• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
দুই ত্রিপুরা কিশোরীর হত্যাকারীদের শাস্তির দাবিতে ঢাকায় মানববন্ধন ও সমাবেশ                    লামায় সপ্তম শ্রেণীর এক ছাত্রী ৫ দিন ধরে নিখোঁজ                    কাপ্তাইয়ে বিজিবির ইফতার মাহফিল অনুষ্ঠিত                    কাপ্তাইয়ে রেড ক্রিসেন্ট সোসাইটির পক্ষ থেকে ৩৪ পরিবারকে আর্থিক সহায়তা প্রদান                    রাঙামাটিতে কৃষকদের সহজলভ্য ঋনের সেবা পেতে ব্যাংক প্রধানদের সাথে পরামর্শক কর্মশালা                    খাগড়াছড়িতে অবিস্ফোরিত আতশবাজিতে শিশু দগ্ধ                    খাগড়াছড়িতে দুগ্রুপের গোলাগুলি বিনিময়, সন্ত্রাসীদের ধরতে যৌথ বাহিনীর অভিযান                    দীঘিনালায় দুর্বৃত্তের গুলিতে ইউপিডিএফ’র সাবেক কর্মী নিহত                    আলীকদমে শিশু ও নারী উন্নয়নে ওরিয়েন্টেশন কর্মশালা                    লামায় বেইলি ব্রীজের পাটাতন ভেঙ্গে যাওয়ায় দুর্ভোগ চরমে                    মাইসছড়ি ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষনা                    রাজস্থলী উপজেলা প্রশাসনের উদ্যোগে ওয়াই-ফাই সেবা প্রদান                    উপকার ভোগীদের সরকারী ও প্রাইভেট সেক্টরের উন্নয়ন সেবা সহজলভ্য করতে রাঙামাটিতে কর্মশালা                    লংগদুতে মাস ব্যাপি ক্রিকেট প্রশিক্ষনের সনদ পত্র বিতরণ                    সীতাকুন্ডে দুই কিশোরীর হত্যায় জড়িতদের শাস্তির দাবীতে রাঙামাটিতে মানববন্ধন                    নাইক্ষ্যংছড়িতে মাটি চাপায় নারী শ্রমিকসহ নিহত ৪, আহত ১                    পাহাড়ে আবারও রক্তের হোলি খেলা শুরু হয়েছে-উষাতন তালুকদারএমপি                    পানছড়ি বাজারে ক্রেতাদের অনুপস্থিতি কোটি টাকার লোকসানে ব্যবসায়ীরা                    লামায় আগুণ লেগে ৩ দোকান পুড়ে ছাই                    রাঙামাটির কাপ্তাই হ্রদে কার্প জাতীয় মাছের পোনা অবমুক্তকরণ কার্যক্রমের উদ্বোধন                    বর্তমান সরকার শিক্ষার প্রতি গুরুত্ব দিয়ে শিক্ষার মান উন্নয়নে কাজ করছে- বৃষ কেতু চাকমা                    
 
কৃষি ও অর্থনীতি এর সকল খবর  »
no

বাঘাইছড়িতে ভারী বর্ষনে পাহাড়ী ঢলে ১২০ হেক্টর পাকা ধান তলিয়ে গেছে

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার কয়েক দিনে টানা ভারী বর্ষণের ফলে উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলে ১২০ হেক্টর পাকা ধান তলিয়ে গেছে।

কেপিএমের হারানো গৌরব ফিরিয়ে আনতে সব প্রচেষ্টা চালানো হবে-উষাতন তলুকদার এমপি

রাঙামাটি আসনের নির্বাচিত সাংসদ উষাতন তালুকদার বলেছেন, কর্ণফুলী পেপার মিলস্ (কেপিএম) লিমিটেড-এর হারানো গৌরব ফিরিয়ে আনাসহ মিলের উৎপাদন বাড়ানোর সকল প্রচেষ্টা

কাপ্তাইয়ে সুমিষ্ট মাল্টা চাষে ব্যাপক সাফল্য

কাপ্তাইয়ের রাইখালী পাহাড়ী কৃষি গবেষণা কেন্দ্রে মাল্টা চাষে ব্যাপক সাফল্য অর্জিত হয়েছে। পাহাড়ী কৃষি গবেষণা কেন্দ্রে মাল্টার আবাদে এ সাফল্য এলাকার কৃষকদের মাঝে ব্যাপক উৎসাহ জুগিয়েছে।

বিলাইছড়িতে বিনামূল্যে সার ও ভূট্টা বীজ বিতরণ

মঙ্গলবার বিলাইছড়ি উপজেলা কৃষি বিভাগের উদ্যোগে ১৫ জন চাষীকে নিজ কার্যালয়ে ভূট্টবীজ ও রাসায়নিক সার প্রদান করা

রাঙামাটি প্রাণী সম্পদ দপ্তরের ঔষধ বিতরণ

মঙ্গলবার রাঙামাটি জেলা প্রাণীসম্পদ দপ্তর  থেকে জেলার ১০টি উপজেলা প্রাণী সম্পদ দপ্তরে বিভিন্ন ঔষধ বিতরণ করা হয়।

কাপ্তাইয়ে কৃষকদের মাঝে বিনামূল্যে ভুট্টা বীজ ও সার বিতরন

কৃষি প্রনোদনা ২০১৭-২০১৮ অর্থ বছরের আওতায় কাপ্তাই উপজেলা কৃষি সম্প্রসারণ বিভাগের উদ্যোগে সোমবার কৃষকদের মাঝে বিনামূল্যে ভুট্টা বীজ ও   সার বিতরন করা হয়।

no

আলীকদমে কৃষি পণ্য রপ্তানিতে ট্যাক্সে নানান ভোগান্তিতে কৃষকরা উৎপাদনে আগ্রহ হারাচ্ছে!

 লামা-আলীকদমসহ পার্বত্যাঞ্চলের সবজি বৈদেশিক মুদ্রার্জনে ভূমিকা রাখছে। ।

কাপ্তাইয়ে ৩ দিনের বৃক্ষ মেলা উদ্বোধন

`স্বাস্থ্য পুষ্টি অর্থ চাই,দেশী ফলের গাছ লাগাই`- এই স্লোগানকে সামনে রেখে সোমবার থেকে তিন দিন ব্যাপী বৃক্ষ মেলা শুরু হয়েছে।

পার্বত্য এলাকার চাষাবাদের জন্য উপযোগী নতুন বীজ উদ্ভাবন করতে হবে

পার্বত্য চট্টগ্রামে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে তিন পার্বত্য জেলায় জেলা ভিত্তিক কৃষি গবেষণা কাজ বৃদ্ধি করতে হবে। পার্বত্য এলাকার চাষাবাদের জন্য উপযোগী নতুন বীজ উদ্ভাবন করতে হবে।

বরকলে কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ

রাঙামাটির বরকল উপজেলায় কৃষক ও হত দরিদ্রদের মাঝে কৃষি উপকরণসহ বিভিন্ন মালামাল বিতরণ করা হয়েছে।

কাপ্তাইয়ে লিচুর বাম্পার ফলন, চাষীদের মুখে হাসি

কাপ্তাই উপজেলার পাহাড়ী এলাকায় এবার দেশীয় লিচুর বাম্পার ফলন হয়েছে। দেশীয় লিচুর পাশাপাশি অনেকে চায়ন-৩ নামের লিচুর চাষ করে ভাল ফলন পেয়েছেন

কাপ্তাই হ্রদের দুষন রোধ করা না গেলে মাছের বিচরণ ক্ষেত্র ভবিষ্যতে বিপর্যয়ের সম্মুখীন হবে-মৎস্য প্রতিমন্ত্রী

বর্জ্যরে কারণে কাপ্তাই হ্রদের দুষন রোধ করা না গেলে দেশের বৃহত্তর মাছের এই বিচরণ ক্ষেত্র ভবিষ্যতে বিপর্যয়ের সম্মুখীন হবে বলে আশংকা প্রকাশ করেছেন মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ ।

কৃষি ও অর্থনীতি এর সকল খবর  »
শীর্ষ খবর
৩০ দিনের সর্বাধিক পঠিত
আর্কাইভ