• Hillbd newsletter page
  • Hillbd rss page
  • Hillbd twitter page
  • Hillbd facebook page
সর্বশেষ
৩০ লক্ষ শহীদদের স্মরণে জুরাছড়িতে বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন                    বরকলে বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন                    ৩০ লক্ষ শহীদদের স্মরণে রাঙামাটিতে ৫৬ হাজার বৃক্ষরোপণ                    জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে পানছড়িতে সংবাদ সম্মেলন                    পার্বত্য চুক্তির প্রতি শ্রদ্ধা রেখে সবাইকে কাজ করতে হবে-বৃষকেতু চাকমা                    পলি ও ড্যাম নির্মাণের কারণে কাপ্তাই হ্রদে রুই জাতীয় মাছের উৎপাদন কমছে                    কাপ্তাইয়ে মৎস্য সপ্তাহ উপলক্ষে সংবাদ সন্মেলন                    লামা ও আলীদমে উন্নয়ন কাজ পরিদর্শনে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান                    পানছড়িতে বিভিন্ন প্রজাতির সাত হাজার বৃক্ষরোপন                    কাপ্তাইয়ে ফলদ বৃক্ষ রোপন পক্ষ ও জাতীয় ফল প্রদর্শনী জমে উঠেনি!                    লামায় ৩বসত ঘর গুঁড়িয়ে দিয়েছে বন্য হাতির পাল                    কাপ্তাইয়ের অতি বৃষ্টিতে ক্ষতিগ্রস্হ ৯ পরিবারকে টেউটিন ও নগদ টাকা প্রদান                    নানিয়ারচরের ঘিলাছড়িতে এলজিসহ আটক ২                    স্কুল ছাত্রীকে ধর্ষণের প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ-সমাবেশ                    আলীকদমে তিন দিনের ফলদ ও বৃক্ষ মেলার উদ্বোধন                    আলীকদমে হাসপাতালের জমি উদ্ধারে গঠিত তদন্ত কমিটির কাজ শুরু                    খাগড়াছড়িতে তথ্য অধিকার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত                    লামায় মুক্তিযুদ্ধে নিহত ৩০ লাখ শহীদের স্মরনে ৩০ লক্ষ বৃক্ষ রোপন কর্মসূচি                    রাঙামাটি জেনারেল হাসপাতালে সেবা গ্রহীতাদের সাথে হাসপাতাল কর্তৃপক্ষের যৌথ সভা                    রাঙামাটিতে যুবদলের বিক্ষোভ-সমাবেশ                    কোটা সংস্কার আন্দোলনকারীদের উপর হামলা ও শিক্ষকদের লাঞ্ছিতের ঘটনায় পিসিপি’র নিন্দা                    
 
পার্বত্য গুনিজন এর সকল খবর  »

বর্ষীয়ান শিক্ষানুরাগী মংহ্লা প্রু চৌধুরী

বৃটিশ আমলে খাগড়াছড়ির গুইমারা’র পরিচিতি ছিল একটি গুরুত্বপূর্ন বাণিজ্যিক কেন্দ্র হিসেবে। পাহাড়ি কাঁঠাল, কলা, কচু, মৌসুমি শাক-সবজি এবং জুম ফসলের উর্বর এক কৃষি প্রধান এলাকা।

শুক্রবার প্রয়াত মানবেন্দ্র নারায়ণ লারমা’র ৩৪ তম মৃত্যু বার্ষিকী

পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির প্রতিষ্ঠাতা ও সাবেক সংসদ শহীদ মানবেন্দ্র নারায়ন লারমার(এমএন লারমা) শুক্রবার ৩৩ তম মৃত্যু বার্ষিকী।

সংগীত শিল্পী অরুন শান্তি চাকমাকে সংস্কৃতিক সরঞ্জাম প্রদান

রাঙামাটি সদর উপজেলা পরিষদের পক্ষ থেকে শনিববার বিশিষ্ট সংগীত শিল্পী অরুন শান্তি চাকমাকে সংস্কৃতি সরঞ্জাম প্রদান করা হয়েছে।

শিল্পী জ্যাকলিন তংচংগ্যা আরো অনেক দূর এগিয়ে যেতে চান

রাঙামাটির কাপ্তাইয়ের গানের জগতে একজন শিল্পী জ্যাকলিন তংচংগ্যা।   রবীন্দ্র সংগীত, আধুনিক গান,ফোক গান এবং পাহাড়ী গানসহ সব ধরনের গান গাইতে পারদর্শী তিনি।মানুষের ভালোবাসা নিয়ে

ঢাবির ৫০তম সমাবর্তনে প্রধান বক্তা ড.অমিত চাকমা

শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫০তম সমাবর্তনে প্রধান বক্তা হিসেবে আমন্ত্রিত হয়েছেন কানাডার ইউনিভার্সিটি অব ওয়েষ্টার্ন অন্টারিও’র প্রেসিডেন্ট ও উপাচার্য ড.অমিত

রাঙামাটির নৃত্য অঙ্গনে হুুমায়ন কবির এক জীবন্ত কিংবদন্তির নাম

পাহাড়ি ক্ষুদ্র নৃগোষ্ঠীর সংস্কৃতির ক্ষেত্রে রাঙামাটির রয়েছে এক বিশেষ তাৎপর্যময় বৈশিষ্ট্য। জাতীয় সংস্কৃতির পাশাপশি ক্ষুদ্র নৃগোষ্ঠীর সংস্কৃতির স্বাতন্ত্র রয়েছে সৃষ্টির অবয়বে।

বৃহস্পতিবার শহীদ এমএন লারমার ৩৩তম মৃত্যূ বাষির্কী,রাঙামাটিতে বিভিন্ন কর্মসূচি গ্রহন

জুম্ম জাতীয় জাগরণের অগ্রদূত, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির প্রতিষ্ঠাতা ও সাবেক সংসদ সদস্য শহীদ মানবেন্দ্র নারায়ন লারমার(এমএন লারমা)বৃহস্পতিবার  ৩৩তম মৃত্যূ 

মাহবুবুর রহমানের স্বপ্ন অসম্প্রদায়িক পার্বত্য চট্টগ্রাম গড়তে সবাইকে কাজ করতে হবে

মাহবুবুর রহমান ছিলেন একজন সৎ নিষ্ঠাবান ও সাম্প্রদায়িক সম্প্রীতি প্রকৃতির মানুষ। তিনি সমাজে অসাম্প্রদায়িক চেতানার প্রদীপ জ্বালাতে জাতি ধর্ম-বর্ণ নির্বিশেষে কাজ করে গেছেন।

জাতীয় মানবধিকার কমিশনের সদস্যর দায়িত্ব পেলেন বাঞ্চিতা চাকমা

রাঙামাটি সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর  বাঞ্চিতা চাকমা জাতীয় মানবধিকার কমিশনের অবৈতনিক সদস্য হিসেবে দায়িত্ব পেয়েছেন।

no

বিশেষ অবদান রাখায় পাহাড়ের ৫ গুনী ব্যক্তিকে মোনঘর শিশু সদনের সম্মাননা প্রদান

শুক্রবার রাঙামাটিতে মোনঘর শিশু সদনের পক্ষ থেকে গুনীজন সম্মাননা প্রদান করা হয়েছে।

গুণীজন সন্মাননা পেলেন সূর নিকেতনের প্রতিষ্ঠাতা কণ্ঠ শিল্পী মনোজ বাহাদুর গুর্খা

রাঙামাটি পার্বত্য জেলায় সংগীত জগতে বিশেষ অবদান রাখায় বিশিষ্ট কন্ঠ সংগীত শিল্পী ও সাংস্কৃতিক সংগঠন সূর নিকেতনের প্রতিষ্ঠাতা সভাপতি মনোজ বাহাদুর গুর্খা

খাগড়াছড়ির ২২ গুণীজনকে পার্বত্য জেলা পরিষদের সন্মাননা প্রদান

বৃহস্পতিবার খাগড়াছড়ি জেলার প্রয়াত ও প্রবীন ২২ গুণীজনকে সন্মাননা দিয়েছে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ।

খাগড়াছড়ির কৃতী সন্তান বিধান ত্রিপুরা পেলেন স্বাধীনতা স্মৃতিপদক

মহামান্য রাষ্ট্রপতি পুলিশ পদক (পিপিএম) অর্জনের পর পর এবার স্বাধীনতা স্মৃতিপদক-২০১৫ পদকের ভূষিত হয়েছেন খাগড়াছড়ির কৃতী সন্তান ও মানিকগঞ্জের পুলিশ সুপার বিধান ত্রিপুরা।

আর্যশ্রাবক বন ভান্তে

বৌদ্ধ ধর্মীয় অন্যতম গুরু শ্রীমৎ সাধনানন্দ মহাস্থবির(বন ভান্তে) ১৯২০ সালের ৮ জানুয়ারী রাঙামাটি জেলা সদরের মগবান ইউনিয়নের মোড়ঘোনা গ্রামের সাধারণ পরিবারে জন্ম গ্রহন করেন।

পার্বত্য গুনিজন এর সকল খবর  »
শীর্ষ খবর
৩০ দিনের সর্বাধিক পঠিত
আর্কাইভ