লংগদুতে দুর্বৃত্তদের গুলিতে জেএসএসের এমএনলারমা গ্রুপের এক কর্মী নিহত

Published: 19 Jan 2020   Sunday   

রাঙামাটির লংগদু উপজেলার ১নং আটারকছড়া ইউনিয়নের বান্দরতলা ছড়া এলাকায় দুর্বৃত্তদের গুলিতে রোববার পান্ডব চাকমা(৪০) নামের পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির এমএন লারমা গ্রুপের এক কর্মী নিহত হয়েছে। এ ঘটনায় পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির এমএন লারমা গ্রুপের পক্ষ থেকে প্রতিপক্ষ  জনসংহতি সমিতির সন্তু লারমা গ্রুপকে দায়ী করেছে। তবে সংগঠনটির পক্ষ থেকে জড়িত থাকার কথা অস্বীকার করেছে।

 

একাধিক সূত্রে জানা গেছে, গতকাল সকালের দিকে লংগদু উপজেলার ১নং আটারকছড়া ইউনিয়নের দুর্গম বান্দরতলা ছড়া এলাকায় জনসংহতি সমিতির এমএন লারমা গ্রুপের কর্মী অর্জুন চাকমা(২৭) ও পান্ডব চাকমা(৪০) সংগঠনিক কাজে যান। এসময় আগে একদল দুর্বৃত্ত তাদের লক্ষ্যে গুলি করলে ঘটনাস্থলে পান্ডব চাকমা মারা যান এবং অর্জুন পালিয়ে যেতে সক্ষম হলেও বর্তমানে তিনি নখোঁজ রয়েছেন বলে সূত্রটি জানিয়েছে। 

 

এদিকে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির এমএন লারমা গ্রুপের বাঘাইছড়ি থানা শাখার তথ্য ও প্রচার সম্পাদক অমিতাব চাকমা এ ঘটনার জন্য প্রতিপক্ষ জনসংহতি সমিতির সন্তু লারমা গ্রুপকে দায়ী করেছেন। তিনি অভিযোগ করেন তার দলের সমর্থক তান্ডব চাকমাকে বাড়ি থেকে ধরে নিয়ে জেএসএসের  লোকজনেরা গুলি করে হত্যা করে।  তিনি দোষীদের শাস্তির দাবী জানান। তবে জনসংহতি সমিতির সন্তু লারমা গ্রুপের  বাঘাইছড়ি থানা শাখার সাধারন সম্পাদক ত্রিদিব চাকমার এ ঘটনার সাথে জতি থাকার কথা অস্বীকার করেছেন। তিনি দাবী করে বলেন  এনএম লারমা গ্রুপের মধ্যে দলীয় কোন্দলে কারনে এই ঘটনা ঘটেছে। এখানে জনসংহতি সমিতির সন্তু লারমা দল কোনভাবেই জড়িত নয়।

 

লংগদু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ মোঃ নূর জানান, ঘটনাটি শুনেছি স্থানীয় লোকজনদের কাছ থেকে। ঘটনা শুনার পর যৌথ বাহিনীর একটি ফোর্স ঘটনাস্থলে গেছে। তারা ফিরে আসলে বিস্তারিত বলা যাবে।

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত