বরকলে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

Published: 21 Feb 2020   Friday   

রাঙামাটির বরকলে শুক্রবার যথাযোগ্য মর্যাদায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপিত হয়েছে।

 

দিবসটির প্রথম প্রহরে রাত ১২টা  ১মিনিটে বরকল উপজেলা শহীদ মিনারে উপজেলা পরিষদ,উপজেলা প্রশাসন,মুক্তিযোদ্ধা,উপজেলা প্রেস ক্লাব,বরকল মডেল থানার আইনশৃঙ্খলাবাহিনী,উপজেলা আওয়ামীলীগ অঙ্গসগঠন,জাতীয়তাবাদী দলের অঙ্গসংঠন(বিএনপি),সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান ও অন্যান্য সংগঠনের নেতৃবৃন্দ পুষ্পস্তবক প্রদানের মাধ্যমে বায়ান্ন সালের ২১শে ফেব্রুয়ারি ভাষা আন্দোলনে আত্মত্যাগকারী শহীদদের শ্রদ্ধাভরে স্মরণ করেন।

 

এরপর ভোর ৬টায় শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থী সহ সর্বস্তরের জনগণের অংশগ্রহণে উপজেলা পরিষদ শহীদ মিনার চত্ত্বর হতে প্রভাতফেরী বের করা হয়ে। প্রভাতফেরীতে উপজেলা পরিষদ চেয়ারম্যান বিধান চাকমা,উপজেলা নির্বাহী অফিসার এসএম মনজুরুল হক,উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান সুচরিতা চাকমা,উপজেলা প্রেস ক্লাবের নব নির্বাচিত সভাপতি বিহারী চাকমা, বরকল মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ জসিম উদ্দিন সহ বিভিন্ন শ্রেণীর পেশার জনগণ অংশ নেয়।

 

এদিকে, দিবসটি  উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান উপজেলা কনফারেন্স কক্ষে অনুষ্ঠিত হয়। সভায় উপজেলা পরিষদের চেয়ারম্যান বিধান চাকমা প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

 

উপজেলা নির্বাহী অফিসার এসএম মসজুরুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় দিবসটির তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন বরকল মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ জসীম উদ্দিন ও বরকল রাগীব রাবেয়া কলেজের অধ্যক্ষ নৈচিং রাখাইন। অন্যান্যদের মধ্যে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ সুলতান আহমেদ,বরকল মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রভাত বিন্দু চাকমা ও বরকল মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক লক্ষীনাথ চাকমা প্রমূখ। এসময় বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এর আগে বিবসটির উপলক্ষে উপজেলা কনফারেন্স কক্ষে শিশু কিশোর চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সভা শেষে প্রতিযোগতায় অংশগ্রহনকারীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

 --হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত