• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
রাঙামাটিতে ছাত্রলীগ সভাপতি সুজনের মাতৃ বিয়োগে জেলা ছাত্রলীগের শোক প্রকাশ                    বরকলে উন্নয়ন বোর্ডের উদ্যোগে বিভিন্ন পাড়া কেন্দ্রে চারাগাছ বিতরণ                    জেএসএস’র উভয় অংশকে আন্দোলনের ভুল পথ পরিহারের আহ্বান                    বিলাইছড়িতে নতুন করে আরও ৮ জন পুলিশ সদস্যর করোনা সনাক্ত                    করোনায় কাপ্তাই প্রাণী সম্পদ কর্মকর্তার মৃত্যু                    খাগড়াছড়িতে জেএসএস’র বিক্ষোভ                    বান্দরবানে দুর্বৃত্তদের গুলিতে সংস্কারপন্থী গ্রুপের নেতাসহ নিহত ৬                    বাঘাইছড়িতে গাউছিয়া কমিটির করোনায় মৃত ব্যক্তির দাফন ও সৎকার কমিটি গঠন                    আহলে সুন্নাত সভাপতির ইন্তেকালে রাঙামাটি গাউছিয়া কমিটির শোক                    করোনায় রাঙামাটিতে নতুন করে আরো ২২জন আক্রান্ত, মোট আক্রান্ত ৩৮৫জন।                    মহীয়সী নারী নন্দা ত্রিপুরা’র মৃত্যুতে খাগড়াছড়ির বিভিন্ন মহলের শোক প্রকাশ                    খাগড়াছড়িতে হোমিওপ্যাথি মেডিকেল কলেজ অধ্যক্ষের বিরুদ্ধে কোটি টাকা লোপাটের অভিযোগ                    রাঙামাটিতে বহিস্কৃত ৬ ছাত্রলীগ নেতাকে পদবী ব্যবহার না করতে ছাত্রলীগের বিবৃতি                    রামগড়ে ভূমি বেদখলের প্রতিবাদে এলাকাবাসীর বিক্ষোভ                    রাঙামাটিতে ত্রাণ সহায়তা দিলো পার্বত্য শিক্ষা ও সাংস্কৃতিক ফাউন্ডেশন ট্রাস্ট                    করোনায় রাঙামাটিতে ২৪ ঘন্টায় আক্রান্ত ১৭ জন, মোট আক্রান্ত ৩৬৩জন                    করোনায় মৃত ব্যক্তির দাফন ও সৎকারে সবসময় গাউছিয়া কমিটি কাজ করবে                    ভূষনছড়া ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে সংবাদ সম্মেলন                    রাইখালী আ`লীগের ভারপ্রাপ্ত সভাপতি সুইসাপ্রু মারমা                    করোনায় রাঙামাটিতে মোট আক্রান্ত ৩৪৫জন                    কাপ্তাইয়ে করোনা উপসর্গ নিয়ে চুয়েটের টেকনিশিয়ানের মৃত্যু                    
 

আলীকদমে প্রথম করোনা রোগী সনাক্ত

এস.কে খগেশপ্রতি চন্দ্র খোকন, লামাঃ : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 20 May 2020   Wednesday

বান্দরবানের আলীকদম উপজেলায় প্রথমবারের একজনের শরীরে করোনা পজিটিভ এসেছে।  গেল ১৯মে তার করোরা পজেটিভ রয়েছে বলে  নিশ্চিত করেছে চকরিয়া সরকারী হাসপাতাল কর্তৃপক্ষ।

 

আলীকদম থানার অফিসার ইনচার্জ (ওসি)কাজী রাকিব উদ্দিন জানান, লামা উপজেলায় ৫২জনকে হোমকোয়ারিন্টাইনে রাখা হয়। এর মধ্যে গেল মঙ্গলবার একজনের দেহে করোনা পজিটিভ আসে। করোনা আক্রান্ত ব্যক্তি গেল একমাস আগে চকরিয়ার মালুমঘাট খৃষ্টান পল্লীতে তার নিকট আত্মীয়ের বাড়ীতে আসেন।  তিনি মালুম ঘাট অবস্থান করা অবস্থায় করোনা উপসর্গ দেখা দেয়।  পরে তার কাছ থেকে পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করে কক্সবাজার হাসপাতালের ল্যাবে পাঠানো হয়। গেল ১৯মে ওই ব্যক্তির করোনা পজেটিভ আসে বলে নিশ্চিত করা হয়।  করোনা পজিটিভ আসা ব্যক্তিকে আলীকদম উপজেলা নির্বাহী কর্মকর্তা ঘটনাস্থলে গিয়ে হোমকোয়ারেন্টাইনে রাখার নির্দেশ দিয়েছেন।

 

তিনি আরো জানান, গেল ১৮ মে চকরিয়া থেকে পালিয়ে এসে আলীকদমের পানবাজারে নামেন আক্রান্ত ওই ব্যক্তি। এতে তিনি পানবাজারে ঘন্টা দুইয়েকের মতো ঘুরাঘুরারি করেন। পরে ব্যক্তি ও তার বান্ধবীকে সাথে নিয়ে মোটারসাইকেল যোগে আলীকদম- থানচি সড়কের প্রভাত কারবারী পাড়ায় তার নিজ বাড়িতে চলে যান। অবশ্য তার বান্ধবীর বাড়ী থানচি উপজেলায়।  তার সংস্পর্শে আসা ৫১জনকে হেমকোয়াররন্টাইনে রাখা হয়েছে।

 

থানচি থানার ওসি(তদন্ত) জাহেদ নূর জানান, চকরিয়া থেকে করোনা রোগী পালিয়ে আসা কারানা আ্ক্রান্ত বান্ধবীকে হোমকোয়ারেন্টাইনে নিশ্চিত করার জন্য থানচি হাসপাতালে নিয়ে আসার ব্যবস্থা করা হচ্ছে।

 

চকরিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শাহবাজ জানিয়েছেন,  গেল  ১৬ মে  আক্রান্ত ব্যক্তির নমুনা নিয়ে কক্সবাজার ল্যাবে পাঠানো হয়। ১৯মে  ওই ব্যক্তির  করোনা পজেটিভ আসে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

আর্কাইভ