করোনাভাইরাস প্রতিরোধে সীমান্তবর্তী এলাকায় সব ধরনের যাতায়াত বন্ধ-রাঙামাটি ডিসি

Published: 23 Mar 2020   Monday   

রাঙামাটিতে করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে জেলার মিজোরাম রাজ্যের সীমান্তবর্তী এলাকাগুলোতে সব ধরনের যাতায়াত বন্ধ করে দেওয়া হয়েছে। সীমান্ত এলাকাগুলোতে বিজিবি কঠোর নজরদারীতে রয়েছে। এছাড়া রাঙামাটির জেলার বাইরে থেকে যারা আসছেন তাদেরকে চেক পোষ্টে কঠোর তল্লাশী করা হচ্ছে।


রাঙামাটিতে করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে জেলা প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে উল্লেখ তিনি আরো বলেন, এ পর্ষন্ত বিদেশ থেকে আসা ২৬৭ জন প্রবাসীদের মধ্যে ১১৫ জনকে হোমকোয়ারেন্টায়নে রাখা হয়েছে। তারা সবাই সুস্থ রয়েছেন।


সোমবার রাঙামাটি জেলা প্রশাসন কার্যালয়ের সন্মেলন কক্ষে জেলার করোনা ভাইরাস পরিস্থিতি  নিয়ে স্থানীয় গণমাধ্যম কর্মীদের সাথে মতবিনিময় সভায় জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ এসব কথা বলেন।


মতবিনিময় সভায় এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) শিল্পী রাণী রায়, নেজারত ডেপুটি কালেক্টর উত্তম কুমার দাশসহ নির্বাহী ম্যাজিষ্ট্রেটরা উপস্থিত ছিলেন।


জেলা প্রশাসক বলেন, গেল তিন মাস আগে যারা বিদেশ থেকে এসেছেন তাদের তালিকা নিয়ে তাদের তথ্য ও খোজ-খবর নেয়া হচ্ছে। জেলা প্রশাসনের টিম ও পুলিশ তাদের বাড়ীতে পাঠানো হচ্ছে। তাদেরকে হোম কোয়ারেণ্টাইনে থাকতে বলা হচ্ছে, না মানলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। রাঙামাটিতে আইসোলেশন সেন্টারসহ করোনা চিকিৎসা ব্যবস্থা করা হয়েছে। 


তিনি সাংবাদিকদের বিভিন্ন মতামতের উত্তরে বলেন, যে সব ঔষধের দোকান সর্দি কাশি, ব্যথানাশক ঔষধ কৃত্রিমভাবে সংকট সৃষ্টি করছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। পাশাপাশি যে সব ব্যবসায়ী নিত্য প্রয়োজনীয় দ্রব্য মূল্য বৃদ্ধি করছে তার অভিযোগ পেলে সাথে সাথে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত সেখানে গিয়ে জরিমানাসহ আইনগত ব্যবস্থা  নিচ্ছে।  ভ্রমাম্যমান আদালতের এই অভিযান অব্যাহত রয়েছে।


তিনি বলেন, রাঙামাটি জেলায় কোনভাবে করোনাভাইরাহ সংক্রমণ ছড়িয়ে না পড়ে তার জন্য সবাইকে প্রশাসন, সেনাবাহিনী,পুলিশ, জনপ্রতিনিধিসহ সবাইকে একযোগে কাজ রতে হবে। পাশাপাশি তিনি সবাইকে কোথাও অপ্রয়োজনে বাড়ীর বাইরে ঘুরাফেরা না করার জন্যও আহবান জানান।
--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত