• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
সোমবার থেকে রাঙামাটিতে সীমিত আঁকারে চালু হচ্ছে বাস ও লঞ্চ                    রাঙামাটিতে করোনায় প্লাজমা ডোনেট সেল গঠন করেছে স্বপ্নবুনন                    করোনা ভাইরাসের মধ্যে আরেকটি অবৈধ অস্ত্র ভাইরাসের আমরা আক্রান্ত-দীপংকর তালুকদার এমপি                    রাঙামাটির সাপছড়িতে ২৬ পরিবারকে ত্রাণ দিয়েছে কয়েক তরুণ উদ্যোক্তা                    বাঘাইহাটের প্রত্যন্ত এলাকায় খাগড়াছড়ি সেনা রিজিয়নের খাদ্য সহায়তা প্রদান                    খাগড়াছড়িতে রাজনীতিক খোকনেশ্বর ত্রিপুরা’র মাতৃ বিয়োগে বিভিন্ন মহলের শোক                    রাঙামাটির বন্দুকভাঙ্গায় ৫০ পরিবারকে ত্রাণ দিয়েছে হিলর ভালেদী                    কাপ্তাইয়ে এক আনসার সদস্যের করোনা পজিটিভ                    খাগড়াছড়ির দুই উপজেলায় অসহায়দের পাশে দাড়ালো চাঙমা একাডেমী                    মাসিক প্রতিটি নারী-কিশোরীদের শারীরিক ও মানসিক স্বাস্থ্যের সাথে জড়িত                    করোনা প্রতিরোধে রাঙামাটি রেড ক্রিসেন্টের ৯০ লাখ টাকার নগদ অর্থ সহায়তা প্রদান                    খাগড়াছড়িতে ২৪ ঘন্টায় সর্বোচ্চ ৯ জন করোনা পজিটিভ, এ পর্ষন্ত সনাক্ত ৩০জন                    সাবেক্ষং-এ বড়পুল পাড়ায় বজ্রপাতে একই পরিবারের আহত ২                    দি ওয়ার্ল্ড বুদ্ধ শাসন সেবক সংঘ রাঙামাটি জেলা শাখার প্রতিবাদ                    পার্বত্য এলাকায় পাহাড়ী নারী ও মাসিক ব্যবস্থাপনা                    দি ওয়াল্ড বুদ্ধ শাসন সেবক সংঘ’ বাংলাদেশ এর প্রতিবাদ                    রাঙামাটিতে যথাযোগ্য ধমীয় মর্যাদায় পবিত্র ঈদ উল ফিতর উদযাপিত                    কাপ্তাইয়ে করোনার হানা, প্রথমবারের মতো ২ জন সনাক্ত                    অসহায় ১১০ পরিবারের পাশে রাঙাপানি যুব সমাজ                    করোনাযুদ্ধ: মানুষ আপনাদের জন্য শুভ কামনা করুক/প্রদীপ চৌধুরী                    দূর্যোগ মোকাবেলায় শেখ হাসিনা আপনাদের পাশে রয়েছেন-দীপংকর তালুকদারএমপি                    
 

করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে খাগড়াছড়িতে দোকানপাট বন্ধ ও রাস্তাঘাট ফাঁকা

ষ্টাফ রিপোর্টার,খাগড়াছড়ি : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 26 Mar 2020   Thursday

করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে খাগড়াছড়িতে দোকানপাট বন্ধ ও রাস্তাঘাট ফাঁকা রয়েছে। দৃশ্যত রাস্তাঘাটে জনশূন্য হয়ে পড়েছে।

 

জানা গেছে, বৃহস্পতিবার থেকে সরকারের দশ দিনের ছুটির ঘোষনার পর খাগড়াছড়ি জেলা শহরের রাস্তাঘাট ফাকা অবস্থায় বিরাজ করছে। শহওে মুদি দোকান. ঔষধের দোকান ও কাচা বাজার খোলা থাকলেও অন্যান্য সব দোকানপাট বন্ধ রয়েছে। লোকজন প্রয়োজন ছাড়া বের হচ্ছেন না। অপ্রয়োজনে যাচ্ছে না একজনের ঘর অন্যজন। আর বন্ধ রয়েছে গ্রামে অধিকাংশ দোকন পাট।


এদিকে করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে বেসামরিক প্রশাসনকে সহায়তা করতে খাগড়াছড়িতে সেনাবাহিনীর সদস্যরা রাস্তায় নেমেছে। তারা মাইকিং করে মানুষকে ঘরে থাকার অনুরোধ জানাচ্ছেন। মাঠে রয়েছে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে মোবাইল কোর্ট। নিষেধাজ্ঞা অমান্যকারীদের আর্থিক দন্ড দিচ্ছেন তারা।


অপরদিকে খাগড়াছড়িতে আইসোলেসনে থাকা এক জনের রোগী মারা যাওয়ায় আতংকের পাশাপাশি সচেতনতা বেড়েছে লোকজনদের। নতুন করে ৫৪জনসহ হোম কোয়ারেন্টনে রয়েছেন ১৩৪ জন। এছাড়া হোম কোয়ারেন্টাইনে থাকাদের মধ্যে হাসপাতালের ২জন জন চিকিৎসক, ২জন নার্স,একজন আয়ওা রয়েছেন।


খাগড়াছড়ি সিভিল সার্জন ডাঃ নুপুর কান্তি দাশ জানান খাগড়াছড়ি সদর হাসপাতালে মারা যাওয়া যুবকের শ^াসকষ্ট ছিলো। তিনি শ^াস কষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছে। তবু সর্তকতার কারনে করোনা সন্দেহে আইসোলেসনে ইউনিটে ভর্তি করা হয়েছে। বুধবার রাত ৮ টার দিকে মারা যান তিনি। তার রক্তের নমুনা আইসিসিডিয়ারে পাঠানো হয়েছে। রির্পোট আসলে জানা যাবে।


তিনি আরো, মারা যাওয়া ব্যক্তিকে চিকিৎসা দেওয়া দুইজন চিকিৎসক,দুই জন নার্স ও একজন আয়াকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। রির্পোট নেগেটিভ এলে তাদের ছেড়ে দেওয়া হবে। খাগড়াছড়ি পুলিশ প্রশাসনের প্রধান খাগড়াছড়ি পুলিশ সুপার জানান পুলিশ প্রশাসন স্বাস্থ্য বিভাগ ও সিভিল প্রশাসনের সাথে করোনা মোকাবেলা করার জন্য কাজ করে যাচ্ছে জানান তিনি।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ