধ্যবৃত্ত  শব্দটি তিনি হাড়ে হাড়ে জানেন। তাই এ বছর ২৬ তম বিবাহ বার্ষিকী উদযাপন হচ্ছে সাদা মাটা ভাবে। অসহায় মানুষের উপহার সামগ্রী বিতরনের মাধ্যমে আয়োজন করলেন।

 

 

উল্লেখ্য, তিনি ১৯৯৪ এর ৫ জুন বিবাহ বন্ধনে আবদ্ধ হন। বর্তমানে তিন কণ্যা সন্তানের জনক তিনি। ৪ ভাই   বোনের মধ্যে সকলের ছোট তিনি। বর্তমানে কাপ্তাই বিদ্যুৎ সরবরাহে কর্মরত  রয়েছেন।  ছাত্র জীবনে এসে রাজনীতিতে প্রবেশ করেন তিনি।৯০ এর আন্দোলনে বলিস্ট ভূমিকা ছিল তার।

 

এদিকে,২৭ বছর চাকুরী জীবনে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে বিফলতার খাতায় নাম উঠেনি বলে জানান তিনি। তার আওতাধীন বিদ্যুৎ গ্রাহকদের সাথে আলাপ করে জানা যায় তিনি অত্যান্ত দায়িত্বশীল একজন প্রকৌশলী। কেউ কেউ তাকে অল রাউন্ডার বলে জানেন। 

 

তার বিবাহ বার্ষিকী উপলক্ষে জুরাছড়ি উপজেলা চেয়ারম্যান সুরেশ কুমার চাকমা, বনযোগীছড়া ইউপি চেয়ারম্যান সন্তোষ বিকাশ চাকমা, সাংবাদিক সুমন্ত চাকমা, উপজেলা হেডম্যান এসোসিয়েশন শুভেচ্ছা জানিয়েছেন। 

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ