রাঙামাটিতে তৃতীয় পার্বত্য চট্টগ্রাম আদিবাসী লেখক ফোরামের সন্মেলন অনুষ্ঠিত

Published: 06 Dec 2019   Friday   

শুক্রবার রাঙামাটিতে তৃতীয় পার্বত্য চট্টগ্রাম আদিবাসী লেখক ফোরামের সন্মেলন অনুষ্ঠিত হয়েছে।

 

সন্মেলনে বক্তারা  পার্বত্য চট্টগ্রামের   আদিবাসীদের  অধিকার, বঞ্চনা, সুখ দুঃখ ও সংস্কৃতির কথা তাদের সাহিত্য ও কবিতায় ফুটিয়ে তুলতে আদিবাসী লেখক ও কবিদের প্রতি আহ্বান জানান।

 

আমার ভাষা আমার সাহিত্য শ্লোগানকে সামনে রাঙামাটি সাংস্কৃতিক ইনষ্টিটিউট মিলনায়তনে সন্মেলনে উদ্বোধক ও প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট কবি ও সাংবাদিক হাসান হাফিজ। পার্বত্য চট্টগ্রাম আদিবাসী লেখক ফোরামের সভাপতি শিশির চাকমার সভাপতিত্বে বিশেষ অতিথি বিশিষ্ট শিক্ষাবিদ মংসানু চৌধুরী, বাংলা একাডেমীর পুরুস্কার প্রাপ্ত সাহিত্যক প্রভাংশু ত্রিপুরা, বিশিষ্ট চারু শিল্পী রফিকুল হক, কবি ও সাহিত্য ক্যসামং মারমা।  সন্মেলনে তিন পার্বত্য  জেলা থেকে  শতাধিক আদিবাসী কবি ও সাহিত্যকরা অংশ নেন। সন্মেলনে আদিবাসী লেখকদের লেখা কয়েকটি বইয়ের উন্মোচন করা হয়। এর আগে বিশিষ্ট কবি ও সাংবাদিক হাসান হাফিজ মোমবাতি প্রজ্জ্বালনের মাধ্যমে দিন ব্যাপী সন্মেলনের উদ্ধোধন করেন।

 

বিকালে দ্বিতীয় অধিবেশনে পার্বত্য চট্টগ্রাম আদিবাসী লেখক ফোরামের কমিটি ঘোষনা ও কবিতা পাঠের আসর আয়োজন করা হয়। পরে পার্বত্য চট্টগ্রাম আদিবাসী লেখক ফোরামের সভাপতি হিসেবে  মৃত্তিকা চাকমাকে ও সাধারন সম্পাদক আনন্দ জ্যোতি চাকমাকে নির্বাচিত করা হয়। 

--হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

 

উপদেষ্টা সম্পাদক : সুনীল কান্তি দে
সম্পাদক : দিশারি চাকমা
মোহাম্মদীয়া মার্কেট
কাটা পাহাড় লেন, বনরুপা
রাঙামাটি পার্বত্য জেলা।
ইমেইল : info@hillbd24.com
সকল স্বত্ব hillbd24.com কর্তৃক সংরক্ষিত