• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
বরকলে ৮০টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার নেই!                    খালেদা জিয়ার মুক্তির দাবিতে খাগড়াছড়িতে বিএনপির স্মারকলিপি প্রদান                    অসদাচরণের অভিযোগে নজরুল ইসলামকে বাঙালি ছাত্র পরিষদ থেকে বহিস্কার                    রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত                    খাগড়াছড়িতে জেলা ভলিবল লীগের আনুষ্ঠানিক উদ্বোধন                    কাপ্তাইয়ে সপ্তাহব্যাপী গবাদি পশু পালন প্রশিক্ষণের উদ্বোধন                    কাপ্তাইয়ের মানসম্মত শিক্ষা ও শিক্ষার্থীদের ভালো ফলাফলের উদ্বুদ্ধকরণ সভা                    খাগড়াছড়িতে ইউপিডিএফ কর্মীকে গুলি করে হত্যা                    রাঙামাটিতে পিসিপি’র বিরুদ্ধে মামলা দায়ের নিন্দা ও প্রতিবাদ                    খাগড়াছড়িতে বিএনপির গণস্বাক্ষর কর্মসূচি চলছে                    খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাঙামাটিতে গণস্বাক্ষর কমূর্সচি পালন                    মাতৃভাষার পাঠ্য বই এখনো পায়নি জুরাছড়ি আদিবাসি শিশুরা                    কাপ্তাইয়ে মহিলা ক্রীড়া সংস্থার শীতকালীন খেলাধূলা অনুষ্ঠিত                    কাপ্তাই কর্ণফুলী ডিগ্রী কলেজে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতার উদ্বোধন                    কাপ্তাইয়ে ভলিবল টুর্ণামেন্টের উদ্বোধন                    চাকমা রাণীর উপর হামলার ঘটনা পার্বত্য চট্টগ্রামের ঐতিহ্যবাহী প্রথাগত প্রতিষ্ঠানের উপর হামলার সামিল                    লামায় যৌথ অভিযানে ২৫টি অস্ত্র ও গুলিসহ আটক ৪                    খাগড়াছড়িতে পাড়া কেন্দ্রের পাড়াকর্মীদের বার্ষিক বনভোজন                    আলীকদমে রাইসমিলসহ পাঁচ দোকান পুড়ে ছাই                    লংগদুতে অগ্নিকান্ডের ঘটনার ৮মাসেও ক্ষতিগ্রস্ত ১৭৬ পরিবারকে পূনর্ববাসন করা হয়নি                    রাঙামাটিতে চিত্রাংকন ও সাংস্কৃতিক প্রতিযোগীতার পুরস্কার বিতরণ                    
 
বিশেষ রিপোর্ট এর সকল খবর  »

বরকলে ৮০টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার নেই!

রাঙাটির বরকল উপজেলার ৮০টি সরকারী প্রাথমিক বিদ্যলয়ে শহীদ  মিনার নেই। 

মাতৃভাষার পাঠ্য বই এখনো পায়নি জুরাছড়ি আদিবাসি শিশুরা

বিগত শিক্ষাবর্ষে তিন পার্বত্য জেলার সব কয়টি প্রাথমিক বিদ্যালয়ের আদিবাসী শিশুদের প্রথমবারের মতো প্রাক-প্রাথমিক পর্যায়ের নিজ নিজ মাতৃভাষার বই দেওয়া হয়েছিল।

কাপ্তাইয়ের রাইখালী কৃষি গবেষনা কেন্দ্র ভাঙ্গনে হুমকির মুখে,বিলীন হওয়ার সম্ভাবনা

নারাগিরি ছড়ার ভয়াবহ ভাঙ্গনের কবলে পড়ে কাপ্তাই উপজেলাধীন রাইখালী পাহাড়ী কৃষি গবেষনা কেন্দ্রটি মারাত্বক হুমকিতে রয়েছে। 

কাপ্তাই হ্রদের পানি না কমায় মহালছড়ি জলেভাসা জমির চাষীরা বিপাকে

খাগড়াছড়ির মহালছড়িতে কাপ্তাই হ্রদের পানি না কমায় বিপাকে পড়েছে জলে ভাসা জমির বোরো চাষীরা। স্থানীয় কৃষকরা এ সমস্যার সমাধানে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে বার বার দাবী জানিয়েও কোন সুরাহা পাচ্ছেন না ।

সংস্কার অভাবে রাজস্থলী শিশু পার্কটি অস্তিত্ব হারাচ্ছে

রাঙামাটির রাজস্থলী উপজেলায় শিশুদের চিত্ত বিনোদনের এক মাত্র স্থান শিশু পার্কটি সংস্কার অভাবে অস্তিত্ব হারাতে বসেছে। 

পানছড়ি রাবার ড্যামের রাবার ছিঁড়ে গেছে ৬০০হেক্টর জমিতে বোরো চাষ অনিশ্চিত!

২৫ বছরের টেকশই নিশ্চয়তা(গ্যারান্টি) নিয়ে নির্মিত হলেও নিমার্ণের ৪ বছরের মাথায় ছিঁেড় গেছে আর মাঝখানে ছিদ্র হয়ে পড়েছে খাগড়াছড়ির পানছড়ি বারার ড্যামের রাবারটি। 

পাথর দস্যুতার কবলে মাতামুহুরী রেঞ্জ

পাথরদস্যুতার কবলে পড়েছে লামা বন বিভাগের মাতামুহুরী রেঞ্জের সংরক্ষিত বনাঞ্চল। পাথরদস্যুরা এখন বেপরোয়া।

রাজস্থলী স্বাস্থ্য কমপ্লেক্সের এম্বুলেন্সটি দীর্ঘদিন ধরে অচল

রাঙামাটির রাজস্থলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একমাত্র সরকারী হাসপাতালের এম্বুলেন্সটি দীর্ঘদিন ধরে অচল অবস্থা পড়ে রয়েছে। একটি অতিরিক্ত চাকার প্রয়োজনীয়তা কারণে চালাতে সাহস পাচ্ছে না চালক।

লামা কিভাবে পার্বত্য চট্রগ্রামের ইতিহাসে যুক্ত হল এবং তার গুরুত্ব

সবুজ স্নিগ্ধ বনানী ঘেরা নৈসর্গিক সৌন্দর্য ও বিপুল প্রাকৃতিক সম্পদে ভরপুর লামা উপজেলা।

আলীকদমে অবৈধভাবে পাথর উত্তোলন চলছে, বিভিন্ন স্থানে মজুদ লক্ষাধিক ঘনফুট পাথর

বান্দরবান জেলা প্রশাসকের কোন রকম অনুমতি ছাড়া বান্দরবানের আলীকদম উপজেলার বিভিন্ন স্থান থেকে প্রতিদিন হাজার হাজার ঘনফুট পাথর অবৈধভাবে উত্তোলন করে পাচর করে দিচ্ছে পাচারকারী একটি চক্র৷ 

৮ ডিসেম্বর পুরোপুরি শত্রু মুক্ত হয় রামগড়

মহান স্বাধীনতা যুদ্ধে সাবেক মহকুমা শহর রামগড়ের একটা বিশেষ গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। রামগড় ছিল মুক্তিযুদ্ধের একনম্বর সেক্টরের অধীন অন্যতম বেইস সেন্টার। 

২০বছরেও পার্বত্য চুক্তির মৌলিক বিষয়গুলো বাস্তবায়ন নেই,বাড়ছে উদ্বেগ ও হতাশা

আজ ২ ডিসেম্বর। পার্বত্য চট্টগ্রাম চুক্তির দুদশক পূর্তি। কিন্তু চুক্তির দুদশকেও পার্বত্য চুক্তির মৌলিক বিষয়গুলো বাস্তবায়িত না হওয়ায় পার্বত্যবাসীর মনে উদ্বেগ ও হতাশা 

পার্বত্য চট্টগ্রামে সমস্যা সমাধানের জন্যই চুক্তি করেছি-প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন,পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়টি ভূমি বিরোধ, সেই জটিলতাও শিগগির সমাধান হবে।

রামগড়-সাবরুম স্থল বন্দর অর্থনৈতিক সম্ভাবনার এক নতুন দ্বার

খাগড়াছড়ির রামগড়ে দেশের ২৩তম স্থল বন্দর স্থাপনের কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। আর এই স্থল বন্দর স্থাপনে সবচেয়ে গুরুত্বপূর্ণ ফেনী নদীর ওপর রামগড়-সাবরুম অংশে বাংলাদেশ-ভারত মৈত্রী সেতু-১ এর নির্মাণ 

বিশেষ রিপোর্ট এর সকল খবর  »
শীর্ষ খবর
৩০ দিনের সর্বাধিক পঠিত
আর্কাইভ