• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
রাঙামাটিতে কেপিআইএল`র সদস্যদের আউট সোসিং-এর মাধ্যমে উপার্জিত প্রথম বেতন ভাতা প্রদান                    বিশ্ব ব্যাংকের টিমের সদস্যদের সাথে রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যানের সৌজন্য সাক্ষাৎ                    বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক দিনব্যাপী সেমিনার অনুষ্ঠিত                    ঋতুরাজ বসন্তকে স্মরনীয় করে রাখতে রাঙামাটি সরকারী কলেজে বর্ণাঢ্য আয়োজন                    রাঙামাটিতে বার্ষিক সাংস্কৃতিক উৎসব                    কাপ্তাইয়ের কর্ণফুলী নদীতে নৌকা ডুবিতে নিখোঁজ মা-ছেলে উদ্ধার হয়নি                    খাগড়াছড়িতে এমএন লারমা গ্রুপের জনসংহতি সমিতির প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা                    খাগড়াছড়িতে বিএইচআরসি’র সম্মেলন অনুষ্ঠিত                    দৈনিক সাঙ্গুর প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা                    খাগড়াছড়িতে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় উদ্যোগে সঞ্জীবনী প্রশিক্ষণ কোর্স কর্মশালা উদ্বোধন                    বসন্তের ছোঁয়ায় রঙিন পার্বত্য জেলা খাগড়াছড়ি                    ৪৮ ঘন্টায়ও যন্ত্রাংশবাহী ট্রাক ছাড়াতে বৈধ কাগজ দেখাতে পারেনি কেপিএম                    অগ্রাধীকার ভিত্তিতে জুরাছড়িতে উন্নয়নে কাজ করা হবে- এনবিকে ত্রিপুরা                    রাঙামাটিতে কাপ্তাই হ্রদে পিকনিকের নৌকা ডুবীর দুর্ঘটনায় নিহত ৬, আহত ৪, নিখোঁজ ২                    রাঙামাটিতে পিকনিক পার্টির বাস উল্টে নিহত ১, আহত ২৭                    স্ক্র্যাপের আড়ালে রাতের আঁধারে কয়েক লক্ষ টাকার নতুন যন্ত্র পাচারের অভিযোগ                    রাঙামাটিতে সাফল্যের তারা শিক্ষা কর্মসূচির গ্রহনকারী শিক্ষার্থীদের মাঝে সনদপত্র বিতরণ                    রাঙামাটিতে মাষ্টার হারাধন স্মৃতি ফাউন্ডেশনের শিক্ষাবৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ                    রাঙামাটিতে যক্ষ্মা রোগ দূর করতে হোটেল মালিকদের ভূমিকা র্শীষক মতবিনিময় সভা                    রাঙামাটিতে পাহাড়ীদের ভূমি বেদখলের প্রতিবাদে এলাকাবাসীর বিক্ষোভ-সমাবেশ                    পানি সরবরাহের পাইপ কেটে দেওয়ায় ও জীবন নাশের হুমকির প্রতিবাদে লংগদুর শিলকাটাছড়ার গ্রামবাসীদের মানববন্ধন                    
 

খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি অধ্যক্ষ সমীর দত্ত চাকমাকে দল থেকে বহিস্কারের দাবী

স্টাফ রিপোর্টার,খাগড়াছড়ি : হিলবিডি টোয়েন্টিফোর ডটকম
Published: 22 Nov 2019   Friday

জেলা আওয়ামীলগের সহ-সভাপতি সমীর দত্ত চাকমাকে দল থেকে বহিস্কারের দাবীতে শুক্রবার  এক সংবাদ সম্মেলন করা হয়েছে। 

 

খাগড়াছড়ি প্রেস ক্লাবের হল রুমে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, মানিকছড়ি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ মাঈন উদ্দিন

 

লিখিত বক্তব্যে বর্তমান কমিটির সহ-সভাপতি সমীর দত্ত চাকমাকে ষড়যন্ত্রকারী,আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ এর এজেন্ট,দলের বিভেদ সৃষ্টিকারী উল্লেখ করে সংগঠন থেকে বহিস্কারের দাবী করা হয়।

 

বলা হয় একটি বিশেষ মহলকে সন্তুষ্ট করার জন্য আগামী রোববার জেলা ত্রি-বার্ষিক সম্মেলন বানচাল করার পায়তারা করছেন তিনি। 

 

লিখিত বক্তব্যে আরো বলা হয় খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগ বর্তমান কমিটির সভাপতি ও সাংসদ কুজেন্দ্র লালের নেতৃত্বে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগ অতীতের চেয়ে অনেক সুসংগঠিত শক্তিশালী ও ঐক্য বদ্ধ। দলের কর্মকান্ডকে আরও গতিশীল করা এবং কেন্দ্রীয় নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে জেলা আওয়ামীলীগ গত তিন মাস ধরে উৎসব মুখর পরিবেশে ও দলের গঠনতন্ত্র মোতাবেক জেলার নয় উপজেলা ও তিনটি পৌরসভাসহ সকল কমিটির কাউন্সিল সম্পন্ন করেছে। এ ব্যপারে জেলা আওয়ামীলীগের সভাপতি কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি কোন প্রকার হস্তক্ষেপ ছিলনা। তার পরও উপজেলা ও পৌরসভা কমিটি গুলো অগণতান্ত্রিক উপায়ে ও কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপির হস্তক্ষেপে গঠন হয়েছে অভিযোগ করে সংবাদ সম্মেলন করেছেন দলের সহ-সভাপতি সমীর দত্ত চাকমা। তারা এর তীব্র প্রতিবাদ জানিয়ে দলের ষড়যন্ত্রকারী ইউপিডিএফ এর এজেন্ট রোববারের ত্রি-বার্ষিক কাউন্সিল বানছালের চক্রান্তকারী উল্লেখ করে সমীর দত্ত চাকমাকে দল থেকে বহিস্কারের দাবী করা হয়। বলা হয় তিনি তথা কথিত আওয়ামীলীগ নেতা তিনি কখনো দলের কোন কর্মকান্ডে অংশ গ্রহন করেননি। সংবাদ সম্মেলনে সহ-সভাপতি রণ বিক্রম ত্রিপুরা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী,ত্রি-বার্ষিক কাউন্সিলের আহ্বায়ক চাইথো অং মারমাসহ জেলা নয় উপজেলা ও তিন পৌর কমিটির সভাপতি সাধারণ সম্পাদকসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। তবে এ ব্যাপারে জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি অধ্যক্ষ সমীর দত্ত চাকমার যোগাযোগ করা সম্ভব হয়নি।

 

উল্লেখ্য গেল বৃহস্পতিবার খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সমীর দত্ত চাকমা, জেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা একপেশে ও অগণতান্ত্রিক রাজনীতি কর্মকান্ড বাস্তবায়ন করছেন। অসাম্প্রদায়িক দল আ’লীগকে সাম্প্রদায়িক আধিপত্য বিস্তার করছেন। তিনি আবার সভাপতি পদে নির্বাচিত হওয়ার জন্য তার মনোনীত ব্যাক্তিদের দিয়ে জেলার সকল উপজেলা ও পৌরসভাসহ সকল কমিটি গুলো অগণতান্ত্রিক উপায়ে গঠনের অভিযোগ করে খাগড়াছড়ির একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলন করেন।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

এই বিভাগের সর্বশেষ
আর্কাইভ