• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
রাঙামাটিতে করোনায় প্লাজমা ডোনেট সেল গঠন করেছে স্বপ্নবুনন                    করোনা ভাইরাসের মধ্যে আরেকটি অবৈধ অস্ত্র ভাইরাসের আমরা আক্রান্ত-দীপংকর তালুকদার এমপি                    রাঙামাটির সাপছড়িতে ২৬ পরিবারকে ত্রাণ দিয়েছে কয়েক তরুণ উদ্যোক্তা                    বাঘাইহাটের প্রত্যন্ত এলাকায় খাগড়াছড়ি সেনা রিজিয়নের খাদ্য সহায়তা প্রদান                    খাগড়াছড়িতে রাজনীতিক খোকনেশ্বর ত্রিপুরা’র মাতৃ বিয়োগে বিভিন্ন মহলের শোক                    রাঙামাটির বন্দুকভাঙ্গায় ৫০ পরিবারকে ত্রাণ দিয়েছে হিলর ভালেদী                    কাপ্তাইয়ে এক আনসার সদস্যের করোনা পজিটিভ                    খাগড়াছড়ির দুই উপজেলায় অসহায়দের পাশে দাড়ালো চাঙমা একাডেমী                    মাসিক প্রতিটি নারী-কিশোরীদের শারীরিক ও মানসিক স্বাস্থ্যের সাথে জড়িত                    করোনা প্রতিরোধে রাঙামাটি রেড ক্রিসেন্টের ৯০ লাখ টাকার নগদ অর্থ সহায়তা প্রদান                    খাগড়াছড়িতে ২৪ ঘন্টায় সর্বোচ্চ ৯ জন করোনা পজিটিভ, এ পর্ষন্ত সনাক্ত ৩০জন                    সাবেক্ষং-এ বড়পুল পাড়ায় বজ্রপাতে একই পরিবারের আহত ২                    দি ওয়ার্ল্ড বুদ্ধ শাসন সেবক সংঘ রাঙামাটি জেলা শাখার প্রতিবাদ                    পার্বত্য এলাকায় পাহাড়ী নারী ও মাসিক ব্যবস্থাপনা                    দি ওয়াল্ড বুদ্ধ শাসন সেবক সংঘ’ বাংলাদেশ এর প্রতিবাদ                    রাঙামাটিতে যথাযোগ্য ধমীয় মর্যাদায় পবিত্র ঈদ উল ফিতর উদযাপিত                    কাপ্তাইয়ে করোনার হানা, প্রথমবারের মতো ২ জন সনাক্ত                    অসহায় ১১০ পরিবারের পাশে রাঙাপানি যুব সমাজ                    করোনাযুদ্ধ: মানুষ আপনাদের জন্য শুভ কামনা করুক/প্রদীপ চৌধুরী                    দূর্যোগ মোকাবেলায় শেখ হাসিনা আপনাদের পাশে রয়েছেন-দীপংকর তালুকদারএমপি                    করোনায় খাগড়াছড়িতে কর্মহীনদের পাশে ত্রিপুরা চাকুরীজীবী কল্যাণ সমবায় সমিতি                    
 

রাঙামাটিতে সেনাবাহিনীর পক্ষ থেকে দুস্থদের জন্য এক মিনিটের ঈদ বাজার

ষ্টাফ রিপোর্টার : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 22 May 2020   Friday

করোনা প্রাদুর্ভাব পরিস্থিতি ও আসন্ন ঈদ-উল-ফিতর উপলক্ষে শুক্রবার রাঙামাটি সেনা রিজিয়নের উদ্যোগে থেকে দুস্থ, অসহায় ও নিম্ন আয়ের মানুষের জন্য ব্যতিক্রমধর্মী এক মিনিটের ঈদ বাজারের আয়োজন করেছে।

 

২৪ পদাতিক ডিভিশনের চট্টগ্রাম এরিয়ার কমান্ডারের নির্দেশনায় রাঙামাটি মারী ষ্টেডিয়ামে মাঠে এই ব্যতিক্রমধর্মী এক মিনিটের ঈদ বাজারের উদ্বোধন করেন রাঙামাটি রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ ইফতেকুর রহমান। এসময় রাঙামাটি  সদর জোন কমান্ডার লেঃ কর্ণেল মোঃ রফিকুল ইসলাম, রাঙামাটি রিজিয়নের জি টু আই মেজর মহিউদ্দিন ফারুকী, রাঙামাটি জোন ষ্টাফ অফিসার মেজর মোঃ নাজমুল হাসানসহ উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

এই এক মিনিটের ঈদ বাজারে ১৫ প্রকার আইটেমের মধ্যে রয়েছে  চাল, ডাল, লবন, দুধ, সেমাই, শাড়ি, লুঙ্গি, লবন, নুডুলস, তেলসহ বিভিন্ন নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী ছাড়া পরিধেয় বস্ত্র শাড়ী,লুঙ্গি ও থামি রয়েছে।  এসব দ্রব্য সামগ্রি ও পরিধেয় বস্ত্র পেয়ে দুস্থ, অসহায় ও নি¤œ আয়ের মানুষ খুশী।

 

এর আগে সেনা সদস্যদের মাধ্যমে পুরো বাজার এলাকা জীবানুমুক্ত করার পর নির্দিষ্ট দুরত্ব বজায় রেখে আলাদা ভাবে টেবিলে সকল পণ্য সামগ্রী সাজিয়ে রাখা হয়। গ্রহিতারা সামাজিক দূরত্ব বজায় রেখে সল্পতম সময়ে প্রয়োজনীয় দ্রব্য সামগ্রী সংগ্রহ করে প্রতিটি পরিবার। বর্তমান করোনা পরিস্থিতিতে ধর্ম-বর্ণের ভেদাভেদ ভুলে এলাকার হতদরিদ্র ও অসহায় জনসাধারণের ঘরে কিছুটা হলেও ঈদের আনন্দ পৌছে দিতে এই উদ্যোগ বলে আয়োজক সূত্রে জানা গেছে।

 

রাঙামাটি রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ ইফতেকুর রহমান বলেন, করোনা ভাইরাসের কারণে সাধারন মানুষের জীবন ও জীবিকা এখনো বিপর্যস্ত। এখানে এখনো গণ পরিবহন ও  ব্যবসা প্রতিষ্ঠানগুলো ভালোভাবে চলছে না এমনকি হাট-বাজারগুলো  খোলার শুরু করা যায়নি। যারা দিন মজুর খেতে খাওয়া মানুষ প্রান্তি পর্যায়ে রয়েছেন তাদের জন্য এক মিনিটের ঈদ বাজারের আয়োজন করেছি। যাদের ঈদের দিন তাদের মুখে হাসি ফুটে।

 

তিনি আরো বলেন, এর আগেও সেনাবাহিনীর পক্ষ থেকে এক মিনিটের কাজারের আয়োজন করেছিলাম। আমরা বৃহস্পতিবার নানিয়ারচর ও কাপ্তাই ্উপজেলায় এক মিনিটের বাজারের আয়োজন করেছি। আজকে এই ঈদ বাজারে বিভিন্ন পরিধেয় বস্ত্র ও বিভিন্ন প্রয়োজনীয় নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি রয়েছে সেগুলো সকল মানুষের হাতে তুলে দিতে পেরেছি। এই সেবাধর্মী কার্যক্রমটি আমরা চালু রাখবো যতদিন এই কভিড-১৯ মহামারি মোকাবেলার করার জন্য আমরা রাঙামাটি সদরসহ আরো ৯টি উপজেলায় আমরা কভিড-১৯ মোকাবেলার জন্য কাজ করছি।

 

তিনি বলেন, বাংলাদেশ সেনাবাহিনী প্রতিশ্রুতিদ্ধ এবং প্রতিজ্ঞাবদ্ধ দেশ এবং জাতির পাশে বা সাধারন মানুষের পাশে থাকার জন্য। আমরা যতদিন সরকার ও সেনা কর্তৃপক্ষ পরিকল্পনা করবে সেই অনুযায়ী জনপ্রতিনিধি, জনপ্রশাসন ও অন্যান্য আইন-শৃংখলা বাহিনীর সাথে কাধে কাধ মিলিয়ে আমরা মাঠে থাকবো কভিড-১৯ মোকাবেলার জন্য যতটুকু প্রয়োজন মানুষের জন্য তাই করবো।

  --হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ