নতুন বছরে রাঙামাটির পর্যটন স্পটগুলোতে পর্যটকদের ঢল

Published: 01 Jan 2021   Friday   

ইংরেজী নতুন বছরের দিনে শুক্রবার রাঙামাটির পর্যটনের ঝুলন্ত সেতুসহ বিভিন্ন পর্যটন স্পটে পর্যটকদের পদচারনায় মুখরিত হয়ে উঠেছে।

 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, শুক্রবার ইংরেজী নতুন বছর ও তার সাথে সরকারী ছূটি থাকায় রাঙামাটি জেলার আশপাশ জেলা ও চট্টগ্রামসহ বিভিন্ন স্থান থেকে পর্যটকদের ঢল নামে। এতে রাঙামাটির পর্যটন ঝুলন্ত সেতুসহ তার আশপাশ এলাকায় পর্যটকদের পদচারণায় মূখরিত হয়ে উঠেছে। আবার অনেক পর্যটক ইঞ্জিন চালিত নৌকায় করে কাপ্তাই হ্রদের নৌ ভ্রমনসহ শুভলং ঝর্না রাজ বন বন বিহার ও চাকমা রাজ বাড়ি ঘুরে বেড়াচ্ছেন। এছাড়া রাঙামাটি জেলা পুলিশের পরিচালিত পলওয়েল পার্ক, বড় গাঙ, বেরান্নেসহ অন্যান্য পর্যটন স্পটে পর্যটকদের ঢল নেমেছে।


বেড়াতে আসা পর্যটকরা জানান, দীর্ঘ দিন ধরে করোনা ভাইরাসের কারণে ঘরবন্দি ছিলেন। তাই নতুন বছরের আত্বীয়-স্বজন বন্ধু-বান্ধবদের নিয়ে রাঙামাটি সৌন্দর্য্য উপভোগ করতে এসেছেন।


পর্যটন ঘাটের ইজারাদার ম্যানেজার রমজান আলী জানান, দীর্ঘ করোনা ভাইরাসের কারণে পর্যটকের সংখ্যা কমে গিয়েছিল। কিন্তু নতুন বছরের প্রথম দিনে ভালো পর্যটক এেেসছে। তাদের ঘাটে থাকা বোট দিয়ে কাপ্তাই হ্রদে নৌ ভ্রমণসহ বিভিন্ন দর্শনীয় স্থানগুলো দেখছেন।


রাঙামাটি সরকারী পর্যটন হলিডে কমপ্লেক্স এর ব্যবস্থাপক সৃজন বিকাশ বড়ুয়া জানান, নতুন বছরের প্রথম দিনে পর্যটন ঝুলন্ত সেতুসহ রাঙামাটি অন্যান্য পর্যটন স্পটগুলোতে পর্যটকদের প্রচুর পর্যটকের সমাগম হয়েছে। এছাড়া গেল দুদিন ধরে তার রাঙামাটি সরকারী পর্যটন মোটেলে শতভাগ বুকিং ছিলো। সরকারী স্বাস্থ্যবিধি আমরা কাজ কর্ম পরিচালনা করছি। এছাড়া পর্যটকদের স্বাস্থ্য বিধি মেনে চলতে ঝুলন্ত আশপাশে হ্যান্ডসেনিটেশনের ব্যবস্থাসহ মাস্ক পড়তে বিভিন্ন স্থানে সাইন বোর্ড দেয়া হয়েছে।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত