• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
শিক্ষার সামগ্রিক সংকট নিরসনে রাঙামাটিতে মতবিনিময় সভার আয়োজন                    লামায় এক রোহিঙ্গা পাথর শ্রমিকের লাশ গুমের সময় ধৃত ৪                    খাগড়াছড়িতে ১৫ জেএমবি সদস্যের যাবজ্জীবন                    খাগড়াছড়িতে বাঙ্গালী ছাত্র পরিষদের ডাকে শান্তিপূর্ন সকাল-সন্ধ্যা হরতাল পালিত                    পাহাড় ধস সম্পর্কে সচেতনতা বৃদ্ধিততে খাগড়াছড়িতে র‌্যালী ও কর্মশালা                    রাঙামাটিতে ঝুকিপূর্ন স্থানে বসবাস না করে নিরাপদ স্থানে বসবাসের আহ্বান জানালেন দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী                    রাঙামাটিতে সেনা বাহিনীর উদ্যোগে শিশুদের বিনোদনের হ্যাপী আইল্যান্ড উদ্ধোধন                    খাগড়াছড়ির বেতছড়িতে পিতা-পুত্রসহ তিন জনকে অপহরণের নিন্দা                    ইউপিডিএফের নেতাকে হত্যার প্রতিবাদে খাগড়াছড়িতে তিন সংগঠনের বিক্ষোভ,পুলিশী বাধার অভিযোগ                    পানছড়িতে ইউপিডিএফ`র নেতাকে হত্যার প্রতিবাদে খাগড়াছড়িতে তিন সংগঠনের বিক্ষোভ                    রাজস্থলীতে পর্যটন সম্ভাবনাময় দর্শনীয় স্থানগুলো অবহেলিত                    লামায় বন্য হাতির আক্রমণে গুরুতর আহত ১                    লামায় অগ্নিকান্ডে ১২টি বসত ঘর ভূস্মিভূত                    পাহাড়ে অবৈধ অস্ত্রধারীদের সংঘাতে সাধারণ মানুষ শংকিত- দীপংকর তালুকদার                    বরকলে বিজিবির উদ্যোগে আইন শৃংখলা বিষয়ে মতবিনিময় সভা                    গুইমারা ও পানছড়িতে দু ব্যক্তির লাশ উদ্ধার                    পানছড়িতে প্রতিপক্ষের গুলিতে ইউপিডিএফের ১ কর্মী নিহত: গুলিবিদ্ধ ১                    খাগড়াছড়ি শহর পরিদর্শনে ৩৬ পৌর মেয়র                    পাহাড়কে অশান্ত রাখতে একটি মহল ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে-পংকজ দেবনাথ এমপি                    পাহাড় ধসের মোকাবেলায় রাঙামাটিতে চিহিৃত ঝুঁকিপূর্ণ স্থানে বসবাসে নিষেজ্ঞা                    মৈত্রী সেতু দু’দেশের অর্থনৈতিক প্রাঁণ চাঞ্চলতা ফিরেয়ে আনবে-নৌপরিবহণ মন্ত্রী                    
 
বিশেষ রিপোর্ট এর সকল খবর  »

রাজস্থলীতে পর্যটন সম্ভাবনাময় দর্শনীয় স্থানগুলো অবহেলিত

রাঙামাটির প্রত্যন্ত রাজস্থলী উপজেলার পর্যটনের সম্ভাবনাময় দশর্নীয় স্থান থাকলে সরকারী পৃষ্ঠাপোষকতা ও অবহেলার কারণে নিশ্চিহৃ হতে চলেছে।

ফাঁসিয়াখালী-লামা-আলীকদম সড়কের ৪টি ঝুকিপূর্ণ বেইলী ব্রিজ

২৯ বছর পূর্বে নির্মিত ৪টি সাধারণ মানের বেইলী ব্রিজ এতই ঝুকি পূর্ণ হয়ে পড়েছে যে তার কারণে যে কোন সময় ব্রিজগুলো ভেঙ্গে পড়ে লামা ও আলীকদম উপজেলার 

বিশুদ্ধ পানির তীব্র সংকটে আলীকদম!

বান্দরবানের আলীকদম উপজেলায় খাবার পানির তীব্র সংকট দেখা দিয়েছে।

রাঙামাটি পৌর সভার ৭নং ওয়ার্ডকে মাদক মুক্ত এলাকা হিসেবে ঘোষনা

পর্যটন নগরী রাঙামাটি শহরের প্রাণকেন্দ্র হিসেবেই পরিচিত বৃহত্তর বনরুপার ৭নং ওয়ার্ডকে মাদক মুক্ত ঘোষনা করেছেন ৭নং ওয়ার্ডের কাউন্সিলার ও প্যানেল মেয়র জামাল উদ্দিন।

৮০০ টাকা পুজি দিয়ে স্বাবলম্বী হওয়ার চেষ্টা!

মাত্র ৮০০টাকা পুজি দিয়ে মুদির দোকানদার করে লাখাপড়ার পাশাপাশি স্বাবলম্বী হওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন শান্তনা চাকমা।

বরকলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডেলিভারী রুম না থাকায় চরম ভোগান্তি

রাঙামাটির বরকল উপজেলার একমাত্র উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রসুতি মায়েদের জন্য কোন ডেলিভারী রুম নেই। কমপ্লেক্সে ডেলিভারী রোগীকে মহিলা ওর্য়াডের পাশে

মাতৃভাষা হারিয়েছে পানছড়ির আদি ত্রিপুরা সম্প্রদায়ের লোকজন

৭৩টি ত্রিপুরা পরিবার। কালের বিবর্তনে ভুলে গেছে নিজস্ব মাতৃভাষা। কথা বলে চাকমা ভাষার সাথে মিল রেখে কিছুটা বিকৃত করে। যেন এক নতুন ভাষায়।

বরকলে ৮০টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শহীদ মিনার নেই!

রাঙাটির বরকল উপজেলার ৮০টি সরকারী প্রাথমিক বিদ্যলয়ে শহীদ  মিনার নেই। 

মাতৃভাষার পাঠ্য বই এখনো পায়নি জুরাছড়ি আদিবাসি শিশুরা

বিগত শিক্ষাবর্ষে তিন পার্বত্য জেলার সব কয়টি প্রাথমিক বিদ্যালয়ের আদিবাসী শিশুদের প্রথমবারের মতো প্রাক-প্রাথমিক পর্যায়ের নিজ নিজ মাতৃভাষার বই দেওয়া হয়েছিল।

কাপ্তাইয়ের রাইখালী কৃষি গবেষনা কেন্দ্র ভাঙ্গনে হুমকির মুখে,বিলীন হওয়ার সম্ভাবনা

নারাগিরি ছড়ার ভয়াবহ ভাঙ্গনের কবলে পড়ে কাপ্তাই উপজেলাধীন রাইখালী পাহাড়ী কৃষি গবেষনা কেন্দ্রটি মারাত্বক হুমকিতে রয়েছে। 

কাপ্তাই হ্রদের পানি না কমায় মহালছড়ি জলেভাসা জমির চাষীরা বিপাকে

খাগড়াছড়ির মহালছড়িতে কাপ্তাই হ্রদের পানি না কমায় বিপাকে পড়েছে জলে ভাসা জমির বোরো চাষীরা। স্থানীয় কৃষকরা এ সমস্যার সমাধানে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে বার বার দাবী জানিয়েও কোন সুরাহা পাচ্ছেন না ।

সংস্কার অভাবে রাজস্থলী শিশু পার্কটি অস্তিত্ব হারাচ্ছে

রাঙামাটির রাজস্থলী উপজেলায় শিশুদের চিত্ত বিনোদনের এক মাত্র স্থান শিশু পার্কটি সংস্কার অভাবে অস্তিত্ব হারাতে বসেছে। 

পানছড়ি রাবার ড্যামের রাবার ছিঁড়ে গেছে ৬০০হেক্টর জমিতে বোরো চাষ অনিশ্চিত!

২৫ বছরের টেকশই নিশ্চয়তা(গ্যারান্টি) নিয়ে নির্মিত হলেও নিমার্ণের ৪ বছরের মাথায় ছিঁেড় গেছে আর মাঝখানে ছিদ্র হয়ে পড়েছে খাগড়াছড়ির পানছড়ি বারার ড্যামের রাবারটি। 

পাথর দস্যুতার কবলে মাতামুহুরী রেঞ্জ

পাথরদস্যুতার কবলে পড়েছে লামা বন বিভাগের মাতামুহুরী রেঞ্জের সংরক্ষিত বনাঞ্চল। পাথরদস্যুরা এখন বেপরোয়া।

বিশেষ রিপোর্ট এর সকল খবর  »
শীর্ষ খবর
৩০ দিনের সর্বাধিক পঠিত
আর্কাইভ