• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
সরকার সব ধর্মাবলম্বী মানুষের প্রতি সমান আচরণে বিশ্বাসী                    দেশের তরুণ প্রজম্ম একুশে আগস্টের খুনীদের বিচার প্রত্যাশা করে                    পরিবারের সাথে ঈদ করা হলো না পানছড়ির এরশাদের                    মায়াকাননে পানছড়ি ফুটবল একাডেমির বনভোজন                    কাউখালীতে দুর্বৃত্তরা কুপিয়ে এক মুদির দোকানীকে হত্যা করেছে                    খাগড়াছড়িতে তিন সংগঠনের ডাকে আধাবেলা সড়ক অবরোধ পালিত                    অবশেষে রাঙামাটি জেনারেল হাসপাতালের মহিলা ও শিশু ওয়ার্ড চালু                    খাগড়াছড়ি হত্যাকান্ডে বিচার বিভাগীয় তদন্ত দাবি চার সংগঠনের                    বরকলে দুস্থ মহিলা ও কৃষকদের মাঝে সেলাই ও পাম্প মেশিন বিতরণ                    লামা পৌরসভার উদ্যোগে ৩ হাজার ৮১ পরিবারের মাঝে চাল বিতরণ                    লামায় জেএসএস’র এক নেতা আওয়ামীলীগে যোগদান                    রাঙামাটির পর্যটন ঝুলন্ত সেতু পানিতে ডুবে গেছে                    রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মাসিক সভা                    লংগদুতে যুবলীগ নেতার উপর হামলার ঘটনায় জড়িতদের গ্রেফতারের দাবীতে সংবাদ সন্মেলন                    খাগড়াছড়িতে ৭ জন নিহতের ঘটনায় সন্ত্রাসী ও অপরাধীদের ধরতে যৌথবাহিনীর অভিযান শুরু                    খাগড়াছড়িতে স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন                    খাগড়াছড়িতে ৭জনকে ব্রাশ ফায়ারে হত্যার প্রতিবাদে ঢাকায় বিক্ষোভ-সমাবেশ                    রাঙামাটিতে প্রতিভা ক্রিকেট ক্লাবের নতুন কমিটি গঠন                    লামায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে শিশুসহ আহত ৩                    লামায় অজ্ঞাত এক যুবকের লাশ উদ্ধার                    লামায় এক রিক্সা চালক নিহত,আটক৩                    
 
বিশেষ রিপোর্ট এর সকল খবর  »

হারিয়ে যাচ্ছে গ্রাম বাংলার ঐতিহ্যবাহী বাশেঁর তৈরি কারুশিল্প

বাশঁ ছাড়া কি গহীন গ্রামের চিত্রকল্প ফুটিয়ে তোলা যায়? বাশঁ আবহমান জাতির জীবনযুদ্ধের সংগ্রামী জীবনধারার চিরায়ত বন্ধু।

ড্রাগন ফল চাষে সফল চাষী নাইক্ষ্যংছড়ির তরুন ইউসুফ আজাদ

দ্বিতীয় বারে বড় আকারে ড্রাগন ফল চাষ করে কোটিপতি হওয়ার স্বপ্ন দেখছেন নাইক্ষ্যংছড়ির মোঃ ইউসুফ আজাদ নামের এক তরুন উদ্যোক্ত।

বরকলের বরুনাছড়ির স্বাস্থ্য ক্লিনিকের জরাজীর্ণ দশা,ব্যাহত হচ্ছে স্বাস্থ্য সেবা

রাঙামাটি পার্বত্য জেলার প্রত্যন্ত দুর্গম অঞ্চল বরকল উপজেলার সুভলং ইউনিয়নের বরুনা ছড়ি স্বাস্থ্য ক্লিনিক জরাজীর্ণ হওয়ায় স্বাস্থ্য সেবা ব্যাহত হচ্ছে।

নদী ভাঙ্গনের কবলে খাগড়াছড়ির পাঁচ শতাধিক ঘরবাড়ী

এ কুল ভাঙ্গে ও কুল গড়ে এই তো নদীর খেলা--চেঙ্গী ও মাইনি নদীর এই খেলার মাঝে বিলিন হয়ে যাচ্ছে খাগড়াছড়ির দুই পাড়ের অনেক এলাকার পাঁচ শতাধিক বাড়ীঘর ।

রাঙামাটিতে বাঁশের তৈরী ফার্নিচারের চাহিদা দিন দিন বাড়ছে

রাঙামাটিতে বাঁশের তৈরী ফার্নিচার দিন দিন চাহিদা বাড়ছে। ফার্নিচার হালকা, টেকসই ,পরিববেশ বান্ধব ও স্বপ্ল মূল্যে হওয়ায় বর্তমানে এ ফার্নিচারের স্থানীয়ভাবে চাহিদা মিটিয়ে যাচ্ছে জেলার বাইরেও। 

কাপ্তাইয়ের রেশমবাগান-বারঘোনা সড়ক যোগাযোগ বন্ধ, জনদুর্ভোগ চরমে

কয়েক দিনের টানা ভারী বর্ষণে সড়ক ধ্বসে পড়ায় কাপ্তাইয়ের চন্দ্রঘোনাস্থ বারঘোনা-রেশমবাগান সড়ক যোগাযোগ সম্পূর্ণ বন্ধ হয়ে পড়েছে।

বিলাইছড়িতে বোরো মৌসুমের ধান ভালো না হওয়ায় কৃষকরা হতাশ

বিলাইছড়িতে বোরো মৌসুমের ধান কাটা শুরু ফসল ভালো না হওয়ায় হতাশ কৃষকরা রাঙামাটির বিলাইছড়ি উপজেলাতে বোরো মৌসুমের ধান কাটা শুরু করেছে কৃষকরা।

রাজস্থলীতে পর্যটন সম্ভাবনাময় দর্শনীয় স্থানগুলো অবহেলিত

রাঙামাটির প্রত্যন্ত রাজস্থলী উপজেলার পর্যটনের সম্ভাবনাময় দশর্নীয় স্থান থাকলে সরকারী পৃষ্ঠাপোষকতা ও অবহেলার কারণে নিশ্চিহৃ হতে চলেছে।

ফাঁসিয়াখালী-লামা-আলীকদম সড়কের ৪টি ঝুকিপূর্ণ বেইলী ব্রিজ

২৯ বছর পূর্বে নির্মিত ৪টি সাধারণ মানের বেইলী ব্রিজ এতই ঝুকি পূর্ণ হয়ে পড়েছে যে তার কারণে যে কোন সময় ব্রিজগুলো ভেঙ্গে পড়ে লামা ও আলীকদম উপজেলার 

বিশুদ্ধ পানির তীব্র সংকটে আলীকদম!

বান্দরবানের আলীকদম উপজেলায় খাবার পানির তীব্র সংকট দেখা দিয়েছে।

রাঙামাটি পৌর সভার ৭নং ওয়ার্ডকে মাদক মুক্ত এলাকা হিসেবে ঘোষনা

পর্যটন নগরী রাঙামাটি শহরের প্রাণকেন্দ্র হিসেবেই পরিচিত বৃহত্তর বনরুপার ৭নং ওয়ার্ডকে মাদক মুক্ত ঘোষনা করেছেন ৭নং ওয়ার্ডের কাউন্সিলার ও প্যানেল মেয়র জামাল উদ্দিন।

৮০০ টাকা পুজি দিয়ে স্বাবলম্বী হওয়ার চেষ্টা!

মাত্র ৮০০টাকা পুজি দিয়ে মুদির দোকানদার করে লাখাপড়ার পাশাপাশি স্বাবলম্বী হওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন শান্তনা চাকমা।

বরকলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডেলিভারী রুম না থাকায় চরম ভোগান্তি

রাঙামাটির বরকল উপজেলার একমাত্র উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রসুতি মায়েদের জন্য কোন ডেলিভারী রুম নেই। কমপ্লেক্সে ডেলিভারী রোগীকে মহিলা ওর্য়াডের পাশে

মাতৃভাষা হারিয়েছে পানছড়ির আদি ত্রিপুরা সম্প্রদায়ের লোকজন

৭৩টি ত্রিপুরা পরিবার। কালের বিবর্তনে ভুলে গেছে নিজস্ব মাতৃভাষা। কথা বলে চাকমা ভাষার সাথে মিল রেখে কিছুটা বিকৃত করে। যেন এক নতুন ভাষায়।

বিশেষ রিপোর্ট এর সকল খবর  »
শীর্ষ খবর
৩০ দিনের সর্বাধিক পঠিত
আর্কাইভ